বাংলা নিউজ > ঘরে বাইরে > Yes Bank Shares: মাত্র ২ দিনে ২০% রিটার্ন দিল ইয়েস ব্যাঙ্কের শেয়ার! কেনা উচিৎ?

Yes Bank Shares: মাত্র ২ দিনে ২০% রিটার্ন দিল ইয়েস ব্যাঙ্কের শেয়ার! কেনা উচিৎ?

প্রতীকী ছবি: মিন্ট, রয়টার্স (Mint, Reuters)

Yes Bank Shares: স্টক মার্কেট বিশেষজ্ঞরা বলছেন, শুক্রবার ইয়েস ব্যাঙ্ক কার্লাইল গ্রুপ এবং ভার্ভেনটা হোল্ডিংস লিমিটেডের পক্ষ থেকে নতুন বিনিয়োগের বিষয়ে ইতিবাচক ঘোষণা করেন। আর সেই কারণেই বিনিয়োগকারীরা এই শেয়ার কিনতে, বাড়াতে শুরু করে দেন। আর সেই কারণেই এমন রাতারাতি শেয়ার চড়তে শুরু করেছে।

Yes Bank Share Surge: দালাল স্ট্রিট থেকে মেঘ সরেনি। কিন্তু তার মধ্যেও একটি শেয়ার যেন রোদের মতো উজ্জ্বল। ইয়েস ব্যাঙ্কের শেয়ার। বাজারের দিতে যাঁরা একটু-আধটু নজর রাখেন, তাঁদের অনেককেই চমকে দিয়েছে এই শেয়ার। গত কয়েক সেশনে ক্রমেই এর গ্রাফ উর্ধ্বমুখী হয়েছে। শুক্রবার এক লাফে ১১% বেড়ে ইয়েস ব্যাঙ্কের শেয়ার ক্লোজ হয়েছে। শেষ দুই ট্রেড সেশনে প্রায় ২০% বেড়েছে এই শেয়ার। আর তার ফলে এক ধাক্কায় গত এক বছরের সর্বোচ্চ, ২১.২০ টাকা ছুঁয়ে ফেলেছে। অথচ মাস ছয়েক আগেই, ২০২২-এর ১৩ জুন এই ইয়েস ব্যাঙ্কেরই শেয়ারের দাম ছিল ১২.৮০ টাকার আশেপাশে। আরও পড়ুন: Paytm, Zomato, Nykaa-সহ ১০টি জনপ্রিয় কোম্পানির শেয়ার অর্ধেক দামে! কেনা ঠিক হবে?

এমন শেয়ার দর বৃদ্ধির কারণ কী?

স্টক মার্কেট বিশেষজ্ঞরা বলছেন, শুক্রবার ইয়েস ব্যাঙ্ক কার্লাইল গ্রুপ এবং ভার্ভেনটা হোল্ডিংস লিমিটেডের পক্ষ থেকে নতুন বিনিয়োগের বিষয়ে ইতিবাচক ঘোষণা করেন। আর সেই কারণেই বিনিয়োগকারীরা এই শেয়ার কিনতে, বাড়াতে শুরু করে দেন। ইয়েস ব্যাঙ্কের শেয়ারের দাম চার্ট প্যাটার্নে সাইডওয়ে ট্রেন্ড ব্রেকআউট দিয়েছে। বিশ্লেষকদের আন্দাজ, এটি স্বল্প থেকে মাঝারি মেয়াদে ২৮ টাকা পর্যন্ত পৌঁছে যেতে পারে। বিনিয়োগকারীদের স্ক্রিপে বাই-অন ডিপ-স্ট্র্যাটেজি রেখে চলার পরামর্শ দিয়েছেন শেয়ার বাজার বিশেষজ্ঞরা। যতক্ষণ না ১৮ টাকার রেঞ্জে কিনলে তবেই লাভ পাবেন।

<p>গ্রাফ: মিন্ট জিনি</p>

গ্রাফ: মিন্ট জিনি

(MintGenie)

ইয়েস ব্যাঙ্কের শেয়ারের দাম বাড়ার কারণ কী? প্রফিটমার্ট সিকিউরিটিজের রিসার্চের প্রধান অবিনাশ গোরক্ষকারের মতে, 'কার্লাইল গ্রুপের নতুন বিনিয়োগের বিষয়ে ইতিবাচক খবর এসেছে। ভার্ভেনটা হোল্ডিংস লিমিটেডও ইয়েস ব্যাঙ্কে বিনিয়োগ করছে। সেই কারণেই ইয়েস ব্যাঙ্কের শেয়ার বাজারে প্রভাব পড়ছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) ইয়েস ব্যাঙ্কের মোট শেয়ার মূলধনের ৯.৯৯% পর্যন্ত অধিগ্রহণের ক্ষেত্রে বিনিয়োগকারীদের শর্তসাপেক্ষ অনুমোদন দিয়েছে। এর ফলে ব্যাঙ্কের বাজার দর বাড়বে বলে মনে করা হচ্ছে। সেই কারণে এখন শেয়ারটি বেশ চড়ছে।'

ইয়েস ব্যাঙ্কের শেয়ারে কেনার স্ট্র্যাটেজি

ইয়েস ব্যাঙ্কের শেয়ারের ক্ষেত্রে 'বাই অন ডিপস' কৌশলে খেলতে পারেন। এমনটাই মনে করছেন চয়েস ব্রোকিং-এর সুমিত বাগাদিয়া। তাঁর মতে, ইয়েস ব্যাঙ্কের শেয়ার আপাতত ১৮ টাকার লেভেলে সাইডওয়ে ব্রেক আউট দিচ্ছে। এটি এখন ২৪ টাকা পর্যন্ত যেতে পারে। আরও পড়ুন: স্রেফ ৮-৯ মাসেই দারুণ মুনাফার সুযোগ? বিনিয়োগ করতে চাইলে জানুন বিশেষজ্ঞদের মত

স্বল্প এবং মাঝারি মেয়াদে ২৮ টাকা পর্যন্ত যাওয়ার সম্ভাবনা রয়েছে। Yes Bank-এর শেয়ারে ১৭ টাকায় স্টপ লস বজায় রাখার এবং ২৪-২৮ টাকার টার্গেট রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

বিঃ দ্রঃ- শেয়ার বাজার সংক্রান্ত প্রতিবেদনগুলি বাজার পর্যবেক্ষণ ও আপডেট মাত্র। এগুলি স্বাধীন বিশেষজ্ঞদের পরামর্শ। সম্পাদকীয় বিনিয়োগ সুপারিশ নয়। শেয়ার বাজারে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ। বিনিয়োগের আগে সমস্ত দিক অবশ্যই খতিয়ে দেখে সিদ্ধান্ত নিন।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.