বাংলা নিউজ > ময়দান > ৫০ বছরে জয়! ডেভিস কাপে ইতিহাস গড়লেন ৩৩,০০০ মানুষের দেশের খেলোয়াড়

৫০ বছরে জয়! ডেভিস কাপে ইতিহাস গড়লেন ৩৩,০০০ মানুষের দেশের খেলোয়াড়

বয়স্কতম খেলোয়াড় হিসেবে ডেভিস কাপের ম্যাচ জেতার নজির স্যান মারিনোর ভিসিনি। ছবি: টুইটার

২৪ বার এই নিয়ে তিনি ডেভিস কাপে খেলছেন। তিন বছর আগেই ভিসিনি ডেভিস কাপের ইতিহাসে সিঙ্গেলস ম্যাচ জেতা বয়স্কতম খেলোয়াড় হয়ার নজির গড়েছিলেন। সেই সময়তে তার বয়স ছিল ৪৭ বছর ৩১৮ দিন। ১৯৯৩ সালে স্যান মারিনোর হয়ে ডেভিস কাপে তার অভিষেক ঘটেছিল।

শুভব্রত মুখার্জি: কথায় বলে বয়স একটা সংখ্যা মাত্র। চলতি ডেভিস কাপে স্যান মারিনোর ডমিনিকো ভিসিনির ক্ষেত্রে তা যেন অক্ষরে অক্ষরে বাস্তবে প্রতিফলিত হল। যে বয়সে খেলা চালিয়ে যাওয়া কার্যত অসম্ভব সেই বয়সেই কিনা টেনিস কোর্টে ম্যাচ জিতিয়ে হিরো বনে গেলেন ভিসিনি। ডেভিস কাপের মতন ঐতিহ্যবাহী টুর্নামেন্টে এই জয়ের মধ্যে দিয়ে ভিসিনি গড়ে ফেললেন নয়া নজির। ৫০ বছর বয়সে ম্যাচ জিতে ডেভিস কাপের ইতিহাসে বয়স্কতম খেলোয়াড় হিসেবে ম্যাচ জয়ের নজির গড়লেন তিনি।

ডেভিস কাপের ম্যাচে মুখোমুখি হয়েছে স্যান মারিনো এবং আলবেনিয়া। গ্রুপ-৪'র খেলাতে স্যান মারিনোর হয়ে ডাবলস ম্যাচে কোর্টে নেমেছিলেন ডমিনিকো ভিসিনি। তার পার্টনার ছিলেন মার্কো ডে রসি। তাদের প্রতিপক্ষ ছিল আলবেনিয়ার জুটি মারিও জিলি এবং মার্টিন মুয়েদিনি। এই ম্যাচে ভিসিনিরা জেতেন ৬-৩, ৭-৬।

উল্লেখ্য এটি ভিসিনির কেরিয়ারের ৯৯তম ম্যাচ। ২৪ বার এই নিয়ে তিনি ডেভিস কাপে খেলছেন। তিন বছর আগেই ভিসিনি ডেভিস কাপের ইতিহাসে সিঙ্গেলস ম্যাচ জেতা বয়স্কতম খেলোয়াড় হয়ার নজির গড়েছিলেন। সেই সময়তে তার বয়স ছিল ৪৭ বছর ৩১৮ দিন। ১৯৯৩ সালে স্যান মারিনোর হয়ে ডেভিস কাপে তার অভিষেক ঘটেছিল। ইতালির প্রতিবেশি দেশ স্যান মারিনোর জনসংখ্যা মাত্র ৩৩০০০। ডেভিস কাপের তরফে ভিসিনির এই নজিরের কথা টুইট করেও বলা হয়েছে।

বন্ধ করুন