বাংলা নিউজ > ঘরে বাইরে > Laughing Gas: লাফিং গ্যাস খেয়ে মৃত্যু তরুণীর, উপহার দিয়েছিল প্রেমিক!

Laughing Gas: লাফিং গ্যাস খেয়ে মৃত্যু তরুণীর, উপহার দিয়েছিল প্রেমিক!

অ্যালেন মার্শার। ছবি দ্য সান

তদন্তে জানা যায় যে ওই তরুণী নাইট্রাস অক্সাইড গ্যাস খেয়ে ফেলেছিলেন। তার জেরেই মৃত্যু হয় তার। এটা সাধারণত লাফিং গ্যাস বলে পরিচিত। সেই গ্য়াস তার শরীরের ভেতর চলে গিয়েছিল। তার জেরে মৃত্যু হয় ওই তরুণীর।

ইন্ডিপেন্ডেন্টেের প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, অতিরিক্ত লাফিং গ্যাস নেওয়ার জেরে  এক পড়ুয়ার মৃত্যু হয়েছে। ওই গ্য়াস তাকে দিয়েছিল তারই বয়ফ্রেন্ড। তার শরীরের সুরতহালের পরে মোটামুটি যেটা জানা যাচ্ছে যে তিনি দুটি থেকে তিনটি লাফিং গ্য়াসের বড় বোতলের সবটা নিয়েছিলেন। এরপরই তার মৃত্যু হয়। 

ইউকের বার্কসায়ার করোনার্সের কোর্টে বলা হয়েছে, ২৪ বছর বয়সি ওই তরুণী ৯ ফেব্রুয়ারি এমার্জেন্সি লাইনে ফোন করেছিলেন। সেখানে তিনি জানিয়েছিলেন,  তিনি ভালো করে চলাফেরা করতে পারছেন না। মনে হচ্ছে যেন তিনি উলটে পড়়ে যাবেন। ওয়েক্সহ্যাম পার্ক হাসপাতালের জরুরী বিভাগে তার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু ১০ ফেব্রুয়ারি মৃত্যু হয় তার। 

এদিকে তদন্তে জানা যায় যে ওই তরুণী নাইট্রাস অক্সাইড গ্যাস খেয়ে ফেলেছিলেন। তার জেরেই মৃত্যু হয় তার। এটা সাধারণত লাফিং গ্যাস বলে পরিচিত। সেই গ্য়াস তার শরীরের ভেতর চলে গিয়েছিল। তার জেরে মৃত্যু হয় ওই তরুণীর। 

ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর একাধিক কারণের মধ্য়ে অন্যতম হল নাইট্রাস অক্সাইডের দীর্ঘকালীন ব্যবহার করা হয়েছিল, যার জেরে মৃত্যু হয় ওই তরুণীর। 

এদিকে এমার্জেন্সি ফোন পাওয়ার পরে যে ব্যক্তি ওই তরুণীর কাছে গিয়েছিলেন অ্যাম্বুল্যান্স নিয়ে, তিনি জানিয়েছিলেন, ওই তরুণীর বয়ফ্রেন্ড তাঁকে বেডরুমে নিয়ে গিয়েছিলেন। প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে ওই মহিলা জানিয়েছেন, আমি দেখলাম বিছানায় কোনও বেডশিট ছিল না। তবে তিনি জানিয়েছেন ওই তরুণী ভালোভাবেই কথা বলছিলেন। কিন্তু তার হৃদস্পন্দন ক্রমেই বাড়ছিল। মার্শার জানিয়েছিলেন, একটি গ্যাস ক্যানিস্টার তার পায়ে লেগেছিল। তার জেরে তার পা কেটে যায়। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, মনে হচ্ছিল ওই তরুণী ৬ মাসের গর্ভবতী। 

ওই গ্যাস ভর্তি ক্যানিস্টারগুলি তার বয়ফ্রেন্ড দিয়েছিল। বয়ফ্রেন্ড জানিয়েছেন, তার প্রেমিকা দিনে দুটি তিনটি করে ক্য়ানিস্টার ভর্তি গ্যাস নিত। তবে বর্তমানে সেটা কিছুটা কমিয়ে দিয়েছিল।

তবে ২০২৩ সালের নভেম্বর মাসে এই গ্য়াসকে নিষিদ্ধ ঘোষণা করেছিল সরকার। কারণ এই গ্য়াসকে ক্লাস সি মাদক বলে উল্লেখ করা হয়। 

 

ঘরে বাইরে খবর

Latest News

শুকনো লঙ্কা দিয়ে মাছভাজা মাখছিলেন, মীর ‘গুডনাইট’ বলায় তাঁকে একী বলে বসলেন গীতদি? পিসি-ভাইপোকে ছাড়ব না…হারিয়ে দেখাব, জেল থেকে বেরিয়েই বিস্ফোরক সন্দেশখালির মাম্পি ‘ভালোবাসার ক্ষমতা কমে যাচ্ছে…’, ডিভোর্স চর্চার মাঝেই কেন এ কথা বললেন অনির্বাণ? বালতি না শাওয়ার? কোন জলে স্নান করা ভালো ভোটার তালিকা থেকে বাদ গিয়েছিল নাম, এবার বাড়ি বসে ভোট দিলেন অশীতিপর বৃদ্ধা আরতি কি পাবে আলোর দিশা? উত্তর দেবে 'সাহিত্যের...'-এর নতুন গল্প 'যার যেথা ঘর' শীঘ্রই চালু হচ্ছে ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু, আগরতলা-আখুরা রেল যোগ- মানিক সাহা T20 বিশ্বকাপের ইতিহাসে সেরা উইকেটকিপার কারা, দেখুন সেরা ৫-এর তালিকা সন্দেশখালির পরে নয়া প্ল্যান করছে BJP, দাবি মমতা, হিংসা জড়াবেন না, বললেন সবাইকে স্বাতী মালিওয়ালের কোন কোন জায়গায় ব্যাথা? কোথায় চোট? সামনে এল মেডিক্যাল রিপোর্ট

Latest IPL News

সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের ৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত CSK-র রায়নার বড় ভূমিকা ছিল তাঁর কেরিয়ার গড়ার ক্ষেত্রে, ফাঁস করলেন RCB-র বিরাট কোহলির বিরাট হয়ে ওঠার পিছনে বড় অবদান রয়েছে ধোনির, দাবি সুনীল গাভাসকরের শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.