বাংলা নিউজ > ছবিঘর > মেট্রোর ফলে 'মা কালীর পবিত্র মন্দির' কালীঘাট-দক্ষিণেশ্বর যোগাযোগ বাড়বে : মোদী

মেট্রোর ফলে 'মা কালীর পবিত্র মন্দির' কালীঘাট-দক্ষিণেশ্বর যোগাযোগ বাড়বে : মোদী

  • আগামিকাল বিকেলে ভার্চুয়ালি নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোপথের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে রবিবার বাংলায় টুইট করে জানালেন, মেট্রোর ফলে ‘মা কালীর’ দুই 'পবিত্র মন্দির' কালীঘাট এবং দক্ষিণেশ্বর মন্দিরের যোগাযোগ আরও উন্নত হবে। সেই সঙ্গে টুইটের ছত্রে ছত্রে বাংলা সংস্কৃতির উপর জোর দিলেন। তা থেকে রাজনৈতিক মহলের অভিমত, বিধানসভা ভোটের আগে উন্নয়নের দাবি করার পাশাপাশি বাঙালি ভাবাবেগকে ধরার কাজটা ২৪ ঘণ্টা আগে থেকেই শুরু করে দিলেন মোদী। দেখুন কী কী বলেছেন তিনি -
আগামিকাল বিকেলে ভার্চুয়ালি নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোপথের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সফরের আগে বাংলায় টুইট করলেন। সঙ্গে বাঙালি ভাবাবেগ উস্কে দেওয়ার চেষ্টা করলেন। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
1/5আগামিকাল বিকেলে ভার্চুয়ালি নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোপথের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সফরের আগে বাংলায় টুইট করলেন। সঙ্গে বাঙালি ভাবাবেগ উস্কে দেওয়ার চেষ্টা করলেন। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
একাধিক ছবি পোস্ট করে বাংলায় মোদী লেখেন, ‘হুগলি থেকে মেট্রো রেলের নোয়াপাড়া ও দক্ষিণেশ্বরের মধ্যে সম্প্রসারিত অংশটির উদ্বোধন করা হবে। এই প্রকল্পের মাধ্যমে মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরও উন্নত হবে, তাই এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক।’ (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
2/5একাধিক ছবি পোস্ট করে বাংলায় মোদী লেখেন, ‘হুগলি থেকে মেট্রো রেলের নোয়াপাড়া ও দক্ষিণেশ্বরের মধ্যে সম্প্রসারিত অংশটির উদ্বোধন করা হবে। এই প্রকল্পের মাধ্যমে মা কালীর দুটি পবিত্র মন্দির কালীঘাট ও দক্ষিণেশ্বরের মধ্যে যোগাযোগ আরও উন্নত হবে, তাই এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই মন্দিরগুলি প্রাণবন্ত ভারতীয় সংস্কৃতির প্রতীক।’ (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
আরও একটি বাংলা টুইটে মোদী লেখেন, ‘আপনারা জেনে খুশি হবেন, বরাহনগর ও দক্ষিণেশ্বরের নবনির্মিত স্টেশন দুটিতে অনেক অত্যাধুনিক সুযোগ-সুবিধা রয়েছে, যা সহজ জীবনযাত্রার জন্য আরA সহায়ক হবে । এই স্টেশনগুলিতে রয়েছে দৃষ্টি নান্দনিকতার ছোঁয়া।’ (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
3/5আরও একটি বাংলা টুইটে মোদী লেখেন, ‘আপনারা জেনে খুশি হবেন, বরাহনগর ও দক্ষিণেশ্বরের নবনির্মিত স্টেশন দুটিতে অনেক অত্যাধুনিক সুযোগ-সুবিধা রয়েছে, যা সহজ জীবনযাত্রার জন্য আরA সহায়ক হবে । এই স্টেশনগুলিতে রয়েছে দৃষ্টি নান্দনিকতার ছোঁয়া।’ (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
তাৎপর্যপূর্ণভাবে মেট্রো প্রকল্পের উদ্বোধনে বাংলার সংস্কৃতির উপর জোর দিয়েছেন মোদী। তিনি যে ছবি পোস্ট করেছেন, তার মধ্যে রামকৃষ্ণ পরমহংসদেব, শ্রীমা সারদাদেবী এবং স্বামী বিবেকানন্দের মূর্তির ছবিও আছে। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
4/5তাৎপর্যপূর্ণভাবে মেট্রো প্রকল্পের উদ্বোধনে বাংলার সংস্কৃতির উপর জোর দিয়েছেন মোদী। তিনি যে ছবি পোস্ট করেছেন, তার মধ্যে রামকৃষ্ণ পরমহংসদেব, শ্রীমা সারদাদেবী এবং স্বামী বিবেকানন্দের মূর্তির ছবিও আছে। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
আগামী মঙ্গলবার থেকে যাত্রী পরিষেবা শুরু হবে। তার ফলে উত্তর-দক্ষিণ মেট্রোয় এবার নিউ গড়িযা থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাতায়াত করা যাবে। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
5/5আগামী মঙ্গলবার থেকে যাত্রী পরিষেবা শুরু হবে। তার ফলে উত্তর-দক্ষিণ মেট্রোয় এবার নিউ গড়িযা থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত যাতায়াত করা যাবে। (ছবি সৌজন্য, টুইটার @narendramodi)
অন্য গ্যালারিগুলি