HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > Times List:কেউ অধ্যাপক, কেউ রেস্তোরাঁর মালকিন! নাডেলাদের সঙ্গে বিশ্বের প্রভাবশালীদের তালিকায় প্রিয়ম্বদা, আসমারাও

Times List:কেউ অধ্যাপক, কেউ রেস্তোরাঁর মালকিন! নাডেলাদের সঙ্গে বিশ্বের প্রভাবশালীদের তালিকায় প্রিয়ম্বদা, আসমারাও

1/8 টাইম ম্যাগাজিন সদ্য প্রকাশ করেছে বিশ্বের সবচেয়ে বেশি প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকা। সেখানে বিশ্বব্যাঙ্কের প্রধান অজয় বাঙ্গা, মাইক্রোসফ্টের সিইও সত্য নাদেলা, অলিম্পিয়ান সাক্ষী মালিকরা। এই তালিকায় জায়গা করে নিয়েছেন ইয়েল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক তথা বিজ্ঞানী প্রিয়ম্বদা নটরাজন, লন্ডনের তাবড় রোস্তোরাঁর মালকিন আসমা খানও। দেখে নেওয়া যাক, তালিকার উল্লেখযোগ্য কিছু নাম।
2/8 আসমা খান- ব্রিটেনে ভারতীয় বংশোদ্ভূত হিসাবে পরিচিতি রয়েছে আসমার। লন্ডনের সোহোতে রয়েছে তাঁর বিখ্যাত রেস্তোরাঁ ‘দার্জিলিং এক্সপ্রেস’। আসমার এই রেস্তোরাঁয় সমস্ত কর্মীই মহিলা। সকলের যে ফরমাল ট্রেনিং রয়েছে এমনও নয়। আর তাঁদের নিয়েই তাবড় শেফ আসমা লন্ডনের বুকে দাপটে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাঁর রেস্তোরাঁর ব্যবসা। 
3/8 প্রিয়ম্বদা নজরাজন- ইয়েল বিশ্ববিদ্যালয়ের অ্যাস্ট্রো ফিজিক্সের অধ্যাপক প্রিয়ম্বদা। তাঁর বৈজ্ঞানিক চিন্তাভাবনা ঘোরাফেরা করে ডার্ক ম্যাটার ও কসমোলজি নিয়ে। নটরাজন ২০০৮ সালে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের র‌্যাডক্লিফ ইনস্টিটিউটে এমলিন কনল্যান্ড বিগেলো ফেলোশিপ লাভ করেন। এমআইটি, কেমব্রিজের এই প্রাক্তনীও রয়েছেন তালিকায়। 
4/8 সত্য নাডেলা- যুগ যখন এআই-এর তখন সত্য নাডেলার নাম আলোচনায় আসবেই। মাইক্রোসফ্টের এই সিইও সদ্য ওপেন এআইতে বিনিয়োগ করেছেন। তাঁর পার্টনারশিপ রয়েছে মিস্ট্রাল এআইতে। নাডেলা মনে করেন এআই আরও শক্তিশালী করবে মানুষকে। আর এই উদ্যোগই টাইমসের সেরা প্রভাবশালীর তালিকায় এনেছে প্রযুক্তিবিদ সত্য নাডেলাকে।  (AP Photo/Stephen Brashear, File)
5/8 অজয় বাঙ্গা- বিশ্বব্যাঙ্কের সিইও এবং মাস্টার কার্ডের প্রাক্তন সিইও অজয় বাঙ্গাও রয়েছেন বিশ্বের তাবড় প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকায়। বিশ্বের বহু মানুষ যাঁরা ব্যাঙ্কিং সিস্টেমের মধ্যে ছিলেন না তাঁদের ডিজিটাল অর্থনীতিমুখী করতে অবদান রয়েছে বাঙ্গার। বলছেন, মার্কিন ট্রেজারি সেক্রেটাপরি জেনেট ইয়েলেন।   (AP Photo/Jacquelyn Martin)
6/8 সাক্ষী মালিক- ভারতীয় অলিম্পিক মেডেল জয়ী সাক্ষী মালিক দেশের এক তাবড় অ্যাথলিট। তিনি জায়গা পেয়েছেন বিশ্বের সেরা প্রভাবশালীর তালিকায়। যৌন হেনস্থা ঘিরে রেস্টলিং ফেডারেশনে তৎকালীন প্রেসিডেন্ট ব্রিজভূষণের বিরুদ্ধে আওয়াজ তুলে লড়াকু প্রতিবাদ জানিয়েছিলেন সাক্ষী সহ অনেকে। সেই সাক্ষী মালিকও এবার এই তালিকায়।  (ANI Photo/Ayush Sharma)
7/8 আলিয়া ভাট- টাইম পত্রিকার ১০০ প্রভাবশালীর তালিকায় আলিয়া ভাট। পরিচালক টম হারপার বলছেন, বিশ্বের তাবড় অভিনেত্রীদের মধ্যেই যে শুধু আলিয়া রয়েছেন তা নয়। একইসঙ্গে তিনি ভারতীয় চলচ্চিত্রকেও এগিয়ে নিয়ে যাওয়ায় অবদান রাখেন। 
8/8 দেব প্যাটেল- তাঁর মাঙ্কি ম্যান ছবিটি সদ্য রিলিজ করেছে। ‘স্লামডগ মিলিয়নিয়ার’ খ্যাত দেব প্যাটেলও এবার টাইমস ম্যাগাজিনের সেরা ১০০  প্রভাবশালী ব্যক্তিত্বের তালিকায়। তাঁর অভিনয় দক্ষতাই তাঁকে এই সম্মান এনে দিয়েছে।  (Photo by Richard Shotwell/Invision/AP)

Latest News

ননস্টিক নাকি স্টিল? খাবারের পুষ্টিগুণ ধরে রাখার লড়াইয়ে জিতল কে কততে ঠেকবে BJP-র আসন সংখ্যা? জায়গা ধরে ধরে অঙ্ক কষে 'হিসেব' দিলেন মমতা ‘মা গিয়েছিল বাবার দ্বিতীয় বিয়েতে…’! পূজা বেদী কন্যা আলিয়ার বিস্ফোরক স্বীকারোক্তি বাংলায় ভোট চতুর্থীর ২৫% আসন পাবে কংগ্রেস, 'প্লাস-মাইনাস' করে বড় দাবি অধীরের বুমরাহকে টপকে বেগুনি টুপির দখল নিল হার্ষাল, কমলা টুপির দৌড়ে রিয়ান-সঞ্জুর জাম্প ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ মে’র রাশিফল

Latest IPL News

গম্ভীরও যা পারেননি, তা করে দেখালেন শ্রেয়স! ৫ ম্যাচ বাকি থাকতে IPL-এ ইতিহাস KKR-র টানা ৪ ম্যাচে হার, PBKS-এর কাছে হেরে KKR-এর সুবিধে করল RR, চাপ বাড়াল নিজেদের IPL-এর কোচ হিসেবে এবার দেখা যাবে শাস্ত্রীকে? অশ্বিনের শো-তে বড় খোলসা প্রাক্তনীর RCB vs CSK ম্যাচ বৃষ্টিতে ভাসলে কপাল পুড়বে কোহলিদের,সোনায় সোহাগা হবে চেন্নাইয়ের চিন্তার কিছু নেই বিশ্বকাপে ভালোই খেলবে, রোহিতের অফ ফর্ম নিয়ে বার্তা সৌরভের 'খেলে-খেলে ঘরের কাচ ভাঙত, বোলার নয়, বল দেখে', পোড়েলের সাফল্যে খুশি পরিবার-কোচ ‘গম্ভীর না হাসলে ক্রাশকে প্রোপোজ করব না’, তরুণীর পোস্টার দেখে হেসে দিলেন গৌতম! যিনি ব্যাটিং করছেন,তিনিই ডাগ-আউটে বসে হাততালি দিচ্ছেন! ‘পোস্ট’ নিয়ে ট্রোল LSG-কে ম্যাককালাম,স্টোক্সই ওকে বলেছিল আর সুযোগ পাবে না...জিমির অবসর নিয়ে বিস্ফোরক রব কি ক্রিকেটারদের অনুরোধ ফেরালেন দ্রাবিড়, কোচ হতে চান না ভিভিএস লক্ষ্মণও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ