India vs New Zealand: 'নতুন কিছু শিখলাম', নাটকীয় ম্যাচ শেষে বললেন কোহলি

একটি নয়, পরপর দুটি ম্যাচে খাদের কিনারা থেকে বেরিয়ে এসে সুপার ওভারে জয় ছিনিয়ে নিয়েছেন তাঁর ছেলেরা। এর মধ্য দিয়ে দলের চরিত্র প্রকাশ পায় বলে মনে করেন বিরাট কোহলি। পাশাপাশি বিরাট জানালেন, এদিন সুপার ওভারে প্রথমে ব্যাট করতে আসতেন না। শেষপর্যন্ত কার কথায় মত পালটালেন, সেই রহস্যও ভাঙলেন বিরাট-

বিরাট কোহলি : নতুন কিছু শিখলাম আমি, যে ম্যাচে আপনাকে শান্ত থাকতে হবে। কী হচ্ছে, তা পর্যবেক্ষণ করতে হবে। আর যদি সুযোগ আসে, তার সদ্ব্যবহার করতে হবে। পরপর দু'ম্যাচে সমর্থকেরা এর থেকে ভালো শেষ চাইতে পারতেন না। এর আগে আমরা কখনও সুপার-ওভারে খেলিনি। এখন পরপর দুটি খেললাম। (ছবি সৌজন্য এএনআই)
1/6বিরাট কোহলি : নতুন কিছু শিখলাম আমি, যে ম্যাচে আপনাকে শান্ত থাকতে হবে। কী হচ্ছে, তা পর্যবেক্ষণ করতে হবে। আর যদি সুযোগ আসে, তার সদ্ব্যবহার করতে হবে। পরপর দু'ম্যাচে সমর্থকেরা এর থেকে ভালো শেষ চাইতে পারতেন না। এর আগে আমরা কখনও সুপার-ওভারে খেলিনি। এখন পরপর দুটি খেললাম। (ছবি সৌজন্য এএনআই)
বিরাট কোহলি : যখন আপনি ম্যাচে থাকেন না ও তারপর ফিরে আসেন, তখন দলের চরিত্র প্রকাশ পায়। (ছবি সৌজন্য এএনআই)
2/6বিরাট কোহলি : যখন আপনি ম্যাচে থাকেন না ও তারপর ফিরে আসেন, তখন দলের চরিত্র প্রকাশ পায়। (ছবি সৌজন্য এএনআই)
বিরাট কোহলি : প্রাথমিকভাবে ঠিক হয়, যেহেতু সঞ্জু (স্যামসন) ও কেএল (রাহুল) ভালো মারতে পারে, তাই ওরা যাবে। তবে কেএল বলে, আমি বেশি অভিজ্ঞ আর চাপের মুখে পরিস্থিতি সামলানোর জন্য আমায় প্রয়োজন। (ছবি সৌজন্য এপি)
3/6বিরাট কোহলি : প্রাথমিকভাবে ঠিক হয়, যেহেতু সঞ্জু (স্যামসন) ও কেএল (রাহুল) ভালো মারতে পারে, তাই ওরা যাবে। তবে কেএল বলে, আমি বেশি অভিজ্ঞ আর চাপের মুখে পরিস্থিতি সামলানোর জন্য আমায় প্রয়োজন। (ছবি সৌজন্য এপি)
শার্দুল ঠাকুর : এর থেকে ভালো কিছু আপনি চাইতে পারেন না। এই উত্তেজক ফিনিশের জন্য আমরা খেলি। (ছবি সৌজন্য টুইটার @BCCI)
4/6শার্দুল ঠাকুর : এর থেকে ভালো কিছু আপনি চাইতে পারেন না। এই উত্তেজক ফিনিশের জন্য আমরা খেলি। (ছবি সৌজন্য টুইটার @BCCI)
শার্দুল ঠাকুর : গত ম্যাচে আমরা শিখেছি যে কখনও আশা ছাড়তে নেই। যদি আমি একটা ডট বল করি বা উইকেট পাই, তাহলে ওদের উপর চাপ তৈরি হবে। (ছবি সৌজন্য এএনআই)
5/6শার্দুল ঠাকুর : গত ম্যাচে আমরা শিখেছি যে কখনও আশা ছাড়তে নেই। যদি আমি একটা ডট বল করি বা উইকেট পাই, তাহলে ওদের উপর চাপ তৈরি হবে। (ছবি সৌজন্য এএনআই)
এদিন ব্যাট হাতেও ২০ রান করেছেন। সে প্রসঙ্গে শার্দুল ঠাকুর বলেন, 'পার্টনারশিপটা এগিয়ে নিয়ে যাওয়া গুরুত্বপূর্ণ ছিল। ১৯ বা ২০ তম ওভার পর্যন্ত সেটা নিয়ে যাওয়া উচিত ছিল। আশা করি, পরের ম্যাচে আমার জন্য বিষয়গুলি ভালো হবে।' (ছবি সৌজন্য এএনআই)
6/6এদিন ব্যাট হাতেও ২০ রান করেছেন। সে প্রসঙ্গে শার্দুল ঠাকুর বলেন, 'পার্টনারশিপটা এগিয়ে নিয়ে যাওয়া গুরুত্বপূর্ণ ছিল। ১৯ বা ২০ তম ওভার পর্যন্ত সেটা নিয়ে যাওয়া উচিত ছিল। আশা করি, পরের ম্যাচে আমার জন্য বিষয়গুলি ভালো হবে।' (ছবি সৌজন্য এএনআই)
অন্য গ্যালারিগুলি