বাংলা নিউজ > ঘরে বাইরে > সবাইকে বাড়িতে গিয়ে করোনা টিকা দেওয়া সম্ভব না, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

সবাইকে বাড়িতে গিয়ে করোনা টিকা দেওয়া সম্ভব না, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট

  • সবার বাড়িয়ে গিয়ে করোনা ভাইরাস টিকা দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার দেওয়া হয়েছে রাজ্যগুলির উপরই।

সবার বাড়িয়ে গিয়ে করোনা ভাইরাস টিকা দেওয়া সম্ভব নয়। এমনিটাই জানিয়েছে সুপ্রিম কোর্ট। এই আবহে এই সংক্রান্ত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার ভার দেওয়া হয়েছে রাজ্যগুলির উপরই। কেন্দ্রের গোটা দেশে একরকম নয় পরিস্থিতি। এর জেরে করোনা টিকা সংক্রান্ত সিদ্ধান্ত রাজ্যের পরিস্থিতি বিবেচনা করে নিতে হবে সংশ্লিষ্ট রাজ্য সরকারকেই। তবে সুপ্রিম কোর্টের স্পষ্ট বক্তব্য, ভারতের বৈচিত্রের জন্য গোটা দেশে বাড়িতে বাড়িতে গিয়ে টিকা দেওয়ার নির্দেশ দেওয়া যায় না।

উল্লেখ্য, সকলকে বাড়িতে বাড়িতে গিয়ে টিকা দেওয়ার দাবি জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছিল যুব বার অ্যাসোসিয়েশনের তরফে। বিশেষ করে বৃদ্ধদের যাতে বাড়িতে গিয়ে টিকা দেওয়া হয় সরকারের তরফে, সেই সংক্রান্ত নির্দেশিকা আবেদন জানানো হয় মামলাকারীর তরফে। সেই মামলার শুনানিতে বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং হিমা কোহলির বেঞ্চ জানিয়েছে, করোনা আবহে বাড়ি-বাড়ি টিকা দেওয়া সম্ভব নয়।

এদিকে এই বিষয়ে সরাসরি কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের দ্বারস্থ হওয়ার পরামর্শ দেওয়া হয় মামলাকারীকে। পাশাপাশি সুপ্রিম কোর্টের তরফে বলা হয়, 'দেশে করোনা রোধে সমস্ত রকম ব্যবস্থা নিচ্ছে কেন্দ্রীয় সরকার। টিকাকরণ ভালো গতিতে এগোচ্ছে। সেপ্টেম্বর থেকে টিকার যোগান আরও বৃদ্ধি পাবে দেশে। শিশুদেরও টিকাকরণের ব্যবস্থা করা হচ্ছে। তাই বাড়ি বাড়ি গিয়ে টিকা দেওয়ার ব্যবস্থা করা এখনই সম্ভব নয়।'

বন্ধ করুন