বাংলা নিউজ > ঘরে বাইরে > জেলেস্কির পর পুতিনের সঙ্গে কথা মোদীর, ৫০ মিনিটের ফোনালাপে পেলেন অশ্বাসবাণী
ভ্লাদিমির পুতিন ও নরেন্দ্র মোদী। ফাইল ছবি

জেলেস্কির পর পুতিনের সঙ্গে কথা মোদীর, ৫০ মিনিটের ফোনালাপে পেলেন অশ্বাসবাণী

  • এর আগে আজকে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে ৩৫ মিনিট ধরে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আজকে সকালেই ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে কথা হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। আর সেই ফোনালাপের কয়েক ঘণ্টা যেতে না যেতেই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনে দীর্ঘক্ষণ কথা বললেন মোদী। ৫০ মিনিট ধরে দুই রাষ্ট্রনেতার বার্তালাপ হয় বলে জানা গিয়েছে সরকারি সূত্রে। উল্লেখ্য, ২৪ ফেব্রুয়ারি রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর থেকে এই নিয়ে তৃতীয়বার পুতিনের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী মোদী।

জানা গিয়েছে, ৫০ মিনিটের বার্তালাপে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে ইউক্রেনের বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলেন পুতিন। পাশাপাশি যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের উদ্ধার করা নিয়েও পুতিন আশ্বাসবাণী দেন বলে জানা গিয়েছে। পাশাপাশি ইউক্রেনের সঙ্গে রাশিয়ার আলোচনা প্রসঙ্গেও মোদীকে অবগত করেন পুতিন। উল্লেখ্য, সুমিতে প্রায় ৭০০ ভারতীয় পড়ুয়া আটকে রয়েছেন। তাঁদের নিরাপদ স্থানে নিয়ে যেতে কূটনৈতিক প্রচেষ্টা জারি ছিল ভারতের। তবে তাতেও কোনও লাভ হয়নি। দেশের পূর্বাঞ্চলের অন্যান্য এলাকাগুলির মতো সুমিতে রাশিয়া ভারী গোলা বর্ষণ করেছে। এই পরিস্থিতিতে আজকে সুমির পাশাপাশি কিয়েভ, খারকিভ, মারিউপোলে যুদ্ধ বিরতির ঘোষণা করে রাশিয়া। প্র

এর আগে আজকে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে ৩৫ মিনিট ধরে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইউক্রেনের বর্তমান পরিস্থিতি নিয়েও আলোচনা হয় দুই রাষ্ট্রনেতার মধ্যে। রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার আলোচনার প্রচেষ্টাকে সাধুবাদ জানান প্রধানমন্ত্রী মোদী। পাশাপাশি ভারতীয়দের উদ্ধারকাজে সহায়তা করার জন্যও জেলেনস্কিকে ধন্যবাদ জানান মোদী।

বন্ধ করুন