বাংলা নিউজ > ঘরে বাইরে > Uttarakhand Metro: এবার মেট্রো করেই দেরাদূন থেকে যাওয়া যাবে হরিদ্বার-ঋষিকেশ!

Uttarakhand Metro: এবার মেট্রো করেই দেরাদূন থেকে যাওয়া যাবে হরিদ্বার-ঋষিকেশ!

উত্তরাখণ্ডে তৈরি হচ্ছে মেট্রো, প্রতীকী ছবি (HT_PRINT)

Uttarakhand Metro: আগামী তিন বছরের মধ্যে দেরাদূনে মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে। পাহাড়ি রাজ্যের মানুষের জন্য এটি বড় সুখবর। এই মেট্রো রেল প্রকল্পের মাধ্যমে দেরাদূনের সঙ্গে হরিদ্বার ও ঋষিকেশকে জুড়ে দেওয়া হবে।

উত্তরাখণ্ডে শীঘ্রই শুরু হতে চলেছে মেট্রো রেল প্রকল্পের নির্মাণকাজ। আশা করা হচ্ছে আগামী তিন বছরের মধ্যে দেরাদূনে মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে। পাহাড়ি রাজ্যের মানুষের জন্য এটি বড় সুখবর। এই মেট্রো রেল প্রকল্পের মাধ্যমে দেরাদূনের সঙ্গে হরিদ্বার ও ঋষিকেশকে জুড়ে দেওয়া হবে। এই মেট্রো প্রকল্পের কাজ জনসমক্ষে প্রকাশ পাবে এক বছরের মধ্যেই। দুটি রুটে এই মেট্রো পরিচালিত হবে বলে জানা গিয়েছে। এই প্রকল্পের জেরে ঋষিকেশের সঙ্গে বাকি রাজ্যের যোগাযোগ ব্যবস্থা খুবই উন্নত মানের হবে।

উত্তরাখণ্ড মেট্রো রেল কর্পোরেশনের এমডি জিতেন্দ্র ত্যাগী বলেছেন, ‘প্রকল্পের বিশদ প্রতিবেদন রাজ্য সরকারের কাছে জমা দেওয়া হয়েছিল। রাজ্য সরকার তা অনুমোদিত করেছে।’ এদিকে উধম সিং নগরের পরে হরিদ্বার রাজ্যের দ্বিতীয় বৃহত্তম শিল্প কেন্দ্র। হরিদ্বারে কর্মরত অনেক লোক বাসে বা অন্য পাবলিক ট্রান্সপোর্টে যাতায়াত করে। এই আবহে মেট্রো চলাচল শুরু হতে তা আম জনতার কাছে খুবই স্বস্তির হবে বলে মত অনেকের।

এর আগে, দেরাদূনবাসীকে যানজটের সমস্যা থেকে মুক্তি দিতে সরকার রিসপানা নদী এবং বিন্দাল নদীর উপর একটি এলিভেটেড রাস্তা তৈরির সিদ্ধান্ত নিয়েছিল। এলিভেটেড রোড নির্মাণের ফলে নগরীর যানজট থেকে বড় ধরনের মুক্তি মিলবে। এবার মেট্রো চলাচল চালু হলেও বহুমুখী লাভ পাবেন উত্তরাখণ্ডবাসী।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

'এখনও নিইনি, তবে...' সন্তানের নামে কুমন্তব্য, এবার কি আইনি পদক্ষেপ নিচ্ছেন জোজো? MUM vs TN: সাই কিশোরের ৬ উইকেট, তবে শার্দুলের সেঞ্চুরিতে চালকের আসনে মুম্বই প্রজ্ঞানন্দ সহ একাধিক দাবাড়ু পাননি কানাডার ভিসা! কোন পথে টুর্নামেন্টের ভবিষ্যত? দমদম, কামারহাটি সহ একাধিক রুটে নতুন করে অটো চালানোর পরিকল্পনা, ফিরবে স্বস্তি! শ্রীময়ীর কপালে সিঁদুর তুলে নতুন জীবন শুরু কাঞ্চনের, রইল বিয়ের সেরা মুহূর্তের ছবি 'মনে হচ্ছে যেন...' সাহেবের কণ্ঠে গুপীর হিট গান! মুগ্ধ শ্রোতারা কী বলছেন? জামনগরে দ্বিতীয় দিনের অনুষ্ঠান কেমন হল, রইল আম্বানির বাড়ির অন্দরের টুকরো ছবি নাচলেন কাঞ্চন, শ্রীময়ী বলছেন, 'যতই ঘুড়ি ওড়াও রাতে লাটাই তো আমার হাতে'! সরু পারের শাড়ি, পায়ে হাওয়াই চপ্পল পরে দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রী, দেখুন ছবি ফাইনালে বাংলার ২, ইন্ডিয়ান আইডল ১৪-তে অনন্যা-শুভদীপের সঙ্গে আরও চার! কে জিতবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.