India vs New Zealand 1st T20: ম্যাচ জিতিয়ে উচ্ছ্বসিত শ্রেয়স, দল জেটল্যাগের অজুহাত দেয়নি, বার্তা কোহলির

ছয় বল বাকি থাকতেই প্রথম টি-২০ তে ছয় উইকেটে জয় টিম ইন্ডিয়ার। অকল্যান্ডের ছোটো মাঠে সহজ জয় কোহলি ব্রিগেডের মূলত ব্যাটসম্যানদের মুন্সিয়ানায়। ম্যাচের সেরা শ্রেয়স আইয়ার। দেখে নিন ম্যাচ শেষে কী বললেন ক্রিকেটাররা।

বিশ্বকাপে হারের পর এদিন প্রথমবার নিউ জিল্যান্ডের সঙ্গে খেলল ভারত। ফর্মাট হয়তো আলাদা, কিন্তু কোথাও গিয়ে এখনও সেই হারের বেদনা অনুভব করেন সবাই। এদিনের জয় হয়তো সেই ক্ষতে প্রলেপ দেবে না, কিন্তু নতুন করে ভাবাবে, আজকের জয়ের নায়ক শ্রেয়স আইয়ার সেদিন থাকলে কী হত।  (AP)
1/5বিশ্বকাপে হারের পর এদিন প্রথমবার নিউ জিল্যান্ডের সঙ্গে খেলল ভারত। ফর্মাট হয়তো আলাদা, কিন্তু কোথাও গিয়ে এখনও সেই হারের বেদনা অনুভব করেন সবাই। এদিনের জয় হয়তো সেই ক্ষতে প্রলেপ দেবে না, কিন্তু নতুন করে ভাবাবে, আজকের জয়ের নায়ক শ্রেয়স আইয়ার সেদিন থাকলে কী হত। (AP)
মাত্র ২৯ বলে ৫৮ রানে অপরাজিত থেকে ম্যাচ জেতালেন শ্রেয়স আইয়ার। অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে দারুন লাগছে, বললেন তিনি। রাহুল ও কোহলি আউট হওয়ার পরে একটু ধরে খেলার কথা ভেবে ছিলেন তিনি, কারণ ছোটো মাঠে শেষে রান করতে পারবেন, এই আত্মবিশ্বাস ছিল তাঁর। (AP)
2/5মাত্র ২৯ বলে ৫৮ রানে অপরাজিত থেকে ম্যাচ জেতালেন শ্রেয়স আইয়ার। অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে দারুন লাগছে, বললেন তিনি। রাহুল ও কোহলি আউট হওয়ার পরে একটু ধরে খেলার কথা ভেবে ছিলেন তিনি, কারণ ছোটো মাঠে শেষে রান করতে পারবেন, এই আত্মবিশ্বাস ছিল তাঁর। (AP)
এই জয় পুরো সিরিজের জন্য মোটিভেশন দেবে বলে মনে করেন কোহলি। দুই দিন আগেই নিউ জিল্যান্ডে এসেছে ভারত। সাত ঘণ্টা ভারতীয় সময়ের থেকে এগিয়ে নিউ জিল্যান্ড। কিন্তু জেটল্যাগের অজুহাত তারা দেখাননি, এদিন মনে করিয়ে দেন কোহলি। যে ভাবে দর্শকরা তাঁদের উদ্বুদ্ধ করেছিল, ২০৪ তাড়া করতে গিয়ে সেটি গুরুত্বপূর্ণ বলেও জানান অধিনায়ক। বোলিং তেমন ভালো না হলেও কোহলি সমালোচনার পথে যাননি। তবে ফিল্ডিংয়ে আরও উন্নতি হতে পারে, সেটি মেনে নেন তিনি।  (AP)
3/5এই জয় পুরো সিরিজের জন্য মোটিভেশন দেবে বলে মনে করেন কোহলি। দুই দিন আগেই নিউ জিল্যান্ডে এসেছে ভারত। সাত ঘণ্টা ভারতীয় সময়ের থেকে এগিয়ে নিউ জিল্যান্ড। কিন্তু জেটল্যাগের অজুহাত তারা দেখাননি, এদিন মনে করিয়ে দেন কোহলি। যে ভাবে দর্শকরা তাঁদের উদ্বুদ্ধ করেছিল, ২০৪ তাড়া করতে গিয়ে সেটি গুরুত্বপূর্ণ বলেও জানান অধিনায়ক। বোলিং তেমন ভালো না হলেও কোহলি সমালোচনার পথে যাননি। তবে ফিল্ডিংয়ে আরও উন্নতি হতে পারে, সেটি মেনে নেন তিনি। (AP)
শুরুতে রোহিত আউট হয়ে গেলেও লোকেশ রাহুল জারি রাখলেন নিজের ভালো ফর্ম। কিউয়ি বোলারদের ওপর রাজত্ব করে করলেন ২৭ বলে ৫৬।  (AP)
4/5শুরুতে রোহিত আউট হয়ে গেলেও লোকেশ রাহুল জারি রাখলেন নিজের ভালো ফর্ম। কিউয়ি বোলারদের ওপর রাজত্ব করে করলেন ২৭ বলে ৫৬। (AP)
নিউ জিল্যান্ডের হয়ে তিনজন হাফ সেঞ্চুরি করেন। উইলিয়ামসন (৫১), মুনরো (৫৯) ছাড়াও অপরাজিত থাকেন টেলর (৫৪)। অধিনায়ক উইলিয়ামসন বলেন যে শুরুতে কয়েকটি উইকেট নিতে পারলে ভারতের ওপর চাপ সৃষ্টি করা যেতে পারত। কুয়াশা পড়ায় বোলিং করা শক্ত ছিল ও ভারতীয় ব্যাটাররা নিজেদের জাত এদিন দেখিয়েছে বলে জানান উইলিয়ামসন।  (AP)
5/5নিউ জিল্যান্ডের হয়ে তিনজন হাফ সেঞ্চুরি করেন। উইলিয়ামসন (৫১), মুনরো (৫৯) ছাড়াও অপরাজিত থাকেন টেলর (৫৪)। অধিনায়ক উইলিয়ামসন বলেন যে শুরুতে কয়েকটি উইকেট নিতে পারলে ভারতের ওপর চাপ সৃষ্টি করা যেতে পারত। কুয়াশা পড়ায় বোলিং করা শক্ত ছিল ও ভারতীয় ব্যাটাররা নিজেদের জাত এদিন দেখিয়েছে বলে জানান উইলিয়ামসন। (AP)
অন্য গ্যালারিগুলি