বাংলা নিউজ > ময়দান > উইকেটকিপারের হাতে বল, তাও দু'রান চুরি করলেন ব্যাটসম্যানরা, দেখুন অবাক করা ভিডিও
মজাদার দু'রান। ছবি- স্ক্রিনগ্র্যাব।
মজাদার দু'রান। ছবি- স্ক্রিনগ্র্যাব।

উইকেটকিপারের হাতে বল, তাও দু'রান চুরি করলেন ব্যাটসম্যানরা, দেখুন অবাক করা ভিডিও

  • অদ্ভূত ২ রানের সৌজন্য টি-১০ ম্যাচ চাই হয়ে যায়।

ক্রিকেটে বহু অবাক করার মুহূর্ত চোখে পড়েছে। বহু মজাদার ঘটনাও রয়েছে। তবে এমন বুদ্ধিমত্তার নজির খুব কমই চোখে পড়েছে।

পেসারের বল ব্যাটসম্যানের ব্যাটে লাগেনি। সরাসরি উইকেটকিপারের দস্তানায় চলে যায়। কিপার বল নিয়ে স্টাম্পের সামনে রান-আউট করবেন বলে তৈরি ছিলেন। তা সত্ত্বেও ব্যাটসম্যান তাঁর নাকের ডগা দিয়ে ২ রান চুরি করে নেন। শেষমেশ ম্যাচ টাই হয় এমন অদ্ভূত ২ রানের সৌজন্যে।

ইউরোপীয়ান ক্রিকেট সিরিজে ঘটে এমন মজাদার ঘটনা। পাকসেলোনা সিসির সঙ্গে টি-১০ ম্যাচ ছিল কাতালুনিয়া টাইগার্সের। ম্যাচের শেষ বলে জয়ের জন্য পাকসোলোনার প্রয়োজন ছিল তিন রান। স্ট্রাইকে ছিলেন আদালত আলি। যিনি ব্যাট চালিয়েও বলে কানেক্ট করতে ব্যর্থ হন।

বল উইকেটকিপারের দস্তানায় পৌঁছনোর আগেই নন-স্ট্রাইকার আজীম আজম দৌড়ে স্ট্রাইকার প্রান্তে চলে যান। আদালত তখনও ক্রিজ ছাড়েননি। আজীম ক্রিজে পৌঁছনোর পরে আদালত দৌড়ে নন-স্ট্রাইকার প্রান্তে চলে আসেন। অর্থাৎ, এক রান পূর্ণ হয়ে যায়।

উইকেটকিপার বল নিয়ে স্টাম্পে লাগাবেন বলে প্রস্তুত ছিলেন। ঠিক একই ভাবে তখন নন-স্ট্রাইকার প্রান্ত থেকে আদালত দৌড়ে স্ট্রাইকার প্রান্তে চলে যান। ক্রিজে তখনও আজীম। সুতরাং রান-আউট করতে হলে উইকেটকিপারকে বল লাগাতে হবে নন-স্ট্রাইকার প্রান্তে। তিনি সেই চেষ্টাও করেন। বল ছুঁড়ে দেন বোলারের হাতে। তবে বোলার ফলো থ্রু'য়ে পিচের উপর অনেকটা চলে গিয়েছিলেন। তিনি সেখান থেকে বল ছুঁড়ে স্টাম্পে লাগাতে পারেননি। ফলে ২ রান পূর্ণ হয়ে যায় পাকসেলোনার। ম্যাচ টাই হয়।

বন্ধ করুন