বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ইনিংসে ৮ উইকেট নেওয়ার মাহাত্ম্য, লিয়নের ঘূর্ণিতে ল্যাজেগোবরে হয়ে তাঁকেই সেরা মেনে নিলেন রোহিত

IND vs AUS: ইনিংসে ৮ উইকেট নেওয়ার মাহাত্ম্য, লিয়নের ঘূর্ণিতে ল্যাজেগোবরে হয়ে তাঁকেই সেরা মেনে নিলেন রোহিত

নাথান লিয়ন ও রোহিত শর্মা। ছবি- বিসিসিআই/টুইটার।

India vs Australia: চলতি বর্ডার-গাভাসকর ট্রফির তিন ম্যাচে এখনও পর্যন্ত দু'দলের বোলারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ১৯টি উইকেট নিয়েছেন নাথান লিয়ন।

নাথান লিয়নের কেরিয়ার গ্রাফ যেভাবে ক্রমাগত উপরের দিকে মোড় নিয়েছে, তাতে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানরা তাঁকে সমীহ করতে বাধ্য। তবে বিপক্ষ দলের ক্যাপ্টেনের কাছ থেকে এমন সার্টিফিকেট পাবেন, তা বোধহয় স্বপ্নেও ভাবেননি অজি স্পিনার।

ইন্দোর টেস্টে অস্ট্রেলিয়ার কাছে হারের পরে ভারত অধিনায়র রোহিত শর্মা সাংবাদিক সম্মলনে অত্যন্ত ভালো ভালো কথা বলেন লিয়নের সম্পর্কে। শুধু দরাজ সার্টিফিকেট বলা ভুল হবে, রোহিতের কাছ থেকে সরাসরি সেরার তকমাও জুটে যায় লিয়নের। হিটম্যান স্পষ্ট জানান যে, তিনি শেন ওয়ার্ন, মুরলিধরনের মতো বোলারদের খেলেননি। তবে তাঁর মতে এই মুহূর্তে ভারতে খেলতে আসা সেরা বিদেশি বোলার হলেন নিয়ন।

রোহিতের কথায়, ‘আমার কাছে ওর জায়গা উপরের দিকে। যদিও আমি মুরলিধরন, শেন ওয়ার্নের মতো বোলারদের খেলিনি। তবে বর্তমান ক্রিকেটারদের মধ্যে ওই সম্ভবত ভারতে খেলতে আসা এক নম্বর বিদেশি বোলার।’

আরও পড়ুন:- পূজারা ছক্কা মারলে অর্ধেক গোঁফ কামাবেন, চ্যালেঞ্জ জানিয়েছিলেন অশ্বিন, তাহলে কি…? মনে করাল রয়্যালস

উল্লেখ্য, লিয়ন ইন্দোর টেস্টের প্রথম ইনিংসে ৩৫ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। দ্বিতীয় ইনিংসে ৬৪ রান খরচ করে তিনি একাই তুলে নেন ৮টি উইকেট। দুই ইনিংস মিলিয়ে ১১টি উইকেট নিয়ে লিয়ন ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

তার আগে দিল্লি টেস্টের প্রথম ইনিংসে ৫টি ও দ্বিতীয় ইনিংসে ২টি উইকেট নেন লিয়ন। নাগপুরের প্রথম টেস্টে অবশ্য ১টি উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় অজি স্পিনারকে। সব মিলিয়ে চলতি বর্ডার-গাভাসকর ট্রফির তিনটি টেস্টে দু'দলের বোলারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ১৯টি উইকেট নেন লিয়ন। সিরিজে তাঁর থেকে বেশি উইকেট নিয়েছেন কেবল রবীন্দ্র জাদেজা (২১টি)। সুতরাং শেষ ২টি টেস্টে, বিশেষ করে ইন্দোরে লিয়নের ঘূর্ণিতে ভারতীয় ব্যাটসম্যানরা ল্যাজেগোবরে হয়েছেন বলা মোটেও ভুল হবে না।

আরও পড়ুন:- WPL 2023: হটস্টারে কিন্তু দেখা যাবে না, কোথায় দেখবেন উইমেন্স প্রিমিয়র লিগের উদ্বোধনী অনুষ্ঠান ও ধুমধাড়াক্কা ম্যাচ?

সাংবাদিক সম্মেলনে রোহিত এও বলেন যে, ‘ভারতে খেলা হলে পিচ নিয়ে বড্ড বেশি আলোচনা হয়। লিয়ন কত ভালো বল করল, সে বিষয়েও তো আলোচনা হতে পরে।’

রোহিত শর্মা নিজে চলতি বর্ডার-গাভাসকর ট্রফিতে দু'বার আউট হয়েছেন লিয়নের বলে। দিল্লিতে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে নাথান লিয়নের বলে বোল্ড হন হিটম্যান। পরে ইন্দোরে তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে নাথানের বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন ভারত অধিনায়ক। এছাড়া একবার তিনি রান-আউট হন। একবার করে আউট হন প্যাট কামিন্স ও ম্যাথিউ কুনম্যানের বলে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের T20 World Cup-এর জন্য ভিভকে মেন্টর হিসেবে চাইছে PCB,রাজি হলেন উইন্ডিজ কিংবদন্তি? কাশ্মীর থেকে ৩৭০ ধারা রদের সিদ্ধান্ত বৈধই, একগুচ্ছ পিটিশন খারিজ সুপ্রিম কোর্টের সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা?

Latest IPL News

KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.