বাড়ি > ময়দান > 100 Hours 100 Stars: মেন্টর হিসেবে দ্রাবিড় তাঁকে পরিণত হয়ে উঠতে সাহায্য করেছেন, স্বীকার করলেন পূজারা
100 Hours 100 Stars-এ চেতেশ্বর পূজারা।
100 Hours 100 Stars-এ চেতেশ্বর পূজারা।

100 Hours 100 Stars: মেন্টর হিসেবে দ্রাবিড় তাঁকে পরিণত হয়ে উঠতে সাহায্য করেছেন, স্বীকার করলেন পূজারা

  • চেতেশ্বর জানালেন কোন দু'জন বোলারকে সামলানো কঠিন মনে হয়েছে তাঁর।

ছোটবেলা থেকে সচিন, সৌরভ ও দ্রাবিড়, তিনজনের খেলা দেখে বড় হয়েছেন। তিনজনের থেকেই শিখেছেন অনেক কিছু। তবে তাঁর কেরিয়ারে রাহুল দ্রাবিড়ের প্রভাব অনেক বেশি। এমনটাই মনে করেন ভারতীয় টেস্ট দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা।

ফিভার নেটয়ার্কের অভিনব উদ্যোগ #100Hours100Stars-এর শোয়ে চেতেশ্বর জানান, শুধু একজন রোড মডেল বা আইডল হিসেবেই নয়, বরং মেন্টর ও কোচ হিসেবেও দ্রাবিড় তাঁকে পরিণত হতে সাহায্য করেছেন।

পূজারা বলেন, ‘সচিন, সৌরভ ও দ্রাবিড়, এই তিনজনের খেলা দেখেই বড় হয়েছি।তিনজনের খেলা দেখে অনেক কিছু শিখেছি। তবে দ্রাবিড়ই বরাবর আমার আদর্শ। আমার যখন অভিষেক হয়, তখনও দ্রবিড় খেলছে। পরে খেলা ছাড়ার পর যখন কোচিং করে, তখনও আমি ওর সানিধ্য পেয়েছি। মেন্টর বা গাইড হিসেবে দ্রাবিড় অসাধারণ। ক্রিকেটারদের টেকনিক নিয়ে সবসময় না ভাবলেও চলে। আসল বিষয় হল পরিস্থিতি বুঝে সেই মতো মানিয়ে নেওয়া। দ্রাবিড় আমার মাইন্ড সেটটাই বদলে দিয়েছে।’

উল্লেখ্য, দ্রাবিড়ের কোচিংয়ে ভারতীয়-এ দলের হয়ে মাঠে নেমেছেন পূজারা।   

চেতেশ্বর পূজারা বরাবর বোলারদের কাছে কঠিন ঠাঁই হিসেবে বিবেচিত হন। গত অস্ট্রেলিয়া সফরে যে রকম দৃঢ়তা দেখিয়েছেন চেতেশ্বর, তাতে অজি বোলারদের কাছে তো রীতিমতো আতঙ্কে পরিণত হয়েছেন তিনি। এহেন পূজারা জানালেন কোন বোলারদের সামলাতে তাঁকে সবথেকে বেশি অসুবিধায় পড়তে হয়েছে। চেতেশ্বর বলেন, দুই প্রোটিয়া স্পিড স্টার ডেল স্টেইন ও মর্নি মর্কেলকে সামলানো বেশ কঠিন মনে হয়েছে তাঁর।

বন্ধ করুন