বাংলা নিউজ > ময়দান > Asia Cup: গ্রুপের সেকেন্ড বয়দের দাপটে সুপার ফোর থেকেই ছিটকে গেল টপাররা
এশিয়া কাপের সুপার ফোর থেকে ছিটকে গেল গ্রুপ টপাররা।

Asia Cup: গ্রুপের সেকেন্ড বয়দের দাপটে সুপার ফোর থেকেই ছিটকে গেল টপাররা

  • গ্রুপ পর্বে ভারত পরপর পাকিস্তান এবং হংকং-কে হারিয়ে সুপার ফোরে উঠেছিল। উল্টোদিকে আফগানিস্তান আবার শ্রীলঙ্কা এবং বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে ওঠে। সেখানে পাকিস্তান হংকং-কে হারিয়ে সেকেন্ড বয় হয়ে সুপার ফোরে পৌঁছয়। আর বাংলাদেশকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবেই সুপার ফোরে ওঠে শ্রীলঙ্কা।

কথায় আছে, যার শেষ ভালো তার সব ভালো। আর শেষটা ভালো হল নিঃসন্দেহে শ্রীলঙ্কা আর পাকিস্তানের। যারা কিনা গ্রুপের সেকেন্ড বয় ছিল। আর দুই গ্রুপের টপার টিম অর্থাৎ ভারত এবং আফগানিস্তান ছিটকে গেল সুপার ফোর থেকেই। তাও সেকেন্ড বয়দের দাপটে।

বুধবার টানটান উত্তেজনার ম্যাচে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে চলে গেল পাকিস্তান। একই সঙ্গে টুর্নামেন্টে বিদায় নিশ্চিত হয়ে গেল ভারতের। আফগানদের ছয় উইকেটে ১২৯ রানের জবাবে বাবর আজমের দল ১৯.২ ওভারে ৯ উইকেটে ১৩১ রান তুলে ফেলে। ৪ বল বাকি থাকতে ১ উইকেটে পাকিস্তান ম্যাচ জিতে যাওয়ায় বুধবার ছিটকে যেতে হল ভারত এবং আফগানিস্তান-দুই দলকেই।

আরও পড়ুন: পরপর ২টি ছয় মেরে জেতালেন নাসিম, ফাইনালে পাকিস্তান, আশা শেষ ভারতের

আসলে গ্রুপ পর্বে ভারত পরপর পাকিস্তান এবং হংকং-কে হারিয়ে সুপার ফোরে উঠেছিল। উল্টোদিকে আফগানিস্তান আবার শ্রীলঙ্কা এবং বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে ওঠে। সেখানে পাকিস্তান হংকং-কে হারিয়ে সেকেন্ড বয় হয়ে সুপার ফোরে পৌঁছয়। আর বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে উঠে পড়ে শ্রীলঙ্কা। তারাও দ্বিতীয় দল হিসেবে সুপার ফোরে পৌঁছয়।

আরও পড়ুন: বাবরের সিংহাসন ছিনিয়ে নিলেন তাঁরই সতীর্থ, পিছিয়ে পড়লেন সূর্য, খুঁজতে হচ্ছে কোহলির নাম

তবে ২০২২ এশিয়া কাপের সুপার ফোরে সব হিসেব ওলটপালট হয়ে যায়। সুপার ফোরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা-আফগানিস্তান মুখোমুখি হয়। সেই ম্যাচে শ্রীলঙ্কা ৪ উইকেটে হারায় আফগানদের। এর পরের ম্যাচে ভারত-পাকিস্তান মুখোমুখি হয় রবিবার। সেই ম্যাচে পাকিস্তান ৫ উইকেটে জয় পায়।

মঙ্গলবার আবার ভারত-শ্রীলঙ্কা মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ভারত হারে ৬ উইকেটে। রোহিত শর্মার দলকে হারিয়ে শ্রীলঙ্কা ফাইনাল নিশ্চিত করে ফেলে। আর বুধবার টানটান উত্তেজনার ম্যাচে আফগানিস্তানকে ১ উইকেটে হারাল পাকিস্তান। সেই সঙ্গে বাবর আজমরাও ফাইনাল নিশ্চিত করে ফেললেন। আর ছিটকে গেল ভারত এবং আফগানিস্তান।

২০২২ এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান-শ্রীলঙ্কা। পরের ২টি সুপার ফোরের ম্যাচ অর্থাৎ ভারত-আফগানিস্তান এবং শ্রীলঙ্কা-পাকিস্তান নেহাৎই নিয়মরক্ষার হয়ে গেল।

বন্ধ করুন