বাংলা নিউজ > ময়দান > একদিনের সিরিজ খেলার জন্য পাকিস্তানকে আমন্ত্রণ জানানোর পরিকল্পনা আফগানিস্তানের
এই বছরের শেষের দিকে পাকিস্তানের সঙ্গে ম্যাচ খেলতে পারে আফগানিস্তান।
এই বছরের শেষের দিকে পাকিস্তানের সঙ্গে ম্যাচ খেলতে পারে আফগানিস্তান।

একদিনের সিরিজ খেলার জন্য পাকিস্তানকে আমন্ত্রণ জানানোর পরিকল্পনা আফগানিস্তানের

  • এই সেপ্টেম্বরে পাকিস্তান এবং আফগানিস্তানের বিশ্বকাপের সুপার লিগ সিরিজ খেলার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু শ্রীলঙ্কার করোনা বেড়ে যাওয়ার কারণে সিরিজ বাতিল হয়ে যায়।

আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নিযুক্ত হয়েছেন আজিজুল্লা ফজলি। তিনিই পরিকল্পনা করছেন, একদিনের সিরিজ খেলার জন্য পাকিস্তানকে আমন্ত্রণ জানানোর। এই সপ্তাহের শেষের দিকে পাকিস্তান সফরে যাওয়ার কথা আজিজুল্লা ফজলির। সেখানে গিয়েই পাকিস্তানকে খেলতে আসার জন্য আমন্ত্রণ জানাবেন তিনি।

পাকিস্তান এবং আফগানিস্তান এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে এশিয়ার দু'টি প্রথম সারির দল। ২০১৯ সালে ক্রিকেট বিশ্বকাপে টানটান উত্তেজনার একটি ম্যাচ খেলেছিল পাকিস্তান-আফগানিস্তান। যে ম্যাচে ৩ উইকেটে জিতেছিল পাকিস্তান।

এই সেপ্টেম্বরে পাকিস্তান এবং আফগানিস্তানের বিশ্বকাপের সুপার লিগ সিরিজ খেলার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু শ্রীলঙ্কার করোনা বেড়ে যাওয়ার কারণে সিরিজ বাতিল হয়ে যায়। আজিজুল্লা ফজলি বলেছেন, ‘আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রামিজ রাজার সঙ্গে দেখা করব এবং প্রস্তাব দেব একদিনের সিরিজটি খেলার জন্য, যেটা সেপ্টেম্বরে আমাদের খেলার কথা ছিল।। ’

তিনি আরও বলেছেন, ‘আমি ২৫ সেপ্টেম্বর পাকিস্তানে যাব। তার পর সেখান থেকে ভারত, বাংলাদেশ এবং সংযুক্ত আরব আমিরশাহীতে যাব, সেই সব দেশের ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে দেখা করার জন্য। আমরা আফগানিস্তান ক্রিকেটকে আরও উন্নত করতে চাই। আমরা অন্য দেশেরও সাহায্য চাই এর জন্য।’ প্রসঙ্গত এই বছরের শেষের দিকে পাকিস্তানের সঙ্গে ম্যাচ খেলতে পারে আফগানিস্তান।

বন্ধ করুন