বাড়ি > ময়দান > অ্যাডিলেডে ট্র্যাডিশনাল ডে-নাইট টেস্ট, পারথে খেলবে না কোহলির দল

ভারত বিদেশের মাটিতে প্রথম ডে-নাইট টেস্ট খেলবে অ্যাডিলেডে। বছরের শেষে প্রস্তাবিত অস্ট্রেলিয়া সফরে বিরাট কোহলিরা দ্বিতীয় টেস্ট খেলবে গোলাপি বলে।

এখনও চূড়ান্ত সূচি নির্ধারিত না হলেও ম্যাচের ভেন্যু স্থির করে ফেলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। করোনা মহামারীর জেরে এবছর অস্ট্রেলিয়ার প্রধান টেস্ট কেন্দ্রগুলি একাধিক ম্যাচ আয়োজন করতে পারে। তবে সংশয়ের মেঘ কাটিয়ে ভারতের বিরুদ্ধে সিরিজ আয়োজিত হলে পারথে কোহলিদের পা পড়বে না এবার।

ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা ডিসেম্বরের প্রথম সপ্তাহে। ব্রিসবেনে চার ম্যাচের সিরিজের প্রথম টেস্ট খেলবে টিম ইন্ডিয়া। অ্যাডিলেডে দ্বিতীয় টেস্ট খেলা হবে গোলাপি বলে কৃত্রিম আলোয়। পরে মেলবোর্ন ও সিডনিতে আয়োজিত হবে দু'টি হলিডে টেস্ট।

ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট খেলা হবে গাব্বায়, যেখানে ১৯৮৮ সাল থেকে কোনও ম্যাচ হারেনি অজিরা। গতবারের অস্ট্রেলিয়া সফরের ঐতিহাসিক টেস্ট সিরিজে ভারত ব্রিসবেনে কোনও ম্যাচ খেলেনি। অ্যাডিলেড দিন-রাতের টেস্টের জন্য পরিচিত হয়ে উঠলেও গতবার ভারত ডে-নাইট টেস্ট খেলেনি।

সিরিজের তৃতীয় ও চতুর্থ টেস্ট হবে ট্র্যাডিশনাল দু'টি কেন্দ্রে। বক্সিং-ডে টেস্ট খেলা হবে যথারীতি মেলবোর্নে। নিউ ইয়ার টেস্ট আয়োজিত হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। ক্রিকেট অস্ট্রেলিয়া প্রাথমিকভাবে একই মাঠে পাঁচ ম্যাচের সিরিজের প্রস্তাব দিয়েছিল বিসিসিআইকে। ম্যাচ কেন্দ্র বন্টনের দিকে তাকালে সেই সম্ভাবনা যে বাস্তবায়িত হবে না, তা একপ্রকার নিশ্চিত।

বন্ধ করুন