বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌সোনিয়া চাইলে গোয়ায় কংগ্রেস–তৃণমূলের জোট’‌, টুইট করলেন নাফিসা আলি
নাফিসা আলি

‘‌সোনিয়া চাইলে গোয়ায় কংগ্রেস–তৃণমূলের জোট’‌, টুইট করলেন নাফিসা আলি

  • এই টুইটটি তিনি এমন দিনে করলেন যার পরদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়া যাচ্ছেন।

গোয়া বিধানসভা নির্বাচনে কংগ্রেস–তৃণমূল কংগ্রেসের জোট কী হচ্ছে?‌ জাতীয় রাজনীতির অলিন্দে এখন এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে। কারণ আজ, শনিবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে এমনই আবেদন জানালেন সদ্য তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া নেত্রী নাফিসা আলি। এই বিষয়ে তিনি একটি টুইটও করেছেন। এই টুইটটি তিনি এমন দিনে করলেন যার পরদিন অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়া যাচ্ছেন। সুতরাং আজকের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠল আরবসাগর তীরবর্তী রাজ্যের জন্য।

ঠিক কী লিখেছেন নাফিসা আলি?‌ এদিন তিনি টুইটে লেখেন, ‘‌আমি অত্যন্ত আত্মবিশ্বাসী শ্রীমতী সোনিয়া গান্ধী যদি অনুভব করেন এবং বলেন, তাহলে তিনি চিদম্বরমের মাধ্যমে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জোট নিয়ে আলোচনা করতেই পারেন। আমি জানি শ্রীমতী সোনিয়া গান্ধী এইসব ইগো পলিটিক্সের উর্ধ্বে।’‌ এই টুইটের পরই জোট নিয়ে আশার আলো দেখা যাচ্ছে।

গোয়ায় এখনও ২০টি আসনে প্রার্থী ঘোষণা বাকি তৃণমূল কংগ্রেসের। ১১টি আসনে প্রার্থী দিয়েছে তারা। এই পরিস্থিতিতে তিনদিনের সফরে গোয়া যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সুতরাং কংগ্রেসের থেকে সবুজ সংকেত পেলে কোঙ্কন উপকূলে খেলা জমে যাবে। আর সেটাই চান নাফিসা আলি। তাই গোয়া তৃণমূল কংগ্রেসের সহ–সভানেত্রী নাফিসা আলি এই টুইট করেছেন।

ইতিমধ্যেই গোয়ায় মহারাষ্ট্র গোমন্তক পার্টিকে নিয়ে মোট ২০ আসনে প্রার্থী ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। ১১টি নিজেদের রেখে বাকি ৯টি শরিককে ছাড়া হয়েছে। ফলে বাকি রয়েছে আরও ২০টি আসন। সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়ায় বলেন, ‘‌কংগ্রেসকে ভোট দেওয়ার অর্থ বিজেপিকেই ভোট দেওয়া। আর বিজেপি জিতলে তা দায় বর্তাবে কংগ্রেসের উপর।’‌ এখন দেখার কোঙ্কন উপকূলে ঝড় ওঠে কিনা।

বন্ধ করুন