বাড়ি > ঘরে বাইরে > মাত্র একজন যাত্রী নিয়ে নয়া দিল্লি থেকে রাঁচি পৌঁছল রাজধানী স্পেশ্যাল ট্রেন
ট্রেনের একমাত্র যাত্রী হিসেবে নয়া দিল্লি থেকে রাঁচি পৌঁছলেন ছাত্রী। 
ট্রেনের একমাত্র যাত্রী হিসেবে নয়া দিল্লি থেকে রাঁচি পৌঁছলেন ছাত্রী। 

মাত্র একজন যাত্রী নিয়ে নয়া দিল্লি থেকে রাঁচি পৌঁছল রাজধানী স্পেশ্যাল ট্রেন

  • রেল অবরোধে অনির্দিষ্টকালের জন্য ট্রেন দাঁড়িয়ে পড়লে সবাই ট্রেন ত্যাগ করেন। তবু নামতে চাননি অনন্যা নামে এক তরুণী ছাত্রী।

গোটা ট্রেনে তিনিই একমাত্র যাত্রী। ভারতীয় রেলের ইতিহাসে নয়া রেকর্ড সৃষ্টি করে ট্রেনের একমাত্র যাত্রী হিসেবে নয়া দিল্লি থেকে রাঁচি পৌঁছলেন ছাত্রী।

গত শুক্রবার নয়া দিল্লি থেকে যঠিক সময়ে রওয়া দিলেও রেল অবরোধের কারণে ডাল্টনগঞ্জ স্টেশনে দাঁড়িয়ে পড়ে প্রায় ৯০০ যাত্রী বোঝাই নয়া দিল্লি-রাঁচি রাজধানী স্পেশ্যাল। জানা যায়, ঝাড়খণ্ডের লাতেহার জেলার টোরি স্টেশনে টানা ভগৎ সম্প্রদায় বিভিন্ন দাবিদাওয়ায় রেল লাইনে বসে বিক্ষোভ দেখাচ্ছে বলেই থামতে হয়েছে রাজধানী স্পেশ্যাল ট্রেনকে। 

বেশ কয়েক গণ্টা কেটে গেলেও পরিস্থিতি পালটায়নি। যাত্রীদের হেনস্থা থেকে রক্ষা করতে তাই ডাল্টনগঞ্জ থেকে রাঁচি পৌঁছানোর বাসের ব্যবস্থা করে পালামৌ জেলা প্রশাসন। ট্রেনের সমস্ত যাত্রী তাই বা ধরে রাঁচি পৌঁছনোর জন্য রাজধানী স্পেশ্যাল ছেড়ে নেমে যান। 

সবাই ট্রেন ত্যাগ করলেও নামতে চাননি অনন্যা নামে এক তরুণী ছাত্রী। রেল আধিকারিকরা তাঁকে অনুরোধ করলে তরুণী সাফ জানিয়ে দেন, বাসে সফর করার পরিকল্পনা থাকলে তিনি ট্রেনে উঠতেন না। 

অনন্যার জেদের কাছে হার মানে রেল কর্তৃপক্ষ। উলটে তাঁর নিরাপত্তার জন্য দুই মহিলা রেল পুলিশ কর্মীকে ওই কামরায় মোতায়েন করা হয়। বেশ কয়েক ঘণ্টা দাঁড়িয়ে থাকার পরে সিদ্ধান্ত নেওয়া হয়, প্রচলিত বরাকাকানা রুট ছেড়ে গয়া, গোমো ও বোকারো হয়ে রাঁচি পৌঁছবে রাজধানী স্পেশ্যাল। 

শেষ পর্যন্ত নির্ধারিত ৩০৮ কিমির বদলে ৫৩৫ কিমি পথ ঠেলে রাতে রাঁচি স্টেশনে পৌঁছয় ট্রেন। নিশ্চিন্তে গন্তব্যে পৌঁছন অনন্যাও।

বন্ধ করুন