বাংলা নিউজ > ছবিঘর > সিনেমা হল খোলার অনুমতি কেন্দ্রের,সূর্যবংশী থেকে ৮৩ - মুক্তির অপেক্ষায় যে ৮ ছবি

সিনেমা হল খোলার অনুমতি কেন্দ্রের,সূর্যবংশী থেকে ৮৩ - মুক্তির অপেক্ষায় যে ৮ ছবি

  • সাত মাস পর ১৫ অক্টোবর থেকে খুলছে সিনেমা হল। এক নজরে দেখে নিন মুক্তির অপেক্ষায় রয়েছে যে সকল চর্চিত বলি ও হলি ছবি। 
প্রায় সাত মাস পর তালা খুলছে সিনেমা হল, মাল্টিপ্লেক্সের। আগামী ১৫ অক্টোবর থেকে ৫০ শতাংশ দর্শক আসন ভরে চালানো যাবে সিনেমা ব্যবসা। এই মর্মে বুধবার রাতেই নির্দেশিকা জারি করেছে কেন্দ্র সরকার। সূর্যবংশী, ৮৩ থেকে টেনেট কিংবা ডেথ অন দ্য নাইল- দেখে নিন বলিউড ও হলিউডের কোন আট ছবি মুক্তি পাবে এই বছর। 
1/8প্রায় সাত মাস পর তালা খুলছে সিনেমা হল, মাল্টিপ্লেক্সের। আগামী ১৫ অক্টোবর থেকে ৫০ শতাংশ দর্শক আসন ভরে চালানো যাবে সিনেমা ব্যবসা। এই মর্মে বুধবার রাতেই নির্দেশিকা জারি করেছে কেন্দ্র সরকার। সূর্যবংশী, ৮৩ থেকে টেনেট কিংবা ডেথ অন দ্য নাইল- দেখে নিন বলিউড ও হলিউডের কোন আট ছবি মুক্তি পাবে এই বছর। 
সূর্যবংশী- ২৩ মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল পরিচালক রোহিত শেট্টির এই ছবির। তবে করোনা মহামারীর জেরে শিকেয় উঠে এই পরিকল্পনা। হল বন্ধ হওয়ার আগেই ছবির মুক্তি অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে দেন পরিচালক। এরপর নির্দিষ্ট সময়ের অন্তরালে গুঞ্জন উঠেছে অক্ষয়-ক্যাটরিনা জুটির এই ছবি নাকি OTT প্ল্যাটফর্মে মুক্তি পাবে। তবে না, রুপোলি পর্দার জন্য অপেক্ষা করেছেন প্রযোজকরা। মাল্টিপ্লেক্স চেন পিভিআরের তরফে জুলাই মাসে জানানো হয়েছিল দিওয়ালিতে মুক্তি পাবে এই ছবি। রোহিতের কপ ইউনিভার্সের চার নম্বর ছবিতে ক্যামিও রোলে থাকছেন সিংহম অজয় দেবগণ ও সিম্বা রণবীর সিং। 
2/8সূর্যবংশী- ২৩ মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল পরিচালক রোহিত শেট্টির এই ছবির। তবে করোনা মহামারীর জেরে শিকেয় উঠে এই পরিকল্পনা। হল বন্ধ হওয়ার আগেই ছবির মুক্তি অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে দেন পরিচালক। এরপর নির্দিষ্ট সময়ের অন্তরালে গুঞ্জন উঠেছে অক্ষয়-ক্যাটরিনা জুটির এই ছবি নাকি OTT প্ল্যাটফর্মে মুক্তি পাবে। তবে না, রুপোলি পর্দার জন্য অপেক্ষা করেছেন প্রযোজকরা। মাল্টিপ্লেক্স চেন পিভিআরের তরফে জুলাই মাসে জানানো হয়েছিল দিওয়ালিতে মুক্তি পাবে এই ছবি। রোহিতের কপ ইউনিভার্সের চার নম্বর ছবিতে ক্যামিও রোলে থাকছেন সিংহম অজয় দেবগণ ও সিম্বা রণবীর সিং। 
৮৩- এপ্রিলেই মুক্তি পাওয়ার কথা ছিল রণবীর সিং অভিনীত, ভারতীয় ক্রিকেটের স্বর্ণোজ্বল কাহিনি নির্ভর ছবি ৮৩-র। মাঝেই শোনা যাচ্ছিল পরিচালক কবীর খানের ৮৩ মুক্তি পেতে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে। যদিও সেই জল্পনায় জল ঢেলে ছবির প্রযোজক সংস্থা রিলায়েন্স এন্টারটেনমেন্ট জানিয়েছিল বড়ো পর্দাতেই মুক্তি পাবে এই ছবি। জুন মাসের শেষে জানানো হয় ক্রিসমাসে মুক্তি পাবে ৮৩। ছবিতে কপিল দেবের চরিত্রে রয়েছেন রণবীর, অন্যদিকে কপিল পত্নী রোমি দেবের চরিত্রে দেখা যাবে দীপিকাকে।
3/8৮৩- এপ্রিলেই মুক্তি পাওয়ার কথা ছিল রণবীর সিং অভিনীত, ভারতীয় ক্রিকেটের স্বর্ণোজ্বল কাহিনি নির্ভর ছবি ৮৩-র। মাঝেই শোনা যাচ্ছিল পরিচালক কবীর খানের ৮৩ মুক্তি পেতে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে। যদিও সেই জল্পনায় জল ঢেলে ছবির প্রযোজক সংস্থা রিলায়েন্স এন্টারটেনমেন্ট জানিয়েছিল বড়ো পর্দাতেই মুক্তি পাবে এই ছবি। জুন মাসের শেষে জানানো হয় ক্রিসমাসে মুক্তি পাবে ৮৩। ছবিতে কপিল দেবের চরিত্রে রয়েছেন রণবীর, অন্যদিকে কপিল পত্নী রোমি দেবের চরিত্রে দেখা যাবে দীপিকাকে।
কুলি নম্বর ১- মুক্তির অপেক্ষায় রয়েছে বরুণ-সারা জুটির প্রথম ছবি কুলি নম্বর-১। ডেডিড ধাওয়ান পরিচালিত এই ছবি গোবিন্দা-করিশ্মা জুটির কুলি নম্বর-১ এর রিমেক। এর আগে জুড়ুয়া ২ ছবিতে ছেলেকে পরিচালনা করেছিলেন ডেবিড। এই ছবির প্রোডাকশন একদম রেডি। তবে ছবির মুক্তি নিয়ে এখনও কোনও তথ্য মেলেনি। সারা আলি খানের চার নম্বর ছবি হতে চলেছে এটি।
4/8কুলি নম্বর ১- মুক্তির অপেক্ষায় রয়েছে বরুণ-সারা জুটির প্রথম ছবি কুলি নম্বর-১। ডেডিড ধাওয়ান পরিচালিত এই ছবি গোবিন্দা-করিশ্মা জুটির কুলি নম্বর-১ এর রিমেক। এর আগে জুড়ুয়া ২ ছবিতে ছেলেকে পরিচালনা করেছিলেন ডেবিড। এই ছবির প্রোডাকশন একদম রেডি। তবে ছবির মুক্তি নিয়ে এখনও কোনও তথ্য মেলেনি। সারা আলি খানের চার নম্বর ছবি হতে চলেছে এটি।
নো টাইম টু ডাই- বন্ড সিরিজের এই ছবি মুক্তি পাবে নভেম্বরে।ক্যারি জোজি ফুকুনাগার এই ছবিতেই শেষবার জেমস বন্ড হিসাবে দেখা মিলবে ড্যানিয়াল ক্রেগের। অতিমারীর কারণে একাধিকবার পিছিয়েছে ছবির মুক্তি। ক্রেগ ছাড়াও এই ছবিতে থাকছেন রামি মালেক, আনা ডে আর্মস, লিয়া সেডোউক্সরা।
5/8নো টাইম টু ডাই- বন্ড সিরিজের এই ছবি মুক্তি পাবে নভেম্বরে।ক্যারি জোজি ফুকুনাগার এই ছবিতেই শেষবার জেমস বন্ড হিসাবে দেখা মিলবে ড্যানিয়াল ক্রেগের। অতিমারীর কারণে একাধিকবার পিছিয়েছে ছবির মুক্তি। ক্রেগ ছাড়াও এই ছবিতে থাকছেন রামি মালেক, আনা ডে আর্মস, লিয়া সেডোউক্সরা।
টেনেট- ক্রিস্টেফার নোলানের এই ছবির জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছে ভারতীয় সিনেপ্রেমীরা। এই ছবি ইতিমধ্যেই মুক্তি পেয়েছে বিশ্বে বেশ কিছু সিলেক্টেড থিয়েটারে- যেখানে অতিমারী আবহেও স্ক্রিনিং জারি রয়েছে। অবশেষে ভারতেও দেখা যাবে রবার্ট প্যানিটসন ও জন ডেবিড ওয়াশিংটন অভিনীত এই ছবি। উল্লেখ্য এই ফিল্মের বেশ কিছু অংশের শ্যুটিং হয়েছে মুম্বইতে। এবং বর্ষীয়ান অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন টেনেট ছবিতে। 
6/8টেনেট- ক্রিস্টেফার নোলানের এই ছবির জন্য অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছে ভারতীয় সিনেপ্রেমীরা। এই ছবি ইতিমধ্যেই মুক্তি পেয়েছে বিশ্বে বেশ কিছু সিলেক্টেড থিয়েটারে- যেখানে অতিমারী আবহেও স্ক্রিনিং জারি রয়েছে। অবশেষে ভারতেও দেখা যাবে রবার্ট প্যানিটসন ও জন ডেবিড ওয়াশিংটন অভিনীত এই ছবি। উল্লেখ্য এই ফিল্মের বেশ কিছু অংশের শ্যুটিং হয়েছে মুম্বইতে। এবং বর্ষীয়ান অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন টেনেট ছবিতে। 
ডেথ অন দ্য নাইল- থর ডিরেক্টর কেনেথ ব্রানাঘের নতুন ছবি মার্কিন মুলুকে মুক্তি পেতে চলেছে ২৩ অক্টোবর।তবে ভারতে কবে মুক্তি পাচ্ছে এই ছবি? তা এখনও পরিষ্কার নয়। আগাথা ক্রিস্টি সৃষ্ট গোয়েন্দা চরিত্র এরকুল পোয়েরোর কাহিনি অবলম্বনে তৈরি এই ছবি।সবচেয়ে বড় বিষয় এই ফিল্মে গুরুত্বপূর্ন চরিত্রে রয়েছেন আলি ফজল। এছাড়া লিড রোলে থাকছেন কেনেথ ব্রানা,গ্যাল গ্যাডট, রাসেল ব্র্যান্ড, এমা ম্যাকে,আর্মি হ্যামমের। 
7/8ডেথ অন দ্য নাইল- থর ডিরেক্টর কেনেথ ব্রানাঘের নতুন ছবি মার্কিন মুলুকে মুক্তি পেতে চলেছে ২৩ অক্টোবর।তবে ভারতে কবে মুক্তি পাচ্ছে এই ছবি? তা এখনও পরিষ্কার নয়। আগাথা ক্রিস্টি সৃষ্ট গোয়েন্দা চরিত্র এরকুল পোয়েরোর কাহিনি অবলম্বনে তৈরি এই ছবি।সবচেয়ে বড় বিষয় এই ফিল্মে গুরুত্বপূর্ন চরিত্রে রয়েছেন আলি ফজল। এছাড়া লিড রোলে থাকছেন কেনেথ ব্রানা,গ্যাল গ্যাডট, রাসেল ব্র্যান্ড, এমা ম্যাকে,আর্মি হ্যামমের। 
এছড়াও ডেনিস ভিল্লেনেউভের ডুনে ছবিটি মুক্তি পাবে ডিসেম্বরে। এই সাই-ফাই ছবিতে লিড রোলে রয়েছেন টিমোথি চালামেট এবং ওয়ান্ডার ওমেনের বহু চর্চিত সিক্যুয়েল ওয়ান্ডার ওমেন ১৯৮৪ মুক্তি পাবে ক্রিসমাসে। ছবিতে ডিয়ানা প্রিন্সের চরিত্রে ফিরছেন গ্যাল গ্যাডট। 
8/8এছড়াও ডেনিস ভিল্লেনেউভের ডুনে ছবিটি মুক্তি পাবে ডিসেম্বরে। এই সাই-ফাই ছবিতে লিড রোলে রয়েছেন টিমোথি চালামেট এবং ওয়ান্ডার ওমেনের বহু চর্চিত সিক্যুয়েল ওয়ান্ডার ওমেন ১৯৮৪ মুক্তি পাবে ক্রিসমাসে। ছবিতে ডিয়ানা প্রিন্সের চরিত্রে ফিরছেন গ্যাল গ্যাডট। 
অন্য গ্যালারিগুলি