বাংলা নিউজ > ছবিঘর > IPL 2021 Auction: বেস প্রাইজের ৪৬ গুণ টাকা পেলেন ভারতীয় - নিলামে মালামাল হলেন কোন কোন ক্রিকেটার?

IPL 2021 Auction: বেস প্রাইজের ৪৬ গুণ টাকা পেলেন ভারতীয় - নিলামে মালামাল হলেন কোন কোন ক্রিকেটার?

  • আইপিএলের মিনি নিলাম শুরুর আগে সম্ভবত ভাবতেও পারেননি যে তাঁদের জন্য এরকম হাড্ডাহাড্ডি লড়াই হবে। বেস প্রাইসের থেকে ঢের বেশি দাম দিয়ে তাঁদের দলে নেবে ফ্র্যাঞ্চাইজি। কিন্তু আইপিএলের অনিশ্চয়তার নিলামে ঠিক সেটাই হল। কেউ নিজের বেস প্রাইজের প্রায় ১০ গুণ দরে গেলেন, কেউ পেলেন ৪৬ গুণ অর্থ, একনজরে দেখে নিন সেই ক্রিকেটারের তালিকা - (দেখে নিন এবারের নিলামে বিক্রিত খেলোয়াড়ের তালিকা
ঝাই রিচার্ডসন : বিগ ব্যাশ লিগে (বিবিএল) সর্বোচ্চ ২৯ টি উইকেট পেয়েছেন। ফলে তাঁর দিকে নজর ছিল। কিন্তু সবার প্রত্যাশা ছাপিয়ে গেলেন অস্ট্রেলিয়ান পেসার। তাঁকে নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই হল পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। শেষপর্যন্ত ১.৫ কোটি টাকা বেস প্রাইস থেকে শুরু করে ১৪ কোটি টাকা দিয়ে অজি পেসারকে দলে নিলেন প্রীতি জিন্টারা। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @PunjabKingsIPL)
1/8ঝাই রিচার্ডসন : বিগ ব্যাশ লিগে (বিবিএল) সর্বোচ্চ ২৯ টি উইকেট পেয়েছেন। ফলে তাঁর দিকে নজর ছিল। কিন্তু সবার প্রত্যাশা ছাপিয়ে গেলেন অস্ট্রেলিয়ান পেসার। তাঁকে নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই হল পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। শেষপর্যন্ত ১.৫ কোটি টাকা বেস প্রাইস থেকে শুরু করে ১৪ কোটি টাকা দিয়ে অজি পেসারকে দলে নিলেন প্রীতি জিন্টারা। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @PunjabKingsIPL)
শাহরুখ খান : বেস প্রাইস ছিল ২০ লাখ টাকা। সেখান থেকে ৫ কোটি ২৫ লাখ টাকায় তামিলনাড়ুর অলরাউন্ডারকে কিনল পঞ্জাব কিংস। (ছবি সৌজন্য বিসিসিআই)
2/8শাহরুখ খান : বেস প্রাইস ছিল ২০ লাখ টাকা। সেখান থেকে ৫ কোটি ২৫ লাখ টাকায় তামিলনাড়ুর অলরাউন্ডারকে কিনল পঞ্জাব কিংস। (ছবি সৌজন্য বিসিসিআই)
কৃষ্ণাপ্পা গৌতম : আইপিএলের ইতিহাসে ভারতীয় আনক্যাপড খেলোয়াড়দের মধ্যে সবথেকে দামী খেলোয়াড়। তাঁকে ৯.২৫ কোটি টাকায় কিনল চেন্নাই সুপার কিংস। তাঁর বেস প্রাইস ছিল ২০ লাখ টাকা। ৪৬ গুণ বেশি টাকায় কেনা হয়েছে। (ফাইল ছবি, টুইটার @gowthamyadav88)
3/8কৃষ্ণাপ্পা গৌতম : আইপিএলের ইতিহাসে ভারতীয় আনক্যাপড খেলোয়াড়দের মধ্যে সবথেকে দামী খেলোয়াড়। তাঁকে ৯.২৫ কোটি টাকায় কিনল চেন্নাই সুপার কিংস। তাঁর বেস প্রাইস ছিল ২০ লাখ টাকা। ৪৬ গুণ বেশি টাকায় কেনা হয়েছে। (ফাইল ছবি, টুইটার @gowthamyadav88)
কাইল জেমিসন : ভারতে কখনও খেলেননি। তবে নিলামে তাঁর উপর বাজি রাখল পঞ্জাব কিংস। বেস প্রাইস ছিল ৭৫ লাখ টাকা। সেখানে ১৫ কোটি টাকায় বিরাট কোহলির দল নিল তাঁকে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
4/8কাইল জেমিসন : ভারতে কখনও খেলেননি। তবে নিলামে তাঁর উপর বাজি রাখল পঞ্জাব কিংস। বেস প্রাইস ছিল ৭৫ লাখ টাকা। সেখানে ১৫ কোটি টাকায় বিরাট কোহলির দল নিল তাঁকে। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
রালি মেরেডিথ : অস্ট্রেলিয়ার আনক্যাপড খেলোয়াড়। বিবিএলে ভালো পারফরম্যান্স করেছেন। ৪০ লাখ টাকা বেস প্রাইস ছিল। শেষপর্যন্ত আট কোটি টাকায় গেলেন পঞ্জাব কিংস। (ফাইল ছবি, সৌজন্য @cricketcomau)
5/8রালি মেরেডিথ : অস্ট্রেলিয়ার আনক্যাপড খেলোয়াড়। বিবিএলে ভালো পারফরম্যান্স করেছেন। ৪০ লাখ টাকা বেস প্রাইস ছিল। শেষপর্যন্ত আট কোটি টাকায় গেলেন পঞ্জাব কিংস। (ফাইল ছবি, সৌজন্য @cricketcomau)
ড্যানিয়েল ক্রিশ্চিয়ান : বুড়ো হাতে ভেলকি দেখাচ্ছেন অজি ক্রিকেটার। এবারের আইপিএলের মধ্যেই ৩৮ বছর পূর্ণ করবেন। তার আগে নিলামে তাঁর জন্য রীতিমতো হাড্ডাহাড্ডি লড়াই হল। কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে লড়াইয়ের পর তাঁকে ৪.৮ কোটি টাকায় ছিনিয়ে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যাঁর বেস প্রাইজ ছিল ৭৫ লাখ টাকা। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @danchristian54)
6/8ড্যানিয়েল ক্রিশ্চিয়ান : বুড়ো হাতে ভেলকি দেখাচ্ছেন অজি ক্রিকেটার। এবারের আইপিএলের মধ্যেই ৩৮ বছর পূর্ণ করবেন। তার আগে নিলামে তাঁর জন্য রীতিমতো হাড্ডাহাড্ডি লড়াই হল। কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে লড়াইয়ের পর তাঁকে ৪.৮ কোটি টাকায় ছিনিয়ে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। যাঁর বেস প্রাইজ ছিল ৭৫ লাখ টাকা। (ফাইল ছবি, সৌজন্য টুইটার @danchristian54)
চেতন সাকারিয়া : সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ভালো পারফরম্যান্স করেছিলেন। তবে স্বপ্নেও হয়ত ভাবেননি যে ১.২ কোটি টাকা দিয়ে তাঁকে কিনবে রাজস্থান রয়্যালস। যেখানে বেস প্রাইস ছিল ২০ লাখ টাকা। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
7/8চেতন সাকারিয়া : সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ভালো পারফরম্যান্স করেছিলেন। তবে স্বপ্নেও হয়ত ভাবেননি যে ১.২ কোটি টাকা দিয়ে তাঁকে কিনবে রাজস্থান রয়্যালস। যেখানে বেস প্রাইস ছিল ২০ লাখ টাকা। (ছবি সৌজন্য হিন্দুস্তান টাইমস)
বেস প্রাইজের ৪৬ গুণ টাকা পেলেন ভারতীয় - নিলামে মালামাল হলেন কোন কোন ক্রিকেটার?
8/8বেস প্রাইজের ৪৬ গুণ টাকা পেলেন ভারতীয় - নিলামে মালামাল হলেন কোন কোন ক্রিকেটার?
অন্য গ্যালারিগুলি