বাংলা নিউজ > ঘরে বাইরে > Women's Day-তে চমক নীতা অম্বানির, লঞ্চ করলেন মহিলাদের সোশ্যাল মিডিয়া Her Circle
ছবি: পিটিআই (PTI) (PTI)
ছবি: পিটিআই (PTI) (PTI)

Women's Day-তে চমক নীতা অম্বানির, লঞ্চ করলেন মহিলাদের সোশ্যাল মিডিয়া Her Circle

"দেশের লক্ষ লক্ষ মহিলারা যাতে পরস্পরের পাশে দাঁড়াতে পারেন সেই উদ্দেশ্য নিয়ে Her Circle-এর সূচনা করতে পেরে আমি ভীষণই উচ্ছসিত। নারীরা এই নতুন প্ল্যাটফর্মটিকে আপন করে নিক ও এগিয়ে যান এই কামনা করি," বলেন নীতা।

শুধুমাত্র মহিলাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। লক্ষ্য নারীদের জন্য একটি আলোচনার স্থান তৈরী করা। রবিবার নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম Her Circle লঞ্চ করলেন রিলায়েন্স ফাউন্ডেশনের চেয়ারপার্সন নীতা অম্বানি।

মহিলারা যাতে পরস্পরের সঙ্গে একত্রিত হন ও নারী উন্নয়নের প্রচেষ্টায় সংঘবদ্ধ হন, সেই উদ্দেশ্যেই Her Circle-এর ভাবনা, জানালেন নীতা অম্বানি। 'দেশের লক্ষ লক্ষ মহিলারা যাতে পরস্পরের পাশে দাঁড়াতে পারেন সেই উদ্দেশ্য নিয়ে Her Circle-এর সূচনা করতে পেরে আমি ভীষণই উচ্ছসিত। নারীরা এই নতুন প্ল্যাটফর্মটিকে আপন করে নিক ও এগিয়ে যান এই কামনা করি,’ বলেন নীতা।

শুধু ভারত নয়। গোটা বিশ্বের বিভিন্ন সংস্কৃতি, দেশের গন্ডি পেরিয়ে নারীশক্তির ক্ষেত্রে হিসাবে Her Circle-কে গড়ে তুলতে চান তিনি। 'ডিজিটাল বিপ্লবের এই যুগে নেটওয়ার্কিং ও পরস্পরের সঙ্গে সংযোগ স্থাপন অনেকটাই সহজ হয়ে গিয়েছে। এই প্ল্যাটফর্ম যাতে সেই ক্ষেত্রটা আরও বড় ও সহজতর করে তোলে, সেটাই চাই,' একটি বিবৃতিতে বলেন তিনি।

Her Circle-এ একই সঙ্গে ভিডিয়ো দেখা, নারীদের সম্পর্কিত প্রবন্ধ পড়া ইত্যাদির মতো ফিচার্স থাকবে। বিভিন্ন বিষয়, যেমন অর্থনীতি, বিনোদন, জীবিকা, সামাজিক কাজ, ব্যক্তিত্ব উন্মোচন, স্বাস্থ্য সচেতনতা, ফ্যাশান ও বিউটি নিয়ে কন্টেন্ট থাকছে সেখানে। তাছাড়া বিভিন্ন নারীচালিত স্বেচ্ছাসেবী সংস্থা ও সংগঠনের মাধ্যমে সামাজিক কাজের অংশ হওয়ারও সুযোগ মিলবে।

এ প্রসঙ্গে নীতা বলেন, 'সারাজীবন আমি নারীদের থেকেই সহমর্মিতা, ইতিবাচক মনোভাব ও পরিশ্রম করার মানসিকতার পাঠ পেয়েছি। নারীরাই নারীদের এগিয়ে নিয়ে গেলে তার থেকে সুন্দর কিছু হতে পারে না।'

বন্ধ করুন