বাংলা নিউজ > ছবিঘর > কান উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’-এর প্রিমিয়ার, বাঁধন সেজেছেন জামদানিতে

কান উৎসবে ‘রেহানা মরিয়ম নূর’-এর প্রিমিয়ার, বাঁধন সেজেছেন জামদানিতে

  • চাঁপা জলপাই রঙের জামদানিতে ধরা দিলেন বাংলাদেশের অভিনেত্রী বাঁধন।
অনুষ্ঠিত হয়েছে ৭৪তম কান চলচ্চিত্র উৎসব। কান উৎসবের আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত হয়েছে বাংলাদেশের ছবি ‘রেহানা মরিয়ম নূর’। 
1/9অনুষ্ঠিত হয়েছে ৭৪তম কান চলচ্চিত্র উৎসব। কান উৎসবের আঁ সার্তে রিগা বিভাগে প্রদর্শিত হয়েছে বাংলাদেশের ছবি ‘রেহানা মরিয়ম নূর’। 
আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এই ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।
2/9আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এই ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।
ছবির প্রিমিয়ারে বাঁধন উপস্থিত হয়েছিলেন জামদানি শাড়ি পরে। চাঁপা জলপাই রঙের এই শাড়িতে ছিল নিঁখুত ডিজাইন করা।
3/9ছবির প্রিমিয়ারে বাঁধন উপস্থিত হয়েছিলেন জামদানি শাড়ি পরে। চাঁপা জলপাই রঙের এই শাড়িতে ছিল নিঁখুত ডিজাইন করা।
অভিনেত্রী ব্লাউজে রয়েছে পিঠ খোলা নক্সা। রূপোলি গয়নায় সেজেছেন তিনি। তাঁর পোশাক ফ্যাশন হাউস আড়ং-এর স্পনসরশিপ।
4/9অভিনেত্রী ব্লাউজে রয়েছে পিঠ খোলা নক্সা। রূপোলি গয়নায় সেজেছেন তিনি। তাঁর পোশাক ফ্যাশন হাউস আড়ং-এর স্পনসরশিপ।
বুধবার ফ্রান্সের স্থানীয় সময় সকাল ১১টায় কানের ডেবুসি থিয়েটারে‘রেহানা মরিয়ম নূর’এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। মহামারি শুরুর পর এটাই প্রথম কোনো বড় চলচ্চিত্র উৎসব যা প্রায় স্বাভাবিকভাবে অনুষ্ঠিত হয়েছে।
5/9বুধবার ফ্রান্সের স্থানীয় সময় সকাল ১১টায় কানের ডেবুসি থিয়েটারে‘রেহানা মরিয়ম নূর’এর ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। মহামারি শুরুর পর এটাই প্রথম কোনো বড় চলচ্চিত্র উৎসব যা প্রায় স্বাভাবিকভাবে অনুষ্ঠিত হয়েছে।
মহামারির কারণে গভীর রাতের পার্টিগুলো বাতিল করা হয়েছে৷ সামাজিক বিধিনিষেধ মেনে পার্টি হয়েছে এবং গালা ইভেন্টে অংশগ্রহণকারীর সংখ্যা অর্ধেকে নামানো হয়েছে৷ তবে করোনার কারণে তারকা এবং মিডিয়া মোগলদের বেশিরভাগই ব্যক্তিগত প্লেন আর বিলাসবহুল ইয়াটে করে কানে পৌঁছেছেন।
6/9মহামারির কারণে গভীর রাতের পার্টিগুলো বাতিল করা হয়েছে৷ সামাজিক বিধিনিষেধ মেনে পার্টি হয়েছে এবং গালা ইভেন্টে অংশগ্রহণকারীর সংখ্যা অর্ধেকে নামানো হয়েছে৷ তবে করোনার কারণে তারকা এবং মিডিয়া মোগলদের বেশিরভাগই ব্যক্তিগত প্লেন আর বিলাসবহুল ইয়াটে করে কানে পৌঁছেছেন।
২৪ জন বিচারক থাকছেন এবারের উৎসবে৷ নেতৃত্ব দিচ্ছেন মার্কিন পরিচালক স্পাইক লি৷ প্রথমবারের মতো এই উৎসবে একজন কৃষ্ণাঙ্গ প্রধান বিচারক হিসেবে থাকছেন৷ অন্যান্যদের মধ্যে আরও আছেন ‘দ্য সার্পেন্ট’ তারকা তাহার রহিম এবং অভিনেত্রী ম্যাগি গিলেনহাল৷
7/9২৪ জন বিচারক থাকছেন এবারের উৎসবে৷ নেতৃত্ব দিচ্ছেন মার্কিন পরিচালক স্পাইক লি৷ প্রথমবারের মতো এই উৎসবে একজন কৃষ্ণাঙ্গ প্রধান বিচারক হিসেবে থাকছেন৷ অন্যান্যদের মধ্যে আরও আছেন ‘দ্য সার্পেন্ট’ তারকা তাহার রহিম এবং অভিনেত্রী ম্যাগি গিলেনহাল৷
ফ্রান্সের কান থেকে বাঁধন বলেন, ‘আমি চেয়েছিলাম বাংলাদেশকে উপস্থাপন করবে এমন কোনও পোশাক পরব। সেভাবেই সেজেছি আজ। জামদানি যেহেতু আমাদের, তাই এটি বেছে নিয়েছি।’
8/9ফ্রান্সের কান থেকে বাঁধন বলেন, ‘আমি চেয়েছিলাম বাংলাদেশকে উপস্থাপন করবে এমন কোনও পোশাক পরব। সেভাবেই সেজেছি আজ। জামদানি যেহেতু আমাদের, তাই এটি বেছে নিয়েছি।’
কান উৎসবে চাঁপা জলপাই রঙের জামদানিতে বাঁধন।
9/9কান উৎসবে চাঁপা জলপাই রঙের জামদানিতে বাঁধন।
অন্য গ্যালারিগুলি