ট্রেনের গন্তব্য পরিবর্তনের কথা জানানো হল না যাত্রীদের।
ট্রেনের গন্তব্য পরিবর্তনের কথা জানানো হল না যাত্রীদের।

শ্রমিক স্পেশ্যালে যাত্রা বিভ্রাট, গোরক্ষপুরের ট্রেন পৌঁছল রাউরকেলায়!

  • এই প্রথম কোনও ট্রেন নির্দিষ্ট গন্তব্যে না পৌঁছে যাত্রীদের অজ্ঞাতসারে ভিনরাজ্যের কোনও স্টেশনে নিয়ে গিয়ে থামল।

মুম্বই থেকে উত্তর প্রদেশের গোরক্ষপুরের উদ্দেশে রওনা দিয়ে শেষমেষ ওডিশার রাউরকেলায় পৌঁছল শ্রমিক স্পেশ্যাল ট্রেন। হঠাৎ রুট পরিবর্তনের কথা জানানো হল না যাত্রীদের।

শনিবার নতুন নজির গড়ল ভারতীয় রেল। এই প্রথম কোনও ট্রেন নির্দিষ্ট গন্তব্যে না পৌঁছে যাত্রীদের ভিনরাজ্যের স্টেশনে নিয়ে গিয়ে নামাল। হতবাক যাত্রীরা সেই খবর টুইটারে পোস্ট করার পরে টনক নড়ল রেল কর্তাদের। তবে তার জেরে আহ্লাদিত না হয়ে চরম বিড়ম্বনায় পড়েছে কর্তৃপক্ষ। 

দিল্লিতে রেল মন্ত্রকের এক পদস্থ কর্তা অবশ্য জানিয়েছেন, অতিরিক্ত শ্রমিক স্পেশ্যাল চলাচলের কারণে পরিচিত রুটে ট্রেন চলাচল শ্লথ হয়ে পড়লে ঘুরপথে মধ্য প্রদেশ., ছত্তিশগড়, ওড়িশা ও পশ্চিমবঙ্গ হয়ে কয়েকটি ট্রেন গোরক্ষপুরে পৌঁছানোর সিদ্ধান্ত নেয় রেল মন্ত্রক। বৃহস্পতিবার ওই পরিবর্তিত রুটেই ট্রেনটি যাত্রা করে এ দিন সকালে রাউরকেলা গিয়ে পৌঁছয়।

পশ্চিম রেলওয়ের তরফে বিবৃতি মারফৎ জানানো হয়েছে, গত ২১ মে মুম্বই থেকে রওনা হয়ে ভাসাই রোড-গোরক্ষপুর শ্রমিক স্পেশ্যাল ট্রেনটি কল্যাণ-জলগাঁও-ভুসাভাল-খান্ডোয়া-ইটারসি-জবলপুর-মাণিকপুর রুটে যাত্রা করার কথা ছিল। কিন্তু রুটে অতিরিক্ত ট্রেন চলাচলের ফলে বিলম্বের আশঙ্কা দেখা দেওয়ায় ট্রেনটি ঘুরপথে বিলাসপুর, ঝাড়সুগুদা, রাউরকেলা, আদ্রা, আসানসোল হয়ে গোরক্ষপুরে পৌঁছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বলা বাহূল্য রুট পরিবর্তনের এই সিদ্ধান্ত যাত্রীদের জানায়নি রেল মন্ত্রক। ফলে সকালে রাউরকেলা পৌঁছে রীতিমতো ঘাবড়ে যান সওয়ারিরা। সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্টে সেই বিস্ময়ের বহিঃপ্রকাশ ঘটেছে।  

বন্ধ করুন