বাংলা নিউজ > ময়দান > ৮৫ বলে ৯২ রান! অভিষেক ম্যাচেই সেরা হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশের ২২ বছরের তাওহিদ হৃদয়

৮৫ বলে ৯২ রান! অভিষেক ম্যাচেই সেরা হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশের ২২ বছরের তাওহিদ হৃদয়

তাওহিদ হৃদয় (ছবি-এএফপি)

চতুর্থ উইকেটে শাকিবের সঙ্গে গড়েছেন ১৩৫ রানের জুটি। এরপর মুশফিকুর রহিমের সঙ্গে গড়েছেন ৮০ রানের জুটি। আউট হওয়ার আগে নিজের অভিষেক ম্যাচে ৮৫ বলে ৮ চার ও ২ ছক্কার মারে খেলেছেন ৯২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। ওয়ানডে অভিষেকে কোনও বাংলাদেশির পক্ষে এটি সর্বোচ্চ রানের ইনিংস।

সিলেটে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ১৮৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। টাইগারদের ইতিহাসে ৫০ ওভারের ম্যাচে যেটি সর্বোচ্চ রানে জয়ের রেকর্ড। এই রেকর্ড গড়ার পথে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তাওহিদ হৃদয়। চতুর্থ উইকেটে শাকিবের সঙ্গে গড়েছেন ১৩৫ রানের জুটি। এরপর মুশফিকুর রহিমের সঙ্গে গড়েছেন ৮০ রানের জুটি। আউট হওয়ার আগে নিজের অভিষেক ম্যাচে ৮৫ বলে ৮ চার ও ২ ছক্কার মারে খেলেছেন ৯২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। ওয়ানডে অভিষেকে কোনও বাংলাদেশির পক্ষে এটি সর্বোচ্চ রানের ইনিংস।

অভিষেকই ম্যাচ সেরা হলেন বাংলাদেশের তরুণ তারকা তাওহিদ হৃদয়। ক্যারিয়ারের প্রথম ওয়ানডেতেই ম্যান অফ দ্য ম্যাচের স্বীকৃতি পেয়েছেন তিনি। ম্যাচের সেরা আরও দুই পারফর্মার শাকিব আল হাসান ও এবাদত হোসেনকে পিছনে ফেলে এই কীর্তি গড়লেন হৃদয়। শনিবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৮৫ বলে ৯২ রানের ইনিংস খেলেছিলেন তাওহিদ হৃদয়। যদিএ বহু কাঙ্খিত শতক হাতছাড়া হয় তাঁর। অবশ্য আউট হওয়ার আগে দেশের ক্রিকেটের একটা রেকর্ড নিজের নামে করে ফেলেছিলেন হৃদয়। নাসিরকে পিছনে ফেলে ওয়ানডে অভিষেকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করা ক্রিকেটার এখন তাওহিদ হৃদয়।

আরও পড়ুন… হঠাৎ করে আমরা রোহিতের ঘরে গেলাম- অজানা কাহিনি শোনালেন অনিল কুম্বলে

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৪ জন ক্রিকেটার ওয়ানডে অভিষেকেই ম্যাচের সেরার পুরস্কার জিতেছেন। হৃদয় ছাড়া বাকিরা হলেন, সোহাগ গাজী, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। ম্যাচের সেরা হয়ে সব প্রশ্নের শেষেই মুখে হাসি নিয়ে উত্তর দিচ্ছিলেন তিনি। তাওহিদ হৃদয়ের ব্যাটও হাসছে অনেকদিন ধরে। বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে শুরু, এরপর জাতীয় দলের টি-টোয়েন্টি জার্সিটা গায়ে উঠেছিল ইংল্যান্ডের বিরুদ্ধে। মাঝে শেখ জামালের হয়ে ডিপিএলে একটি ম্যাচ খেলতে নেমেছিলেন, সেখানেও হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

এবার সিলেটে ওয়ানডেতে নিজের অভিষেক ম্যাচেও তাই করলেন। এরপর সাংবাদিক সম্মেলনে এসে একটি আফসোসের কথাও শোনালেন তাওহিদ হৃদয়। বগুড়ার এই ক্রিকেটার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছেন। তখন থেকেই তার নামটা লেখা হচ্ছে ভুলভাবে। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের আগ্রহেই সেটি বলেছেন তিনি।

আরও পড়ুন… বিরাট ভাঙছেন সবার রেকর্ড, অন্যদিকে দ্বিশতরানে তাঁকে ছাপিয়ে যাওয়ার মুখে উইলিয়ামসন

‘আমার নাম হচ্ছে আসলে তাওহিদ হৃদয়। তবে সকলেই আমাকে তৌহিদ বলে। অনূর্ধ্ব-১৯ থেকেই সকলকে বলে আসছি, কিছু জায়গায় ঠিক ছিল। তবে এখন বেশিরভাগ জায়গায় তৌহিদই চলছে। তবে তাওহিদ ডাকলে আমার ভালো লাগবে। তাওহিদের সুন্দর একটা অর্থ আছে তো, এ কারণে (হাসি)। ই-কার (হাসি)। ’ তাওহিদ নামের অর্থ ‘একাত্মতা’। হৃদয়ের জন্য সব কিছুই যেন এখন একটা স্বপ্নের মতো। মুশফিকুর রহিমকে দেখে অনুপ্রেরণা পেয়েছিলেন ক্রিকেট খেলার, ওয়ানডে অভিষেকের ক্যাপ নিয়েছেন তার কাছ থেকেই। মুশফিকের সঙ্গে তার ছোটবেলার গল্পটাও শোনান তাওহিদ, ‘আমি অনেক ছোট ছিলাম ২০০৭ এর একটা কাহিনি। মুশফিক ভাই বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জিতে একটা স্টাম্প পেয়েছিলেন। তখন আমি অনেক ছোট, একদিন স্টেডিয়ামে গিয়েছিলাম। একটা প্রোগ্রামে মুশফিক ভাইয়ের কাছে যখন স্টাম্প দেখেছিলাম তখন থেকেই অনেক অনুপ্রাণিত হই। ওখান থেকেই ইচ্ছে ছিল যদি আমি একদিন খেলতে পারি জাতীয় দলে।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোনা-রূপোর শাড়িতে আলিয়া, শিখ সাম্রাজ্যের আমলের গয়নায় দীপিকা… কে নজর কাড়লেন বেশি দেওরের বিয়েতে নিজের বিয়ের লেহেঙ্গাতেই সাজলেন বৌদি শ্লোকা, কুড়োলেন প্রশংসা বাকি বচ্চন পরিবারের সঙ্গে এক ফ্রেমে আসেননি, কিন্তু রেখার সঙ্গে চলে এলেন ঐশ্বর্য বদ্রীনাথেও পরাজিত বিজেপি, ফিকে হল গেরুয়া, উপনির্বাচনে বিরাট জয় পেল কংগ্রেস সরকারি ব্যাঙ্কে বেসকারিকরণের পথ আরও প্রশস্ত হবে বাজেটে? আসতে পারে নয়া সংশোধনী বরযাত্রীদের সঙ্গে ক্যাটরিনার গানে নিককে নাচালেন প্রিয়াঙ্কা ZIM vs IND,4th T20I Live:জিতলেই সিরিজ পকেটে পুড়বে ভারত,সমতা ফেরাতে মরিয়া রাজারা উপনির্বাচনে চার–শূন্য হল বিজেপি, ঘাসফুলের জয়–পদ্মফুলের পরাজয়ের নেপথ্যে কারণ কী?‌ বোমা - বন্দুক ঠেকানোর সংগঠন আমাদের নেই, তাই উপনির্বাচনে হার, দাবি শমীকের ঐশ্বর্যর প্রতি কি অভিমান অমিতাভের? বিয়ে বাড়ি থেকে ফিরে কী লিখলেন ব্লগে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.