HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ছবিঘর > Uttarkashi rescue: নিয়তির নিষ্ঠুর পরিহাস! টানেলে বন্দি ছেলের জন্য অপেক্ষারত বাবা প্রাণ হারালেন ১৬ দিনের মাথায়

Uttarkashi rescue: নিয়তির নিষ্ঠুর পরিহাস! টানেলে বন্দি ছেলের জন্য অপেক্ষারত বাবা প্রাণ হারালেন ১৬ দিনের মাথায়

১৬ দিন অপেক্ষার পর ছেলের টানেল থেকে উদ্ধারের কয়েক ঘণ্টা আগে মৃত্যু বাবার। 

1/4 রুদ্ধশ্বাস ১৬ দিন। আর সেই ১৬ টি দিন ছেলের মুখ দেখতে পাওয়ার অপেক্ষায় ছিলেন এক বাবা। আর যখন ছেলে বিপর্যয় কাটিয়ে ধসে পড়া টানেল থেকে বের হলেন, তখন বাবার যাবতীয় অপেক্ষা শেষ। ছেলের উদ্ধার হওয়ার কয়েক ঘণ্টা আগেই মৃত্যু হয়েছে বাবার। উত্তরাখণ্ডে ৪১ শ্রমিকের আটকে পড়ার ঘটনায় আরও এক করুণ অধ্যায় যুক্ত হল। ঘটনা ঝাড়খণ্ড নিবাসী বাসেত মুর্মুর। যাঁর ছেলে উত্তরাখণ্ডের টানেলে আটকে পড়া ওই ৪১ শ্রমিকের অন্যতম।
2/4 ঝাড়খণ্ডের সিংভূমের বাহাদা গ্রাম। সেখানের বাসিন্দা বাসেত মুর্মু। যাঁর ছেলে ভাক্তু উত্তরাখণ্ডের টানেলে ১৬ দিন ধরে আটকে ছিলেন। ১২ নভেম্বর টানেলের একাংশে ধস নামে। আটকে পড়েন ভাক্তু। উত্তরাখণ্ড থেকে খবর আসে ঝাড়খণ্ডে। বিচলিত হয়ে পড়েন ভক্তুর বাবা বাসেত। এরপর ছেলের জন্য অপেক্ষা করে শেষমেশ মঙ্গলবার হার্ট অ্যাটাকে মারা যান বাসেত।   (Photo by Arun SANKAR / AFP)
3/4 বাসেত মুর্মুর বড় ছেলে রামারাই মুর্মু চেন্নাইতে কর্মরত। কনিষ্ঠ ছেলে মঙ্গল পাশের গ্রামে শ্রমিকের কাজ করে। তবে ভক্তুর জন্য মন কাঁদছিল বাবা বাসেতের। গত কয়েক দিন ধরে মন খারাপ করে বসেছিলেন বাসেত। অপেক্ষা ছিল ছেলের ঘরে ফেরার। ছেলে যেদিন উদ্ধার হলেন, সেই দিনই না ফেরার দেশে পাড়ি দিলেন বাসেত। 
4/4 উত্তরাখণ্ডে উদ্ধারকারী দলের অসামান্য প্রচেষ্টার জেরে ১৬ দিন বাদে ৪১ শ্রমিককে উত্তরকাশীর আংশিক ধসে পড়া টানেল থেকে উদ্ধার করা গিয়েছে। আর যে সাফল্যের তারিফ এসেছে স্বয়ং প্রধানমন্ত্রীর তরফে।  (File Photo)

আরও ছবি