বাড়ি > ঘরে বাইরে > দ্রুত ভারতে সমস্যা মিটিয়ে ফেরার চেষ্টা চলছে, জানালেন টিকটক প্রতিষ্ঠাতা
ফাইল ছবি
ফাইল ছবি

দ্রুত ভারতে সমস্যা মিটিয়ে ফেরার চেষ্টা চলছে, জানালেন টিকটক প্রতিষ্ঠাতা

সংস্থার কর্মীদের আশ্বস্ত করে চিঠি লিখেছেন ঝ্যাং ইমিং

উল্কার গতিতে বাড়ছিল টিকটক। আচমকাই ছন্দপতন। ভারত ও আমেরিকায় বিপাকে পড়েছে বাইটডান্সের মালিকাধীন এই সংস্থা। এবার প্রতিষ্ঠাতা ঝ্যাং ইমিং জানিয়েছেন যে তারা সমস্যা সমাধানের সাধ্যমতো চেষ্টা করছেন যাতে দ্রুত ফের ব্যবসা শুরু করা যায়। বাইটডান্সের কর্মীদের লেখা চিঠিতে এই প্রতিশ্রুতি দিয়েছেন ইমিং। 

টিকটকের চিফ এক্সিকিউটিভ কেভিন মেয়ারের ইস্তফার পরেই প্রতিষ্ঠাতার লেখা এই চিঠি জনসমক্ষে প্রকাশ করা হয়। হালে নিরাপত্তা নিয়ে উদ্বেগের জেরে টিকটক বন্ধ হয়ে গিয়েছে ভারতে। প্রায় একই পরিণতি হওয়ার পথে টিকটকের আমেরিকার ব্যবসা। এই নিয়ে কর্মীদের মধ্যে অনিশ্চিয়তা দেখা দিয়েছে। সংস্থার ভব্যিষত নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। সেই কারণেই চিঠি লিখলেন টিকটকের প্রতিষ্ঠাতা। 

৩৬ বছর বয়সী ঝ্যাং বলেন যে সারা বিশ্ব জুড়ে বিশেষত ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রে যেই সমস্যা তাদের সামনে এসেছে, সেটা দ্রুত মিটিয়ে ফেলার চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন যে এই সংক্রান্ত খুব বেশি বলতে পারবেন না, কিন্তু এটা বলতে পারি যে সবার স্বার্থ রক্ষা করার চেষ্টা করছে বাইটডান্স। 

গালওয়ান সংঘর্ষের পর ২৯ জুন একগুচ্ছ চিনা অ্যাপ ব্যান করেছে ভারত, জাতীয় সুরক্ষার কথা তুলে। টিকটক অবশ্য সব অভিযোগ অস্বীকার করে ও তারা জানায় ইউজারদের ডেটা শেয়ার করা হয় না অন্য কোনও সরকারের সঙ্গে। 

অন্যদিকে আমেরিকায় ট্রাম্পের রোষে পড়েছে টিকটক। আমেরিকান রাষ্ট্রপতি চান যে বাইটডান্স যেন টিকটকের আমেরিকার ব্যবসা ওই দেশের কোনও সংস্থার কাছে বিক্রি করে দেয়। এই নিয়ে চলছে বিতর্ক।মার্কিন সরকারের বিরুদ্ধে মামলাও দায়ের করেছে টিকটক। এই সবের মধ্যেই টিকটকের কর্মীদের উদ্বুদ্ধ করলেন প্রতিষ্ঠাতা। 

 

বন্ধ করুন