বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > HS 2024 Topper List: প্রথম আলিপুরদুয়ারের অভীক, দ্বিতীয় রামকৃষ্ণ মিশনের- উচ্চমাধ্যমিকে সেরা তিনে কারা?

HS 2024 Topper List: প্রথম আলিপুরদুয়ারের অভীক, দ্বিতীয় রামকৃষ্ণ মিশনের- উচ্চমাধ্যমিকে সেরা তিনে কারা?

উচ্চমাধ্যমিকের প্রথম অভীক, দ্বিতীয় সৌম্যদীপ এবং তৃতীয় অভিষেক।

HS 2024 Topper List: ২০২৪ সালের উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় জন জায়গা পেলেন। যা ২০২৩ সালের থেকে বেশি। এবার উচ্চমাধ্যমিকে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকার করলেন কারা? উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের মধ্যেই সেটা জেনে নিন।

উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। এখনও ফলপ্রকাশ প্রক্রিয়া পুরোপুরি সম্পূর্ণ হয়নি। আপাতত সাংবাদিক বৈঠক করে ২০২৪ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার মেধাতালিকা ঘোষণা করছেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। সংসদের তরফে জানানো হয়েছে, এবার ৬৯ তম দিনের মাথায় উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ করা হল। এবার পাশের হার ৯০ শতাংশে ঠেকেছে। গতবার পাশের হার ছিল ৮৯.২৫ শতাংশ। অর্থাৎ এবার পাশের হার সামান্য বেড়েছে। আর এবার মেধাতালিকায় আছেন ১৫টি জেলার ৫৮ জন পড়ুয়া। গতবার প্রথম দশে ৮৭ জন পড়ুয়া ছিলেন। অন্যদিকে, ২০২৩ সালে যেখানে উচ্চমাধ্যমিকে প্রথম স্থানাধিকারী পেয়েছিলেন ৪৯৬ নম্বর, এবার সেটা সেটাই সর্বোচ্চ নম্বর।

২০২৪ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষা সংক্রান্ত 

— সায়েন্সে পাশের হার হল ৯৭.১৯ শতাংশ। কমার্সে পাশের হার ৯৬.০৮ শতাংশে ঠেকেছে। আর্টসে পাশের হার হল ৮৮.২ শতাংশ।

— এবার উচ্চমাধ্যমিকে ৬০ শতাংশ বা তার বেশি নম্বর পেয়েছেন ৪০.৯২ শতাংশ পড়ুয়া। ২২.৩৮ শতাংশ পড়ুয়া ৭০ শতাংশ বা তার বেশি নম্বর পেয়েছেন। ৮০ শতাংশ বা তার বেশি নম্বর পেয়েছেন ৮.৪৭ শতাংশ পড়ুয়া। ৯০ শতাংশ বা তার বেশি নম্বর ১.২৩ শতাংশ পড়ুয়া পেয়েছেন।

— প্রথম দশে মোট ৫৮ জন পড়ুয়া আছেন। হুগলি থেকে প্রথম দশে আছেন ১৩ জন। বাঁকুড়া আছেন দ্বিতীয় স্থানে (নয়জন)। তিনে আছে দক্ষিণ ২৪ পরগনা (সাতজন)। 

২০২৪ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় কে প্রথম তিনে থাকলেন কারা?

১) প্রথম: অভীক দাস, ম্যাকউইলিয়াম হায়ার-সেকেন্ডারি স্কুল (আলিপুরদুয়ার), প্রাপ্ত নম্বর ৪৯৬।

২) দ্বিতীয়: সৌম্যদীপ সাহা, নরেন্দ্রপুরে রামকৃষ্ণ মিশন (দক্ষিণ ২৪ পরগনা), প্রাপ্ত নম্বর ৪৯৫।

৩) তৃতীয়: অভিষেক গুপ্ত, রামকৃষ্ণ বিবেকানন্দ বিদ্যামন্দির (মালদা), প্রাপ্ত নম্বর ৪৯৪।

উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখুন ঠিক এখানেই

আপাতত আনুষ্ঠানিকভাবে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হচ্ছে। প্রকাশ করা হচ্ছে মেধাতালিকা। কিন্তু ওয়েবসাইটে রেজাল্ট ‘লাইভ’ হবে দুপুর ৩ টেয়। অর্থাৎ দুপুর ৩ টে অনলাইনে উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখা যাবে। আর ‘হিন্দুস্তান টাইমস বাংলা’ (bangla.hindustantimes.com) থেকেই উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। নীচের জায়গায় শুধুমাত্র রোল নম্বর এবং কোড দিতে হবে। আর তারপর ‘Submit’-তে ক্লিক করলেই উচ্চমাধ্যমিকের ফলাফল দেখাবে।

২০২৩ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার প্রথম, দ্বিতীয় এবং তৃতীয়

গতবার উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রথম দশে ছিলেন মোট ৮৭ জন। প্রথম হয়েছিলেন একজন। দ্বিতীয় হয়েছিলেন দু'জন পড়ুয়া। তৃতীয় হয়েছিলেন চারজন। ২০২৩ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় কারা প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থানে ছিলেন, তা দেখে নিন।

১) শুভ্রাংশু সরকার, প্রথম, প্রাপ্ত নম্বর ৪৯৬ (৯৯.২ শতাংশ), নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয় (দক্ষিণ ২৪ পরগনা)।

২) সুষমা পাল, দ্বিতীয়, প্রাপ্ত নম্বর ৪৯৫ (৯৯ শতাংশ), বাঁকুড়া বঙ্গ বিদ্যালয় (বাঁকুড়া)।

৩) আবু সামা, দ্বিতীয়, প্রাপ্ত নম্বর ৪৯৫ (৯৯ শতাংশ), রামকৃষ্ণ মিশন প্রমোদ দাশগুপ্ত মেমোরিয়াল হাইস্কুল (উত্তর দিনাজপুর)।

আরও পড়ুন: HS 2024 Result Scrutiny and Review: ৪ গুণ টাকা দিলে ৭ দিনে উচ্চমাধ্যমিকের স্ক্রুটিনি-রিভিউয়ের রেজাল্ট, কীভাবে আবেদন?

৪) চন্দ্রবিন্দু মাইতি, তৃতীয়, প্রাপ্ত নম্বর ৪৯৪ (৯৮.৮ শতাংশ), তমলুক হ্যামিল্টন হাইস্কুল (পূর্ব মেদিনীপুর)।

৫) অনুসূয়া সাহা, তৃতীয়, প্রাপ্ত নম্বর ৪৯৪ (৯৮.৮ শতাংশ), বালুরঘাট ললিতমোহন আদর্শ উচ্চ বিদ্যালয় (দক্ষিণ দিনাজপুর)।

৬) পিয়ালি দাস, তৃতীয়, প্রাপ্ত নম্বর ৪৯৪ (৯৮.৮ শতাংশ), কামাখ্যাগুড়ি গার্লস হাইস্কুল (আলিপুরদুয়ার)।

৭) শ্রেয়া মল্লিক, তৃতীয়, প্রাপ্ত নম্বর ৪৯৪ (৯৮.৮ শতাংশ), বালুরঘাট ললিতমোহন আদর্শ উচ্চ বিদ্যালয় (দক্ষিণ দিনাজপুর)।

আরও পড়ুন: HS 2024 Result Declared: উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হল! কত নম্বর পেয়েছেন? এখানেই দেখে নিন নিজের রেজাল্ট

বাংলার মুখ খবর

Latest News

‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.