বাংলা নিউজ > ঘরে বাইরে > Raigad Landslide: প্রবল বৃষ্টিতে ধস, রায়গড়ে মৃত্যু কমপক্ষে ৩০ জনের, অনেকের আটকে থাকার আশঙ্কা
প্রবল বৃষ্টিতে ধস, রায়গড়ে মৃত্যু কমপক্ষে ৩০ জনের, অনেকের আটকে থাকার আশঙ্কা। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)
প্রবল বৃষ্টিতে ধস, রায়গড়ে মৃত্যু কমপক্ষে ৩০ জনের, অনেকের আটকে থাকার আশঙ্কা। (ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স)

Raigad Landslide: প্রবল বৃষ্টিতে ধস, রায়গড়ে মৃত্যু কমপক্ষে ৩০ জনের, অনেকের আটকে থাকার আশঙ্কা

  • পুরো পরিস্থিতির উপর নজর রেখেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

প্রবল বৃষ্টিতে ধস নেমে মহারাষ্ট্রের রায়গড়ে মৃত্যু হল কমপক্ষে ৩০ জনের। কমপক্ষে ৩০ জন আটকে আছেন বলে আশঙ্কা প্রকাশ করেছেন উদ্ধারকারীরা। পুরো পরিস্থিতির উপর নজর রেখেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

গত কয়েকদিন ধরে উপকূলবর্তী রায়গড়ে প্রবল বৃষ্টি চলছে। কার্যত থামছে না বর্ষণ। তার জেরে বৃহস্পতিবার রাতের দিকে মাহাডের তালি গ্রামে ধস নামে। কাদার আস্তরণে ঢেকে যায় একাধিক বাড়ি। কিন্তু দৃশ্যমানতা এতটাই কম ছিল যে গতরাতে উদ্ধারকাজ শুরু করা যায়নি। শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে উদ্ধারকাজ। মুম্বইয়ের ১৬০ কিলোমিটার দূরে অবস্থিত মাহাড থেকে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল (এনডিআরএফ) এসে পৌঁছে গিয়েছে। রায়গড় জেলার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী অদিতি তাতকাড়ে জানিয়েছেন, ২০ জন সদস্য-বিশিষ্ট স্থানীয় একটি দল উদ্ধারকাজ চালাচ্ছে। নিখোঁজ মানুষদের সন্ধান চালাচ্ছে এনডিআরএফ এবং পুলিশ। কিন্তু বিরূপ আবহাওয়া এবং উঁচু এলাকার জন্য উদ্ধারকাজে সমস্যা হচ্ছে। তারইমধ্যে ৩০ জনের দেহ উদ্ধার করা হয়েছে। তাঁদের চিহ্নিতকরণের কাজ চলছে বলে জানিয়েছেন তাতকাড়ে। যিনি এখন তালিতেই আছেন। যদিও সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, তালিতে ৩২ জন এবং সাখার সুতার ওয়াড়িতে চারজনের মৃত্যু হয়েছে।

সেই ঘটনায় শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। মুম্বইয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এখনও পর্যন্ত ৩০ জনের দেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ চলছে। তিনি বলেন, ‘তালির ঘটনা দুর্ভাগ্যজনক। সেখানে ধস নেমে কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছে। কঙ্কন উপকূল এলাকায় একাধিক ধস নামার ঘটনা ঘটেছে। সবাইকে সুরক্ষিত থাকার আর্জি জানাচ্ছি। যাঁরা বিপজ্জনক এলাকায় বাস করেন, তাঁদের সুরক্ষিত জায়গায় সরে যাওয়া উচিত।’

বন্ধ করুন