বাংলা নিউজ > ময়দান > ভারতীয় দলের জার্সি গায়ে তোলেননি তবু প্রথম শ্রেণির ক্রিকেটে কপিল দেবের কৃতিত্ব ছুঁলেন জলজ সাক্সেনা

ভারতীয় দলের জার্সি গায়ে তোলেননি তবু প্রথম শ্রেণির ক্রিকেটে কপিল দেবের কৃতিত্ব ছুঁলেন জলজ সাক্সেনা

জলজ সাক্সেনা (ছবি-টুইার)

রঞ্জি ট্রফির পঞ্চম রাউন্ডের ম্যাচে সার্ভিসের বিরুদ্ধে কেরালার ম্যাচে মাইলস্টোন স্পর্শ করলেন কেরালার জলজ সাক্সেনা। শুক্রবার জলজ সাক্সেনা প্রথম-শ্রেণির ক্রিকেটে ৪০০ উইকেট পূর্ণ করলেন।

রঞ্জি ট্রফির পঞ্চম রাউন্ডের ম্যাচে সার্ভিসের বিরুদ্ধে কেরালার ম্যাচে মাইলস্টোন স্পর্শ করলেন কেরালার জলজ সাক্সেনা। শুক্রবার জলজ সাক্সেনা প্রথম-শ্রেণির ক্রিকেটে ৪০০ উইকেট পূর্ণ করলেন। ১৩০ ম্যাচে ৩৯২টি উইকেট নিয়ে ম্যাচ শুরু করেছিলেন সাক্সেনা। প্রথম ইনিংসে তিনটি উইকেট নেওয়ার পর, ৩৬ বছর বয়সী ক্রিকেটার পাঁচ উইকেট নিয়ে মাইলস্টোনে পৌঁছে যান। সাক্সেনা দ্বিতীয় ইনিংস শেষ করেন ক্যারিয়ারের সেরা ৮/৩৬ উইকেট নিয়ে। ম্যাচের জন্য তাঁর পরিসংখ্যানে ছিল ১১টি উইকেট ও ১০২ রান। এটি ছিল সাক্সেনার ৩৭তম পাঁচ উইকেট। তিনি সাতবার ১০ উইকেটও নিয়েছেন।

আরও পড়ুন… অজি সিরিজের নায়ক টি নটরাজনকে মনে আছে? এখন পথ হাতড়াচ্ছেন তরুণ পেসার

জলজ সাক্সেনা প্রথম-শ্রেণির ক্রিকেটে চারশো বা তার বেশি উইকেট শিকার করা এবং ৬০০০ রান করা ক্রিকেটার হয়েছেন। ভারতীয় খেলোয়াড়দের এই তালিকায় নিজের নাম যোগ করিয়েছেন জলজ সাক্সেনা। এই ক্লাবে রয়েছেন সি.কে. নাইডু, লালা অমরনাথ এবং কপিল দেবের মতো নাম। ব্যাট হাতে ৩৪.৮৬ গড়ে ৬৪৮৫ রান সংগ্রহ করেছেন জলজ সাক্সেনা। তিনি ১৪টি সেঞ্চুরি এবং ৩১টি হাফ সেঞ্চুরি করেছেন। যদিও সাক্সেনা ভারতীয় সেট-আপে জায়গা করতে পারেননি কখনও। তাঁকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজিরা বিভিন্ন সময়ে নিজেদের দলে তুলে নিয়ে ছিল। তিনি মুম্বই ইন্ডিয়ান্স, পঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ক্যাপিটালস ক্যাম্পের অংশ ছিলেন।

আরও পড়ুন… ভিডিয়ো- ইডেনে লেজার শো-এর ঝলকানি, নেচে উঠলেন কোহলি-ইশান

জলজ সাক্সেনা, যিনি এদিনের ম্যাচে আট উইকেট নিয়েছেন, কেরালাকে রঞ্জি ট্রফি ক্রিকেটে সার্ভিসেসের বিরুদ্ধে দুর্দান্ত জয় এনে দিয়েছেন তিনি। সাক্সেনা এদিন ১৫.৪ ওভারে ৩৬ রান দিয়ে আট উইকেট নেন এবং কেরালা এই ম্যাচ ২০৪ রানে জিতেছিল। দুই ইনিংসে মোট ১১টি উইকেট নিয়েছেন সাক্সেনা। শেষ দিনে ৩২১ রানে ব্যাটিং শুরু করার পর, সার্ভিসেস ১৩৬ রানে গুটিয়ে যায়। স্কোর কেরালা- ৩২৭, ২৪২/৭ ঘোষণা করা হয়েছে। সার্ভিসেস দ্বিতীয় ইনিংসে করেছিল ২২৯ ও ১৩৬ রান।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন