বাংলা নিউজ > ঘরে বাইরে > দেশজুড়ে গণছুটির ডাক দিলেন স্টেশন মাস্টাররা, বিঘ্নিত হতে পারে রেল পরিষেবা, কবে?

দেশজুড়ে গণছুটির ডাক দিলেন স্টেশন মাস্টাররা, বিঘ্নিত হতে পারে রেল পরিষেবা, কবে?

দেশজুড়ে বিঘ্নিত হতে পারে ট্রেন পরিষেবা। (ছবি, সৌজন্যে পিটিআই)

অবিলম্বে স্টেশন মাস্টারদের দাবি নিয়ে তাঁদের সঙ্গে আলোচনায় করুক মন্ত্রক। অল ইন্ডিয়া স্টেশন মাস্টার্স সংগঠন যেভাবে হুঁশিয়ারি দিয়েছে তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আগামী ৩১ মে দেশজুড়ে বিঘ্নিত হতে পারে ট্রেন পরিষেবা। দূরপাল্লার মেল থেকে এক্সপ্রেস চলাচল স্তব্ধ হয়ে যেতে পারে। এমনকী প্রভাব পড়তে পারে শহর–শহরতলির লাইফলাইন লোকাল ট্রেনেও। কারণ মাসের শেষ দিনে কোনও কাজ করবেন না স্টেশন মাস্টাররা। কেন্দ্রের মোদী সরকারকে এমনই হুঁশিয়ারি দিয়েছে স্টেশন মাস্টারদের সর্বভারতীয় সংগঠন।

কেন এমন হুঁশিয়ারি স্টেশন মাস্টারদের?‌ সংগঠন সূত্রে খবর, স্টেশন মাস্টারদের শূন্যপদ রয়েছে। সেখানে নিয়োগ করা হচ্ছে না। ফলে অন্যান্যদের উপর বাড়তি চাপ হচ্ছে কাজের। তাই নিয়োগ–সহ একাধিক দাবিতে আগামী ৩১ মে একদিনের গণছুটি (মাস ক্যাজুয়াল লিভ) নেওয়ার ডাক দিয়েছেন তাঁরা। এই সিদ্ধান্তকে একপ্রকার নজিরবিহীন বলেই মনে করা হচ্ছে।

এখন কী উপায় খুঁজছে রেল?‌ রেল কর্তৃপক্ষ সূত্রে খবর, অবিলম্বে স্টেশন মাস্টারদের দাবি নিয়ে তাঁদের সঙ্গে আলোচনায় করুক মন্ত্রক। অল ইন্ডিয়া স্টেশন মাস্টার্স সংগঠন যেভাবে হুঁশিয়ারি দিয়েছে তা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। এই বিষয়ে সংগঠনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পি সুনীলকুমার বলেন, ‘আমরা আগামী ৩১ মে মাস ক্যাজুয়াল লিভের নোটিশ পেশ করেছি রেল বোর্ডের চেয়ারম্যানের কাছে। তাঁকে জানিয়েছি, রেল বোর্ডের কাছে এখনও ১০ দিন সময় আছে। তার মধ্যেই যেন সমস্যার সন্তোষজনক সমাধান বের করা হয়। নাহলে স্টেশন মাস্টাররা গণছুটি নেবে।’

স্টেশন মাস্টারদের দাবি কী?‌ স্টেশন মাস্টারদের দাবি, শূন্যপদে নিয়োগ করতে হবে। কোনওরকম ঊর্ধ্বসীমা ছাড়াই তাঁদের রাত্রিকালীন ভাতার বন্দোবস্ত করতে হবে। দিতে হবে ঝুঁকি–ভাতাও। এই মুহূর্তে সারা দেশে স্টেশন মাস্টারদের ২০ শতাংশেরও বেশি পদ খালি পড়ে আছে। নিয়োগের বিজ্ঞপ্তি জারি হলেও প্রক্রিয়া পিছিয়ে যাচ্ছে। পর্যাপ্ত কর্মী না থাকায় বেশি চাপ পড়ছে স্টেশন মাস্টারদের উপর।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.