বাংলা নিউজ > ময়দান > দ্বিতীয় ওয়ানডেতে ৪৮ রানে নেদারল্যান্ডসকে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতলেন রশিদরা

দ্বিতীয় ওয়ানডেতে ৪৮ রানে নেদারল্যান্ডসকে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতলেন রশিদরা

জয়ী আফগানিস্তান। ছবি: টুইটার

জয়ের জন্য ২৩৮ রান তাড়া করতে নেমে নেদারল্যান্ডস অল আউট হয়ে যায় ১৮৭ রানে

শুভব্রত মুখার্জি: দোহাতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস এবং আফগানিস্তান দুই দল। প্রথম ম্যাচে ৩৬ রানে জেতার পরে দ্বিতীয় ম্যাচেও ৪৮ রানে জয় পেলেন রশিদ খানরা। ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিল আফগানিস্তান দল। মুজিব উর রহমান পাচ বলে তিনটি উইকেট নিয়ে আফগানদের জয় নিশ্চিত করেন।

ম্যাচে মুজিবের সংগ্রহ চার উইকেট। এদিন প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে আফগানিস্তান দল ২৩৭ রান করতে সমর্থ হয়। রহমানুল্লাহ গুরবাজ ১২৭ বলে ১০৩ রানের একটি অসাধারণ ইনিংস উপহার দেন। তাকে যোগ্য সঙ্গত দেন রহমত শাহ। তিনি ৫৪ বলে ৩৫ রান করেন। হাসমাতুল্লাহ শাহিদি করেন ৮০ বলে ৫৪ রান করেন। ক্লাসেন এবং ফিলিপস দু'টি করে উইকেট নেন।

জয়ের জন্য ২৩৮ রান তাড়া করতে নেমে নেদারল্যান্ডস অল আউট হয়ে যায় ১৮৭ রানে। নেদারল্যান্ডসের হয়ে আফগানিস্তান দলের বিরুদ্ধে ব্যাট হাতে লড়াইটা চালান স্কট এডওয়ার্ড। তিনি ১২০ বলে ৮৬ রান করেন। তাকে যোগ্য সঙ্গত দেন ব্যাস ডিলিডে। তিনি করেন ৩৪ রান। এছাড়া আর কোনও ব্যাটার সেভাবে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। ফলে ৪৮ রানে ম্যাচ জিতে নেয় আফগানিস্তান দল। মুজিব ৩২ রান দিয়ে ৪ উইকেট নেন।

বন্ধ করুন