বাংলা নিউজ > ময়দান > Asia Cup-ভারতের জয়ের পর পয়েন্ট টেবিলের কী অবস্থা? দেখে নিন ১ নম্বরে রয়েছে কোন দল

Asia Cup-ভারতের জয়ের পর পয়েন্ট টেবিলের কী অবস্থা? দেখে নিন ১ নম্বরে রয়েছে কোন দল

ভারতের জয়ের পর পয়েন্ট টেবিলের কী অবস্থা?

পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে তাদের প্রথম দুটি ম্যাচ হারার পর, আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বাসযোগ্যতার জন্য লড়াই-এ নেমেছিল ভারত। আফগানিস্তানের বিরুদ্ধে জয়ের পর ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভারত। ভারতের নেট রান রেট +১.৬০৭। সেরা দুইতে থাকতেই ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা ও পাকিস্তান।

ভারতীয় দল ২০২২ এশিয়া কাপ-এর ফাইনাল দৌড় থেকে আগেই ছিটকে গিয়েছে। সুপার ফোরে একটি জয় পেয়েছে এবং টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। সুপার ফোর-এর শেষ ম্যাচে আফগানিস্তানকে ১০১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। এই জয়ের ফলে সুপার ফোরের পয়েন্ট টেবিলে খাতা খুলল ভারত।

পাকিস্তান এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে তাদের প্রথম দুটি ম্যাচ হারার পর, আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বাসযোগ্যতার জন্য লড়াই-এ নেমেছিল ভারত। আফগানিস্তানের বিরুদ্ধে জয়ের পর ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভারত। ভারতের নেট রান রেট +১.৬০৭। সেরা দুইতে থাকতেই ফাইনালে উঠেছে শ্রীলঙ্কা ও পাকিস্তান।

আরও পড়ুন… মারপিট করেও শুধু ফাইন, অল্পে বেঁচে গেলেন আফগান ও পাক ক্রিকেটার

সুপার ৪-এ শ্রীলঙ্কা ও পাকিস্তান এমন দুটি দল যারা এখন পর্যন্ত হারেনি। দুই দলই দুটি করে ম্যাচ খেলে অপরাজিত রয়েছে। আজ দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কা বনাম পাকিস্তানের মধ্যকার সুপার ফোর-এর শেষ ম্যাচ। এটি একটি নিয়মরক্ষার ম্যাচ হতে চলেছে কারণ উভয় দল ইতিমধ্যেই ফাইনালে উঠেছে। ২০২২ এশিয়া কাপ-এর ফাইনাল ম্যাচটি ১১ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

দেখে নিন পয়েন্ট টেবিল
দেখে নিন পয়েন্ট টেবিল

সুপার ফোর-এর পয়েন্ট টেবিলে, পাকিস্তানের চেয়ে ভালো নেট রান রেট থাকার কারণে শ্রীলঙ্কা বর্তমানে শীর্ষে রয়েছে। শ্রীলঙ্কার নেট রান রেট +০.৩৫১। অন্যদিকে, দ্বিতীয় স্থানে থাকা পাকিস্তানের নেট রান রেট +০.২৪১। ৯ সেপ্টেম্বর,যখন উভয় দল একে অপরের মুখোমুখি হবে, তখন অপরাজিত থাকা অবস্থায় কোন দল সুপার ফোর-এর শীর্ষে থাকে সেটাই দেখার।

আরও পড়ুন… বিরাটের সেঞ্চুরির উপর দাঁড়িয়ে ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয়বার ভারতের এমন সাফল্য

বিরাট কোহলির অপরাজিত ১২২ রানের সুবাদে ভারত ২০২২ এশিয়া কাপ-এ তাদের শেষ ম্যাচে আফগানিস্তানকে ১০১ রানে হারিয়েছে। বিরাট কোহলি অবশেষে তার ৭১তম সেঞ্চুরিটি করেছেন। এদিন ৬১ বলে ১২ টিচার ও ছয়টি ছক্কার সাহায্যে ১২২ রান করেন কোহলি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি কোহলির প্রথম সেঞ্চুরি।

কোহলির এই আন্তর্জাতিক সেঞ্চুরিটি ১০২০ দিনের দীর্ঘ অপেক্ষার পরে এসেছে। যখন তার শেষ সেঞ্চুরিটি ২৩ নভেম্বর ২০১৯ তারিখ বাংলাদেশের বিপক্ষে খেলা টেস্ট ম্যাচে এসেছিল। ২০২২ এশিয়া কাপ-এ এটি ছিল ভারতের শেষ ম্যাচ, ইতিমধ্যেই ফাইনালের দৌড়ের বাইরে চলেগেছে টিম ইন্ডিয়া। এদিনের ম্যাচ জিতে নিজেদের ২০২২ এশিয়া কাপের অভিযান শেষ করল বিরাট কোহলি-কেএল রাহুলরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌যারা মসনদে এসেছে তারা কিছুদিনের অতিথি’‌, মমতাকে পাশে নিয়ে বার্তা অখিলেশের ডিভোর্স হতেই অনন্যার সঙ্গে প্রেম করছেন হার্দিক! জল্পনা উসকে কী করলেন দুজনে? ছেলে আরিক ও আরিভের জন্মদিনের পার্টিতে মজে অর্জুন, ছবি শেয়ার করলেন গ্যাব্রিয়েলা দাদা স্নেহাশিসের ২য় বিয়ে, রিসেপশনে নিমন্ত্রণ করলেন সৌরভ-ডোনা! দেখুন সেই কার্ড… আন্তর্জাতিক ম্যাথমেটিকস অলিম্পিকে চতুর্থ ভারত! শুভেচ্ছা জানিয়ে কী লিখলেন মোদী? অভিষেকের ছবির বিক্রি নেই! ২১শের সমাবেশে আজও শুধুই দিদি… দক্ষিণবঙ্গের দিকে ধেয়ে আসছে দুর্যোগের কালো মেঘ, কোথায় কবে হবে ভারী বৃষ্টি? ‘তোমারটা কবে?’ সোহিনীর সঙ্গে ছবি দিতেই বিয়ে প্রশ্নে জেরবার, দীপ্সিতা কী বলছেন? খিচুড়ি থেকে পায়েস, গুরু পূর্ণিমায় এই ৫ পদ গুরুকে নিবেদন করতে চান? রইল রেসিপি Women's Asia Cup 2024: বাংলাদেশের বিরুদ্ধে ৭ উইকেটে জিতল আয়োজক শ্রীলঙ্কা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.