বাংলা নিউজ > ময়দান > IND A vs BAN A: যে পিচে ১০০ টপকে অল-আউট বাংলাদেশ-এ দল, সেখানেই ৪০০ টপকে আগ্রাসন জারি ভারতীয়দের

IND A vs BAN A: যে পিচে ১০০ টপকে অল-আউট বাংলাদেশ-এ দল, সেখানেই ৪০০ টপকে আগ্রাসন জারি ভারতীয়দের

মারমুখী যশস্বী। ছবি- বিসিসিআই।

India A vs Bangladesh A 1st Unofficial Test: নিজেদের ডেরায় কোণঠাসা বাংলাদেশ, ঈশ্বরন-যশস্বীর জোড়া সেঞ্চুরিতে প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়া জারি ভারতীয়-এ দলের।

নিজেদের খোঁড়া গর্তে পড়েই হাবুডুবু খাচ্ছে বাংলাদেশ-এ দল। কক্সবাজারের যে পিচে তারা প্রথম বেসরকারি টেস্টে ভারতীয়-এ দলের মোকাবিলায় নামে, সেখানে ব্যাটে-বলে একতরফা দাপট দেখাচ্ছে ভারত।

শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে মাত্র ১১২ রানে অল-আউট হয়ে যায়। পালটা ব্যাট করতে নেমে ভারত তাদের প্রথম ইনিংসে ইতিমধ্যেই রানের পাহাড়ে চড়েছে।

প্রথম ইনিংসে বাংলাদেশ-এ দলের ঘাড়ে বিশাল রানের বোঝা চাপিয়ে দিয়েও ক্ষান্ত হয়নি ভারতীয়-এ দল। বরং তারা এখনও জারি রেখেছে হরির লুটের মতো রান সংগ্রহ করা।

দুই ওপেনার অভিমন্যু ঈশ্বরন ও যশস্বী জসওয়ালের জোড়া শতরানে ভর করে ভারতীয়-এ দল দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৪০৪ রান তুলেছে। অর্থাৎ, বাংলাদেশের থেকে এখনই ভারতীয় দল এগিয়ে রয়েছে ২৯২ রানে।

আরও পড়ুন:- AUS vs WI 1st Test: পারথে বোলার নয়, ব্যাটারদের দাপট, ল্যাবুশান একাই টপকালেন দেড়শো, বড় রানের পথে অস্ট্রেলিয়া

প্রথম দিনের শেষে ভারতীয়-এ দলের স্কোর ছিল বিনা উইকেটে ১২০ রান। অভিমন্যু ঈশ্বরন ৫৩ ও যশস্বী জসওয়াল ৬১ রানে অপরাজিত ছিলেন। তার পর থেকে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে যশস্বী আউট হন ব্যক্তিগত ১৪৫ রানের মাথায়। ২২৬ বলের ইনিংসে তিনি ২০টি চার ও ১টি ছক্কা মারেন। ক্যাপ্টেন অভিমন্যু সাজঘরে ফেরেন ২৫৫ বলে ১৪২ রান করে। তিনি ১১টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া যশ ধুল ২০, তিলক বর্মা অপরাজিত ২৬, সরফরাজ খান ২১, জয়ন্ত যাদব ১০ ও উপেন্দ্র যাদব অপরাজিত ২৭ রান করেছেন। তাইজুল ইসলাম ৩টি ও খালেদ আহমেদ ২টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন:- Vijay Hazare Trophy: শেষ ৯ ম্যাচে ৭টি সেঞ্চুরি, বিজয় হাজারে ট্রফিতে রুতুরাজের পারফর্ম্যান্স চমকে দিতে বাধ্য

তার আগে বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে সব থেকে বেশি ৬৩ রান করেন মোসাদ্দেক হোসেন। ১৯ রান করেন নাজমুল হোসেন শান্ত। ১২ রানের সংক্ষিপ্ত যোগদান রাখেন তাইজুল ইসলাম। মোমিনুল হক ৪ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি মহম্মদ মিঠুন।

ভারতের হয়ে প্রথম ইনিংসে সৌরভ কুমার ৪টি, নভদীপ সাইনি ৩টি, মুকেশ কুমার ২টি ও অতীত শেঠ ১টি উইকেট নেন। উইকেট পাননি জয়ন্ত যাদব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ ফেব্রুয়ারির রাশিফল সন্দেশখালির শাহজাহানের বিরুদ্ধে নয়া মামলা, কলকাতার আশেপাশে ৬ জায়গায় হানা ইডির Ranji Trophy 2024 QF LIVE: টসে জিতে বোলিং কর্ণাটকের; ব্যাটিং মুম্বই, সৌরাষ্ট্রের কংগ্রেসকে বাংলায় ৫টি আসন ছাড়তে পারে তৃণমূল, ফের দুই দলের আলোচনা শুরু: রিপোর্ট আজ কাদের প্রিয়জনের কাছ থেকে চমক পাওয়ার সম্ভাবনা রয়েছে? দেখুন আজকের প্রেম রাশিফল ‘কীরকম নোংরা’, রাঁচির পিচ নিয়ে মত আথারটনের, তবে আমল নয় স্টোকসদের ‘কাঁদুনিতে’ IND vs ENG 4th Test Live: আকাশ দীপের বলে বোল্ড হয়েও বেঁচে গেলেন জ্যাক ক্রলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.