বাংলা নিউজ > ছবিঘর > 'জিম্বাবোয়ের জন্য শীর্ষে' নাকি ‘IPL-এর উত্তেজনা মাটি করেছেন’ বাবর - শুরু লড়াই

'জিম্বাবোয়ের জন্য শীর্ষে' নাকি ‘IPL-এর উত্তেজনা মাটি করেছেন’ বাবর - শুরু লড়াই

  • একদিনের ক্রিকেটে ক্রমপর্যায়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বরে উঠে এসেছেন বাবর আজম। তা নিয়ে টুইটারে ভারত-পাকিস্তানের সমর্থকদের মধ্যে রীতিমতো ‘লড়াই’ শুরু হয়েছে। কে কী বলেছেন, দেখে নিন একনজরে -
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ চলাকালীনই প্রয়োজনীয় রেটিং পয়েন্ট সংগ্রহ করে নিয়েছিলেন বাবর আজম। আইসিসির তরফে সরকারিভাবে ঘোষণা করা হয় বুধবার। বিশ্বব়্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বরে উঠে আসা সময়ের অপেক্ষা ছিল পাক অধিনায়কের। আইসিসির সদ্যপ্রকাশিত ব়্যাঙ্কিং তালিকায় অবশেষে মিলল স্বীকৃতি। ওয়ান ডে ক্রিকেটের নতুন বিশ্বসেরা ব্যাটসম্যান হিসেবে আত্মপ্রকাশ করলেন বাবর। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
1/9দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ চলাকালীনই প্রয়োজনীয় রেটিং পয়েন্ট সংগ্রহ করে নিয়েছিলেন বাবর আজম। আইসিসির তরফে সরকারিভাবে ঘোষণা করা হয় বুধবার। বিশ্বব়্যাঙ্কিংয়ে বিরাট কোহলিকে সরিয়ে এক নম্বরে উঠে আসা সময়ের অপেক্ষা ছিল পাক অধিনায়কের। আইসিসির সদ্যপ্রকাশিত ব়্যাঙ্কিং তালিকায় অবশেষে মিলল স্বীকৃতি। ওয়ান ডে ক্রিকেটের নতুন বিশ্বসেরা ব্যাটসম্যান হিসেবে আত্মপ্রকাশ করলেন বাবর। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
আপাতত দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলি। তাঁর পয়েন্ট ৮৫৭। বাবরের থেকে আট পয়েন্ট পিছিয়ে তিনি। ১,২৫৮ দিন তালিকার শীর্ষে ছিলেন বিরাট। (ফাইল ছবি, সৌজন্য বিরাট)
2/9আপাতত দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলি। তাঁর পয়েন্ট ৮৫৭। বাবরের থেকে আট পয়েন্ট পিছিয়ে তিনি। ১,২৫৮ দিন তালিকার শীর্ষে ছিলেন বিরাট। (ফাইল ছবি, সৌজন্য বিরাট)
'জিম্বাবোয়ের জন্য শীর্ষে' নাকি ‘IPL-এর উত্তেজনা মাটি করেছেন’ বাবর - শুরু লড়াই
3/9'জিম্বাবোয়ের জন্য শীর্ষে' নাকি ‘IPL-এর উত্তেজনা মাটি করেছেন’ বাবর - শুরু লড়াই
এক নেটিজেন বাবরকে কটাক্ষ করে বলেন, ‘জিম্বাবোয়ের রাজা।’ (ছবি সৌজন্য স্ক্রিনশট)
4/9এক নেটিজেন বাবরকে কটাক্ষ করে বলেন, ‘জিম্বাবোয়ের রাজা।’ (ছবি সৌজন্য স্ক্রিনশট)
এক নেটিজেনের কটাক্ষ, ‘ওর কেরিয়ারের নির্যাস হল - জিম্বাবোয়ে, শ্রীলঙ্কা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীালঙ্কা, জিম্বাবোয়ে, জিম্বাবোয়ে, জিম্বাবোয়ে এবং জিম্বাবোয়ে।’ (ছবি সৌজন্য স্ক্রিনশট)
5/9এক নেটিজেনের কটাক্ষ, ‘ওর কেরিয়ারের নির্যাস হল - জিম্বাবোয়ে, শ্রীলঙ্কা, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীালঙ্কা, জিম্বাবোয়ে, জিম্বাবোয়ে, জিম্বাবোয়ে এবং জিম্বাবোয়ে।’ (ছবি সৌজন্য স্ক্রিনশট)
পালটা দিয়েছেন এক পাকিস্তানি সমর্থক। একটি ছবি পোস্ট করেছেন তিনি। লিখেছেন, ‘বলতে দাও। কষ্ট পেয়েছে বেচারা।’ (ছবি সৌজন্য স্ক্রিনশট)
6/9পালটা দিয়েছেন এক পাকিস্তানি সমর্থক। একটি ছবি পোস্ট করেছেন তিনি। লিখেছেন, ‘বলতে দাও। কষ্ট পেয়েছে বেচারা।’ (ছবি সৌজন্য স্ক্রিনশট)
ছবি পোস্ট করে এক পাকিস্তানি লেখেন, 'একমাত্র রাজা বাবর আজম।' (ছবি সৌজন্য স্ক্রিনশট)
7/9ছবি পোস্ট করে এক পাকিস্তানি লেখেন, 'একমাত্র রাজা বাবর আজম।' (ছবি সৌজন্য স্ক্রিনশট)
পাকিস্তানের সমর্থকদের পালটা যুক্তিতে অবশ্য দমেননি ভারতীয়রা। বরং এক নেটিজেনের বক্তব্য, ‘কিং (কোহলি) ফিরে আসছেন। জিম্বাবোয়ে নিজের স্থান ধরে রাখতে পারবেন না। রোহিতও টি-টোয়েন্টিতে তিন নম্বরে আছেন।’ (ছবি সৌজন্য স্ক্রিনশট)
8/9পাকিস্তানের সমর্থকদের পালটা যুক্তিতে অবশ্য দমেননি ভারতীয়রা। বরং এক নেটিজেনের বক্তব্য, ‘কিং (কোহলি) ফিরে আসছেন। জিম্বাবোয়ে নিজের স্থান ধরে রাখতে পারবেন না। রোহিতও টি-টোয়েন্টিতে তিন নম্বরে আছেন।’ (ছবি সৌজন্য স্ক্রিনশট)
পালটা এক পাকিস্তানির খোঁচা, ‘আইপিএল নিয়ে ভারতীয়দের আগ্রহ পুরো নষ্ট করে দিয়েছে।’ (ছবি সৌজন্য স্ক্রিনশট)
9/9পালটা এক পাকিস্তানির খোঁচা, ‘আইপিএল নিয়ে ভারতীয়দের আগ্রহ পুরো নষ্ট করে দিয়েছে।’ (ছবি সৌজন্য স্ক্রিনশট)
অন্য গ্যালারিগুলি