বাংলা নিউজ > ঘরে বাইরে > পেট্রল, ডিজেলের উপর থেকে বিরোধী রাজ্যগুলি কি ভ্যাট কমাবে? প্রশ্ন ছুঁড়ছে বিজেপি
পেট্রল-ডিজেলের দাম কমাতে বিশেষ উদ্য়োগ কেন্দ্রীয় সরকারের   Bloomberg (Bloomberg)
পেট্রল-ডিজেলের দাম কমাতে বিশেষ উদ্য়োগ কেন্দ্রীয় সরকারের   Bloomberg (Bloomberg)

পেট্রল, ডিজেলের উপর থেকে বিরোধী রাজ্যগুলি কি ভ্যাট কমাবে? প্রশ্ন ছুঁড়ছে বিজেপি

  • নেট নাগরিকদের দাবি, ভোটে হেরে যাওয়ার পর বিজেপির এ কেমন কথা?

দেওয়ালির বিশেষ উপহার। আগামিকাল থেকে নয়া নিয়ম কার্যকরী হবে। পেট্রল, ডিজেল থেকে আবগারি শুল্ক তুলে দেওয়ার সিদ্ধান্ত নিল ভারত সরকার। গোটা দেশ যখন আলোর উৎসবে ভাসছে তখনই বড়সর সিদ্ধান্ত নিল ভারত সরকার। পেট্রল, ডিজেলের দাম নিয়ন্ত্রণে কেন সরকার কোনও ব্যবস্থা নিচ্ছে না, কেন সরকার উদাসীন এনিয়ে নানা দাবি উঠছিল। এমনকী দেশের কয়েকটি রাজ্য়ে এবারের উপনির্বাচনের বিজেপির শোচনীয় পরাজয়ের পেছনে এই মূল্য়বৃদ্ধিকেও দায়ী করেছেন অনেকে। তবে এবার কেন্দ্রীয় সরকার পেট্রেল -ডিজেল নিয়ে বড় সিদ্ধান্ত  নিতেই বিরোধীদের নিশানা করলেন বিজেপির কেন্দ্রীয় মিডিয়া সেলের ইন চার্জ অমিত মালব্য।

তিনি টুইট করে জানিয়েছেন, 'এখন ভারত সরকার পেট্রল- ডিজেলের উপর থেকে শুল্ক কাটছাঁট করে দিয়েছে। এবার বিরোধীদের ক্ষমতায় থাকা রাজ্যগুলি কি ভ্যাট কমিয়ে নেবে? 'এরপর একেবারে হিসাবে দিয়েছেন তিনি। অমিত মালব্য টুইট করে জানিয়েছেন, 'দিল্লিতে পেট্রলের উপর ৩০ শতাংশ ভ্যাট, মুম্বইতে ২৬ শতাংশ ও তার সঙ্গে অতিরিক্ত প্রতি লিটারে ১০.১২ টাকা, কলকাতায় ২৫ শতাংশ অথবা ১৩.১২ টাকা লিটার পিছু যেটা বেশি হবে সেটাই প্রযোজ্য, হায়দরাবাদে ৩৫.২০ শতাংশ ও কংগ্রেস পরিচালিত রাজস্থানে ৩৬ শতাংশ।' 

পাশাপাশি তিনি লিখেছেন, 'বিরোধী পরিচালিত রাজ্যগুলিতে ডিজেলের উপর ভ্য়াট যথেষ্ট বেশি।এবার কেন্দ্রের ইতিবাচক সিদ্ধান্তের সঙ্গে সেই সব রাজ্যের সামঞ্জস্য রেখে পদক্ষেপ নেওয়া দরকার। এবার তাদের ভ্যাট কমানো দরকার। নাহলে বুঝতে হবে তাদের সব কথাই ছিল শুধু কথার কথা।' এদিকে নেট নাগরিকদের দাবি, ভোটে হেরে যাওয়ার পর বিজেপির এ কেমন কথা? 

 

বন্ধ করুন