বাংলা নিউজ > ঘরে বাইরে > G7-এ তরোয়াল দিয়ে কেক কাটলেন ৯৫ বছর বয়সী রানি এলিজাবেথ! দেখুন ভিডিয়ো
তরোয়াল দিয়ে কেক কাটলেন ৯৫ বছর বয়সী রানি এলিজাবেথ (ছবি সৌজন্যে টুইটার)

G7-এ তরোয়াল দিয়ে কেক কাটলেন ৯৫ বছর বয়সী রানি এলিজাবেথ! দেখুন ভিডিয়ো

  • জি৭ সম্মেলনে আগত কূটনীতিবিদ এবং রাষ্ট্রপ্রধানদের স্বাগত জানাতে 'দ্য বিগ লাঞ্চ' অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল ব্রিটিশ রাজ পরিবারের তরফে।

৯৫ বছর বয়সী রানি এলিজাবেথের হাতে তরোয়াল। না এই বয়সে তিনি যুদ্ধে যাচ্ছেন না। সেই তরোয়াল দিয়ে রানি কেক কাটলেন। তাও ঘরোয়া আড্ডায় নয়। একেবারে জি৭-এর এক অনুষ্ঠানে। এবং এভাবেই অনুষ্ঠানে সবাইকে অবাক করে দিয়ে সকল 'লাইমলাইট' নিজের উপর নিয়ে আনলেন ব্রিটেনের রানি। দক্ষিণ-পশ্চিম ব্রিটেনের কর্নওয়ালে অনুষ্ঠিত সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ পরিবারের তিন প্রজন্মের সদস্যরা। কর্নিশ সমুদ্র উপকূলের রিসোর্টের কাছে বিশ্বের বৃহত্তম অভ্যন্তরীণ রেইন ফরেস্টের ছাউনির নিচে এই অনুষ্ঠানটি হয়।

জি৭ সম্মেলনে আগত কূটনীতিবিদ এবং রাষ্ট্রপ্রধানদের স্বাগত জানাতে 'দ্য বিগ লাঞ্চ' অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল ব্রিটিশ রাজ পরিবারের তরফে। সেই অনুষ্ঠান উপলক্ষে তৈরি করা হয়েছিল একটি বেশ বড় কেক। সেখানে রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে ছিলেন ডাচেস অব কর্নওয়াল ক্যামিলা এবং ডাচেস অব কেমব্রিজ কেট-উইলিয়াম। তাঁদের উপস্থিতিতেই রানি এলিজাবেথ সেই কেকটি কেটেছেন তরোয়াল দিয়ে।

তরোয়ালটি রানির হাতে তুলে দিয়েছিলেন কর্নওয়ালের লর্ড-লেফটেন্যান্ট এডওয়ার্ড বলিথো। এছাড়াও রাষ্ট্রনেতাদের সঙ্গে ফোটো সেশনে নজর কাড়েন রানি। বিশ্বনেতাদের সঙ্গে ছবির পোজ দিতে চেয়ারে বসার পর রানি এলিজাবেথ হাসি মুখে সবাইকে জিজ্ঞাসা করেন, আপনারা এখানে উপভোগ করছেন? জবাবে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, হ্যাঁ। আমরা উপভোগ করছি। এদিকে রবিবার সন্ধ্যায় জি-৭ সম্মেলন শেষে উইন্ডসর ক্যাসলে আনুষ্ঠানিকভাবে রানির সঙ্গে বৈঠকে বসবেন মার্কিন প্রেসিডেন্ট।

বন্ধ করুন