বাংলা নিউজ > ছবিঘর > Budget 2021: করোনায় বাজেটেও ‘নিউ নর্ম্যাল’, 'বইখাতা' ছেড়ে ট্যাবে বাজেট পেশ নির্মলার

Budget 2021: করোনায় বাজেটেও ‘নিউ নর্ম্যাল’, 'বইখাতা' ছেড়ে ট্যাবে বাজেট পেশ নির্মলার

  • নয়া দশকের প্রথম বাজেটে ‘নিউ নর্ম্যালের’ পথে হাঁটলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। করোনাভাইরাস পরিস্থিতিতে ফিতে দিয়ে বাঁধা ‘বইখাতা’ ছেড়ে ট্যাবের মাধ্যমে বাজেট পেশ করতে চলেছেন তিনি। একনজরে দেখে নিন সেই ছবি - (বাজেটের লাইভ ব্লগ পড়ুন এখানে)
গত বছর বাজেটে সীতারামনের বইখাতার নকশায় এসেছিল বদল। আড়াআড়ি না করে, লম্বালম্বি করে ফিতে দিয়ে বাঁধা বইখাতা। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
1/5গত বছর বাজেটে সীতারামনের বইখাতার নকশায় এসেছিল বদল। আড়াআড়ি না করে, লম্বালম্বি করে ফিতে দিয়ে বাঁধা বইখাতা। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
করোনাভাইরাস পরিস্থিতিতে এবার বইখাতার পরিবর্তে ট্যাবের মাধ্যমে বাজেট পেশ করবেন সীতারামন। (ছবি সৌজন্য রয়টার্স)
2/5করোনাভাইরাস পরিস্থিতিতে এবার বইখাতার পরিবর্তে ট্যাবের মাধ্যমে বাজেট পেশ করবেন সীতারামন। (ছবি সৌজন্য রয়টার্স)
সোমবার সকালে কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে লাল কভারে মোড়া ট্যাবলেট নিয়ে আসতে দেখা যায়। তার উপর সোনালি রঙে ছিল অশোক স্তম্ভ। (ছবি সৌজন্য রয়টার্স)
3/5সোমবার সকালে কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে লাল কভারে মোড়া ট্যাবলেট নিয়ে আসতে দেখা যায়। তার উপর সোনালি রঙে ছিল অশোক স্তম্ভ। (ছবি সৌজন্য রয়টার্স)
সাধারণত কেন্দ্রীয় অর্থমন্ত্রী পৌঁছানোর আগে সংসদে বাজেটের কপি নিয়ে আসা হয়। কিন্তু করোনাভাইরাস সুরক্ষা বিধি মেনে এবার কোনও নথি ছাপা হয়নি। (ছবি সৌজন্য পিটিআই)
4/5সাধারণত কেন্দ্রীয় অর্থমন্ত্রী পৌঁছানোর আগে সংসদে বাজেটের কপি নিয়ে আসা হয়। কিন্তু করোনাভাইরাস সুরক্ষা বিধি মেনে এবার কোনও নথি ছাপা হয়নি। (ছবি সৌজন্য পিটিআই)
ডিজিটাল মাধ্যমে বাজেটের কপি প্রদান করা হবে। সরকারের ওয়েবসাইটেও বাজেট আপলোজ করা হবে। সেজন্য একটি বিশেষ অ্যাপও চালু করা হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
5/5ডিজিটাল মাধ্যমে বাজেটের কপি প্রদান করা হবে। সরকারের ওয়েবসাইটেও বাজেট আপলোজ করা হবে। সেজন্য একটি বিশেষ অ্যাপও চালু করা হয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
অন্য গ্যালারিগুলি