বাংলা নিউজ > ঘরে বাইরে > দিল্লিতে চালু মদের হোম ডেলিভারি, অনলাইনে কাঁরা করতে পারবেন অর্ডার?
ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স
ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স

দিল্লিতে চালু মদের হোম ডেলিভারি, অনলাইনে কাঁরা করতে পারবেন অর্ডার?

  • লকডাউনের মাঝে মদের হোম ডেলিভারি করা যাবে বলে ঘোষণা করল অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন সরকার।

এর আগে লকডাউনের সময় মদের হোম ডেলিভারির অনুমতি দিয়েছে মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ, কেরল, ওড়িশার সরকার। এবার সেই পথে হেঁটেই দিল্লিতেও মদের হোম ডেলিভারি করা যাবে বলে ঘোষণা করল অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন সরকার। মঙ্গলবার দিল্লি সরকার এই অনুমতি দিয়েছে। জানা গিয়েছে মোবাইল অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে দিল্লিতে করা যাবে মদের হোম ডেলিভারি। এর জন্য আবগারি আইনে প্রয়োজনীয় সংশোধনও করেছে দিল্লির সরকার। অ্যামাজন, সুইগি, জোমাটো বা বিগ বাসকেটের মতো ডেলিভারির সংস্থার মাধ্যমে এই ডেলিভারি পরিচালনা করার পরিকল্পনা করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে দেশের বিভিন্ন রাজ্যে লকডাউন চলছে। এর জেরে মদের দোকানগুলির শাটার তালাবন্ধ অবস্থায় রয়েছে। ফলে সমস্যায় পড়েছেন সুরাসক্তরা। এই আবহে বেশ কিছু রাজ্যে মদের হোম ডেলিভারির ব্যবস্থা চালু করা হয়। এবার দিল্লিতেও সেই ব্যবস্থা চালু হল।

রাজধানীতে এবার থেকে ঘরে বসেই পছন্দের মদ অর্ডার করা যাবে। তবে এর জন্য কিছু শর্ত রাখা হয়েছে দিল্লির সরকারের তরফে। সেখানে জানানো হয়েছে যে কোনও হস্টেল, অফিস বা প্রতিষ্ঠানে মদের হোম ডেলিভারি দেওয়া যাবে না। তাছাড়া ওই শর্তে উল্লেখ করা হয়েছে যে সব দোকান এর আওতায় আসছে না। যে সমস্ত দোকানের এল-১৩ লাইসেন্স রয়েছে, তারাই মদের হোম ডেলিভারি করতে পারবে।

বন্ধ করুন