বাংলা নিউজ > ঘরে বাইরে > Savarkar's Grandson: 'মুসলিমদের সঙ্গে ব্যবসা বয়কট, মাংসও কিনবেন না,' বিতর্ক উসকে দিলেন সাভারকরের নাতি

Savarkar's Grandson: 'মুসলিমদের সঙ্গে ব্যবসা বয়কট, মাংসও কিনবেন না,' বিতর্ক উসকে দিলেন সাভারকরের নাতি

রঞ্জিত সাভারকর। এএনআই

রঞ্জিত সাভারকর হিন্দুধর্মাবলম্বীদের পরামর্শ দেন, আপনারা শুধু ঝটকা মাংস খাবেন। এতে আমাদের টাকা মুসলিম কসাইদের কাছে চলে যাবে না।

বিনায়ক দামোদর সাভারকরের নাতি রঞ্জিত সাভারকর। এবার গোয়াতে হিন্দুত্ববাদ নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন তিনি। যে দল হিন্দুদের স্বার্থে কাজ করে তাদের পক্ষে থাকার জন্য় আর্জি জানালেন ভিডি সাভারকরের নাতি। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুসারে একথা জানা গিয়েছে। সেই সঙ্গে মুসলিম সম্প্রদায়ের সঙ্গে ব্যবসা রীতিমতো বয়কট করার নিদান দিয়েছেন তিনি। আর হিন্দুদের প্রতি তাঁর আবেদন ব্যবসা হোক শুধু হিন্দুর সঙ্গে হিন্দুদের। কার্যত ঘৃণাসূচক মন্তব্য তিনি করেছেন বলে মনে করছেন অনেকেই। 

বৈশ্যিক হিন্দু রাষ্ট্র মহোৎসব সম্প্রর্কিত একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রঞ্জিত সাভারকার। হিন্দু জনজাগৃতি সমিতির উদ্যোগে এই অনুষ্ঠান শুরু হয়েছে। ৬দিন ব্যপী এই অনুষ্ঠান। গোয়াতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

তবে সেই অনুষ্ঠানে উপস্থিত হয়ে রঞ্জিত সাভারকার যে মন্তব্য করেছেন তাকে ঘিরে স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে গিয়েছে। এখানেই শেষ নয়, তিনি হিন্দুধর্মাবলম্বীদের পরামর্শ দেন, আপনারা শুধু ঝটকা মাংস খাবেন। এতে আমাদের টাকা মুসলিম কসাইদের কাছে চলে যাবে না। 

তাঁর  বার্তা, প্রচার এটাই হওয়া দরকার, আমরা মুসলিমদের সঙ্গে ব্যবসা করব না। হিন্দুদের মধ্যে ব্যবসা হবে। কিন্তু ভুলেও মুসলিমদের সঙ্গে ব্যবসা করবেন না। জানিয়েছেন তিনি।

এদিকে যে সংস্থা এই অনুষ্ঠানের আয়োজক তাদের সঙ্গে সনাতন সংস্থার যোগ রয়েছে বলে খবর। সনাতন সংস্থা চরমপন্থী হিন্দুত্ববাদী সংগঠন বলে পরিচিত। নানা ধরনের উগ্র কার্যকলাপের সঙ্গে তারা যুক্ত বলে খবর। সেই আয়োজকদের আয়োজিত অনুষ্ঠানে এসেই অত্যন্ত বিতর্কিত মন্তব্য করলেন সাভারকরের নাতি। একেবারে চরম হিন্দুত্ববাদী মন্তব্য। সেই মন্তব্যকে ঘিরে জোর চর্চা শুরু হয়েছে বিভিন্ন মহলে। এদিকে ওই সনাতন সংস্থার বিরুদ্ধে অতীতে একাধিক অভিযোগ উঠেছিল। 

প্রসঙ্গত বলে রাখা ভালো বিনায়ক দামোদর সাভারকর ছিলেন ভারতের হিন্দু জাতীয়তাবাদী আন্দোলনের অন্যতম পুরোধা। আর তাঁরই নাতি হলে রঞ্জিত সাভারকর।

এদিকে  হিন্দু জনজাগৃতি সমিতির তরফে  মোহন গৌড়া শুক্রবার সংবাদমাধ্যমে জানিয়েছিলেন,  নানা ধরনের তাত্ত্বিক আলোচনা হবে এই অনুষ্ঠানে। তার মধ্য়ে লাভ জেহাদ, হালাল, ল্যান্ড জেহাদ,  গোহত্যার বিরুদ্ধে আলোচনা হবে। 

বন্ধ করুন