বাংলা নিউজ > ঘরে বাইরে > Watch VDO: উত্তর প্রদেশে বাঘের হানা, আহত ৩ গ্রামবাসী

Watch VDO: উত্তর প্রদেশে বাঘের হানা, আহত ৩ গ্রামবাসী

বাঘটিকে খাঁচায় বন্দি করার চেষ্টা করলে, বাঘটি লাফিয়ে খাঁচার ওপর থাকা বনকর্মীদের ওপর হামলা চালানোর চেষ্টা করে। সেই ঘটনার ভিডিয়োটি বর্তমানে সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

৭৩০ বর্গ কিমি স্থান জুড়ে রয়েছে বিশাল পশ্চিম উত্তর প্রদেশের পিলিভিট টাইগার রিজার্ভ। যাতে বাস করে ৭০টি বাঘ।

করোনার বিরুদ্ধে যুদ্ধে দেশজুড়ে চলা Lockdown এর মধ্যেই, বাঘের হানায় আহত হলেন তিন জন। ঘটনাটি ঘটেছে শুক্রবার উত্তর প্রদেশের পিলিভিট জেলার গাজরাউলার লালপুর গ্রামে। 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পশ্চিম উত্তর প্রদেশের পিলিভিট টাইগার রিজার্ভ থেকে আসা বাঘটি প্রথম আক্রমণ করে বাইকে সওয়ার দুই ব্যক্তিকে। কোনও রকমে তাঁরা পালিয়ে বাঁচেন। 

গ্রামের বাসিন্দারা খবর দিলে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। তবে গ্রামপ্রধান মইলাপ সিংয়ের অভিযোগ, খবর দেওয়ার চার ঘণ্টা পরে ঘটনাস্থলে পৌঁছান বন দফতরের কর্মীরা। বাঘ ধরার জন্য খাঁচা পাতার অনুরোধ উপেক্ষা করে তাঁরা বিদায় নেন বলে গ্রামপ্রধানের দাবি। 

গ্রামবাসীদের অভিযোগ, দীর্ঘ দিন ধরে পিলিভিট টাইগার রিজার্ভে বন দফতরের তরফে কোনও সুরক্ষাবলয় রক্ষা করা হয় না। এর জেরে প্রায় সময়েই লোকালয়ে বাঘ হানা দেয়। ফলে সর্বদা আতঙ্কে থাকেন স্থানীয়রা। 

 

দ্বিতীয় বার বাঘের হানায় তিন গ্রামবাসী আহত হলে ফের ঘটনাস্থলে পৌঁছান বনকর্মীরা। কিন্তু খাঁচায় বন্দি করার চেষ্টা করলে বাঘটি তাঁদের উপর হামলা চালানোর চেষ্টা করে। ঘটনার ভিডিয়োটি বর্তমানে সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যদিও এই ঘটনায় গাড়ির চালক-সহ বনকর্মীদের কেউ আহত হননি। তবে এর পরে বাঘটি জঙ্গলে পালিয়ে গিয়েছে বলে জানিয়েছে বন দফতর।

৭৩০ বর্গ কিমি জুড়ে থাকা পিলিভিট টাইগার রিজার্ভে বাস করে ৭০টি বাঘ। কাছেই লোকালয়ের উপস্থিতির কারণে মাঝেমধ্যেই বাঘের থাবার নিশানায় পড়েন জঙ্গলে কাঠ সংগ্রহে যাওয়া গ্রামবাসীরা। ২০১৬ সালের নভেম্বর মাস পর্যন্ত ২৭ জন গ্রামবাসী বাঘের হানায় প্রাণ হারিয়েছেন। আবার অনেক সময়ে বাঘ গ্রামে ঢুকে পড়েও বাসিন্দাদের প্রাণহানি ঘটায়। 

 

ঘরে বাইরে খবর

Latest News

মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন হাতজোড় করে দাঁড়িয়ে নীতা-মুকেশ, মেয়ের বাবা-মাকেও উপেক্ষা করলেন না প্রধানমন্ত্রী কারা পেতে পারে এই সপ্তাহে নতুন চাকরির সুযোগ? দেখে নিন কী বলছে সাপ্তাহিক রাশিফল জগন্নাথের সোনা রক্ষা করছে নাগ দেবতা? দরজা খোলার সময় রত্ন ভাণ্ডারে থাকবে সাপুড়ে নাচে নীতা আম্বানিকে টক্কর রাধিকার মা শায়লা! অনন্তর মা না শাশুড়ি, কে বয়সে কত বড় আবার কি শপথ জটিলতা? স্পিকারকে দায়িত্ব দিতে অনুরোধ করে রাজ্যপালকে চিঠি রাজ্যের রাজভবনেই কর্মীর সঙ্গে জঘন্য কাজ রাজ্যপালের ছেলের? গ্রেফতারির দাবি বিরোধীদের

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.