বাংলা নিউজ > ময়দান > AUS vs WI 1st Test: পারথে বোলার নয়, ব্যাটারদের দাপট, ল্যাবুশান একাই টপকালেন দেড়শো, বড় রানের পথে অস্ট্রেলিয়া

AUS vs WI 1st Test: পারথে বোলার নয়, ব্যাটারদের দাপট, ল্যাবুশান একাই টপকালেন দেড়শো, বড় রানের পথে অস্ট্রেলিয়া

স্টিভ স্মিথ ও মার্নাস ল্যাবুশান। ছবি- এএফপি (AFP)

Australia vs West Indies 1st Test: পেসারদের নয়, টেস্টের প্রথম দিনের গতিবিধি দেখে ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য মনে হচ্ছে পারথের বাইশগজকে।

একদিকে পারথের বাইশগজ মানেই আগুনে পেস বোলিংয়ের কথা মাথায় আসে সবার আগে। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজের পেস বোলিংয়ের ইতিহাস অত্যন্ত গৌরবোজ্জ্বল। যদিও অস্ট্রেলিয়া বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্টের প্রথম দিনের খেলা দেখে সেই ছবিটা মেলানো মুশকিল।

টস জিতে শুরুতে ব্যাট করতে নামা অস্ট্রেলিয়ার ব্যাটাররা যেরকম দাপট দেখালেন, তাতে প্রথম দিনের পিচে ক্যারিবিয়ান বোলারদের এমন পারফর্ম্যান্স নিঃসন্দেহে হতাশ করবে ক্রিকেটপ্রেমীদের।

প্রথম দিনের শেষেই অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়ার ইঙ্গিত দেয়। আপাতত তারা ৯০ ওভার ব্যাট করে মাত্র ২ উইকেট হারিয়ে ২৯৩ রান তুলেছে। দেড়শো রানের গণ্ডি টপকে অপরাজিত রয়েছেন মার্নাস ল্যাবুশান। তিনি ১৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৭০ বলে ১৫৪ রান করে অপরাজিত থাকেন প্রথম দিনে।

আরও পড়ুন:- PAK vs ENG: পাকিস্তানে অজানা ভাইরাসে আক্রান্ত ইংল্যান্ডের বেশিরভাগ ক্রিকেটার, টেস্ট অভিষেক হচ্ছে লিভিংস্টোনের

তাঁর সঙ্গে নট-আউট থাকেন স্টিভ স্মিথ। তিনিও ইতিমধ্যেই ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে গিয়েছেন। স্মিথ ৭টি বাউন্ডারির সাহায্যে ১০৭ বলে ৫৯ রান করে ব্যাট করছেন।

আরও পড়ুন:- IND A vs BAN A: অভিমন্যু-যশস্বীর জোড়া শতরানে ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি’ অবস্থা বাংলাদেশ-এ দলের

প্রথম দিনে আউট হওয়া দুই অজি ব্যাটসম্যানের মধ্যে একমাত্র ব্যর্থ হয়েছেন ডেভিড ওয়ার্নার। তিনি ১টি বাউন্ডারির সাহায্যে ১৬ বলে ৫ রান করে সাজঘরে ফেরেন। তাঁকে বোল্ড করেন জয়ডেন সিলস। এছাড়া কাইল মায়ের্সের বলে উইকেটকিপার জোশুয়া ডা'সিলভার দস্তানায় ধরা পড়েন উসমান খোওয়াজা। সাজঘরে ফেরার আগে তিনি ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৪৯ বলে ৬৫ রানের যোগদান রাখেন। কেমার রোচ, আলজারি জোসেফ, জেসন হোল্ডার, রোস্টন চেস ও ক্রেগ ব্রাথওয়েট কোনও উইকেট পাননি।

বন্ধ করুন