বাংলা নিউজ > ঘরে বাইরে > ২৬০০ টাকার বিলে ৮ লক্ষ টাকার বখশিস তারপরেই চাকরি হারালেন মহিলা!

২৬০০ টাকার বিলে ৮ লক্ষ টাকার বখশিস তারপরেই চাকরি হারালেন মহিলা!

২৬০০ টাকার বিলে ৮ লক্ষ টাকার টিপ (Instagram)

Viral: একটি রেস্তোরাঁয় ২৬০০ টাকা মূল্যের খাবার খেয়ে ৮ লক্ষ টাকা টিপ রেখে গিয়েছেন এক ব্যক্তি। এর কারণও সামনে এসেছে।

খাবারের বিলের প্রায় ৩০,০০০ শতাংশেরও বেশি টিপ দিয়ে গিয়েছিলেন ব্যক্তি। মহিলা ওয়েট্রেসের কাজে খুশি হয়ে ২৬০০ টাকা মূল্যের খাবার খেয়ে ৮ লক্ষ টাকার টিপ রেখে গিয়েছিলেন মার্ক নামের এক গ্রাহক। কিন্তু এত টাকা কি শুধুই খুশি হয়ে দিয়ে গিয়েছেন তিনি! আসল বিষয়টি সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন এই মহিলা। ভাইরাল হয় তাঁর কাহিনি। কিন্তু তারপরেই কাহিনিতে টুইস্ট। তাঁকে চাকরি থেকে বের করে দিয়েছে রেস্তোরাঁটি।

আমেরিকার দক্ষিণ মিশিগানের ম্যাসন জার ক্যাফেতে কর্মরত লিনসে বয়েড তাঁর সঙ্গে ঘটে যাওয়া ঘটনাটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। তিনি জানিয়েছেন, গাঢ় রঙের স্যুট পরা এক মধ্যবয়সী ব্যক্তি তার রেস্তোরাঁয় এসেছিলেন। লিনসে লেখেন,তাঁর আদেশ মতো আমরা পরিবেশন করেছি। প্রায় ৩২ ডলার (প্রায় ২৬০০ টাকা) বিল করা হয়েছিল। যাওয়ার সময়, ব্যক্তি ১০,০০০ ডলার (প্রায় ৮ লক্ষ টাকা) একটি টিপ রেখে গিয়েছিলেন। সেই সঙ্গে নিজের পরিচয় প্রকাশ না করার কথাও জানিয়েছিলেন তিনি। এটা আমাদের জন্য সত্যিই বিস্ময়কর ছিল।'

সত্যিই কেউ এত টাকা টিপ কীভাবে দিতে পারেন! রেস্তোরাঁর স্টাফ সদস্যরা অবিশ্বাস করেছিলেন তাই। ক্যাফে ম্যানেজার টিম সুইনি বলেছিলেন যে তিনি গ্রাহকের কাছে গিয়েছিলেন দুইবার চেক করতে যে তিনি সত্যিই এই বিপুল পরিমাণের একটি টিপ দিতে চান কিনা এবং তিনি নিশ্চিত করেছেন যে লোকটি বলেছিলেন যে তিনি সত্যিই দিতে চান। রেস্তোরাঁটি বলেছে যে গ্রাহকেরা সাধারণত টিপ হিসাবে বিলের ১০ থেকে ২০ শতাংশ রেখে যান। এক্ষেত্রে তো তা ৩০,০০০ শতাংশেরও বেশি।

  • বিশাল টিপের কারণ

এ প্রসঙ্গে রেস্তোরাঁর ওয়েট্রেস বলেছিলেন যে চ্যাটের সময়, লোকটি জানিয়েছিলেন যে তিনি নিজের প্রিয় বন্ধুর স্মরণে এত বড় টিপ দিয়েছেন, যিনি সম্প্রতি মারা গিয়েছেন। গ্রাহক তাঁর প্রয়াত বন্ধুর শেষকৃত্যে যোগ দিতেই এদিন মিশিগান সিটিতে পৌঁছেছিলেন। ক্যাফেতে ওই ব্যক্তির রেখে যাওয়া টিপটি সেদিন ক্যাফেতে কর্মরত স্টাফ মেম্বারদের মধ্যে নয় ভাগে ভাগ করা হয়েছিল এবং প্রত্যেকের ভাগে এসে দাঁড়ায় প্রায় ৯১,০০০ টাকা।

  • কেন চাকরি গেল টিপ গ্রহণকারী মহিলার

 গ্রাহকের থেকে ১০,০০০ মার্কিন ডলার টিপ নেওয়ার পর, তাঁকে কয়েকদিন পরে বরখাস্ত করা হয়েছে। লিনসে বয়েড দাবি করেছেন যে যথেষ্ট টিপ পাওয়ার কয়েকদিন পরেই রেস্তোরাঁয় সমস্যা দেখা দিতে শুরু করেছিল। এরপর তাঁকে রবিবার মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে ছুটি নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। এরপর তাঁকে সোমবারও ছুটি নেওয়ার কথা বলা হয়েছিল। এরপর বয়েড কাজ শুরুর কথা কথা জিজ্ঞাসা করেও কোনও লাভ হয়নি। রেস্তোরাঁটি জানিয়েছে যে ওই মহিলা কর্মীকে বরখাস্ত করার কারণ মোটা টাকার টিপের সঙ্গে সম্পর্কিত ছিল না। এটি ছিল সম্পূর্ণ ব্যবসায়িক একটি সিদ্ধান্ত। তবে বাস্তবটা কি, সে নিয়ে জল্পনা চলছে। 

ঘরে বাইরে খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.