বাংলা নিউজ > ময়দান > ৮৫ বলে ৯২ রান! অভিষেক ম্যাচেই সেরা হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশের ২২ বছরের তাওহিদ হৃদয়

৮৫ বলে ৯২ রান! অভিষেক ম্যাচেই সেরা হয়ে ইতিহাস গড়লেন বাংলাদেশের ২২ বছরের তাওহিদ হৃদয়

তাওহিদ হৃদয় (ছবি-এএফপি)

চতুর্থ উইকেটে শাকিবের সঙ্গে গড়েছেন ১৩৫ রানের জুটি। এরপর মুশফিকুর রহিমের সঙ্গে গড়েছেন ৮০ রানের জুটি। আউট হওয়ার আগে নিজের অভিষেক ম্যাচে ৮৫ বলে ৮ চার ও ২ ছক্কার মারে খেলেছেন ৯২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। ওয়ানডে অভিষেকে কোনও বাংলাদেশির পক্ষে এটি সর্বোচ্চ রানের ইনিংস।

সিলেটে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ১৮৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। টাইগারদের ইতিহাসে ৫০ ওভারের ম্যাচে যেটি সর্বোচ্চ রানে জয়ের রেকর্ড। এই রেকর্ড গড়ার পথে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তাওহিদ হৃদয়। চতুর্থ উইকেটে শাকিবের সঙ্গে গড়েছেন ১৩৫ রানের জুটি। এরপর মুশফিকুর রহিমের সঙ্গে গড়েছেন ৮০ রানের জুটি। আউট হওয়ার আগে নিজের অভিষেক ম্যাচে ৮৫ বলে ৮ চার ও ২ ছক্কার মারে খেলেছেন ৯২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। ওয়ানডে অভিষেকে কোনও বাংলাদেশির পক্ষে এটি সর্বোচ্চ রানের ইনিংস।

অভিষেকই ম্যাচ সেরা হলেন বাংলাদেশের তরুণ তারকা তাওহিদ হৃদয়। ক্যারিয়ারের প্রথম ওয়ানডেতেই ম্যান অফ দ্য ম্যাচের স্বীকৃতি পেয়েছেন তিনি। ম্যাচের সেরা আরও দুই পারফর্মার শাকিব আল হাসান ও এবাদত হোসেনকে পিছনে ফেলে এই কীর্তি গড়লেন হৃদয়। শনিবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৮৫ বলে ৯২ রানের ইনিংস খেলেছিলেন তাওহিদ হৃদয়। যদিএ বহু কাঙ্খিত শতক হাতছাড়া হয় তাঁর। অবশ্য আউট হওয়ার আগে দেশের ক্রিকেটের একটা রেকর্ড নিজের নামে করে ফেলেছিলেন হৃদয়। নাসিরকে পিছনে ফেলে ওয়ানডে অভিষেকে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করা ক্রিকেটার এখন তাওহিদ হৃদয়।

আরও পড়ুন… হঠাৎ করে আমরা রোহিতের ঘরে গেলাম- অজানা কাহিনি শোনালেন অনিল কুম্বলে

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৪ জন ক্রিকেটার ওয়ানডে অভিষেকেই ম্যাচের সেরার পুরস্কার জিতেছেন। হৃদয় ছাড়া বাকিরা হলেন, সোহাগ গাজী, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান। ম্যাচের সেরা হয়ে সব প্রশ্নের শেষেই মুখে হাসি নিয়ে উত্তর দিচ্ছিলেন তিনি। তাওহিদ হৃদয়ের ব্যাটও হাসছে অনেকদিন ধরে। বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে শুরু, এরপর জাতীয় দলের টি-টোয়েন্টি জার্সিটা গায়ে উঠেছিল ইংল্যান্ডের বিরুদ্ধে। মাঝে শেখ জামালের হয়ে ডিপিএলে একটি ম্যাচ খেলতে নেমেছিলেন, সেখানেও হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ।

এবার সিলেটে ওয়ানডেতে নিজের অভিষেক ম্যাচেও তাই করলেন। এরপর সাংবাদিক সম্মেলনে এসে একটি আফসোসের কথাও শোনালেন তাওহিদ হৃদয়। বগুড়ার এই ক্রিকেটার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছেন। তখন থেকেই তার নামটা লেখা হচ্ছে ভুলভাবে। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের আগ্রহেই সেটি বলেছেন তিনি।

আরও পড়ুন… বিরাট ভাঙছেন সবার রেকর্ড, অন্যদিকে দ্বিশতরানে তাঁকে ছাপিয়ে যাওয়ার মুখে উইলিয়ামসন

‘আমার নাম হচ্ছে আসলে তাওহিদ হৃদয়। তবে সকলেই আমাকে তৌহিদ বলে। অনূর্ধ্ব-১৯ থেকেই সকলকে বলে আসছি, কিছু জায়গায় ঠিক ছিল। তবে এখন বেশিরভাগ জায়গায় তৌহিদই চলছে। তবে তাওহিদ ডাকলে আমার ভালো লাগবে। তাওহিদের সুন্দর একটা অর্থ আছে তো, এ কারণে (হাসি)। ই-কার (হাসি)। ’ তাওহিদ নামের অর্থ ‘একাত্মতা’। হৃদয়ের জন্য সব কিছুই যেন এখন একটা স্বপ্নের মতো। মুশফিকুর রহিমকে দেখে অনুপ্রেরণা পেয়েছিলেন ক্রিকেট খেলার, ওয়ানডে অভিষেকের ক্যাপ নিয়েছেন তার কাছ থেকেই। মুশফিকের সঙ্গে তার ছোটবেলার গল্পটাও শোনান তাওহিদ, ‘আমি অনেক ছোট ছিলাম ২০০৭ এর একটা কাহিনি। মুশফিক ভাই বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জিতে একটা স্টাম্প পেয়েছিলেন। তখন আমি অনেক ছোট, একদিন স্টেডিয়ামে গিয়েছিলাম। একটা প্রোগ্রামে মুশফিক ভাইয়ের কাছে যখন স্টাম্প দেখেছিলাম তখন থেকেই অনেক অনুপ্রাণিত হই। ওখান থেকেই ইচ্ছে ছিল যদি আমি একদিন খেলতে পারি জাতীয় দলে।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিতের টেস্ট কেরিয়ারের ৪০০০ রান পূর্ণ! ইংল্যান্ডের বিরুদ্ধে করলেন ১০০০ রান ‘ঘুমানোর সময় দুঃস্বপ্নে রেফারির আসছেন’, নাটুকে অভিনয় করে বিস্ফোরক ইস্টবেঙ্গল কোচ পূর্ব পরিচিতর ভুয়ো প্রোফাইল বানিয়ে অনলাইন প্রতারণা, ফাঁদে শিল্পী অনিকেতকে ভুলে সৃজনের হাত ধরল শ্যামলী! রেড কার্পেটে বরের পাশে ঝলমলে জ্যাস-ফুলকি মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন লালু–অখিলেশ, কংগ্রেস–তৃণমূলের জোট নিয়ে কথা দ্বিতীয়বার বিচ্ছেদ, একাকীত্বে ভুগছেন বাংলাদেশের মাহি! কীসে ডুবে আছেন রাকিব? ভুল সময়ে ফল খেলেই বিপদ! ফল খাওয়ার সঠিক সময় জানেন না অনেকেই ২২ বছর ধরে পালিয়ে বেড়ানো সিমি সদস্য পুলিশের জালে! রুদ্ধশ্বাস অভিযানে পাকড়াও আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.