বাংলা নিউজ > ময়দান > Asian Games 2023: অরুণাচলের খেলোয়াড়দের অপমান, চিন সফর বাতিল করলেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর

Asian Games 2023: অরুণাচলের খেলোয়াড়দের অপমান, চিন সফর বাতিল করলেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর

চিন সফর বাতিল করলেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর (ছবি-এক্স)

ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর তাঁর চিন সফর বাতিল করেছেন। প্রকৃতপক্ষে, অরুণাচল প্রদেশের খেলোয়াড়দের চিনের হ্যাংঝাউতে অনুষ্ঠিত চলতি এশিয়ান গেমসে প্রবেশ দেওয়া হয়নি। যার পরে ভারত সরকার চিনকে উপযুক্ত জবাব দিয়েছে।

ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর তাঁর চিন সফর বাতিল করেছেন। প্রকৃতপক্ষে, অরুণাচল প্রদেশের খেলোয়াড়দের চিনের হ্যাংঝাউতে অনুষ্ঠিত চলতি এশিয়ান গেমসে প্রবেশ দেওয়া হয়নি। যার পরে ভারত সরকার চিনকে উপযুক্ত জবাব দিয়েছে। বিদেশ মন্ত্রক এই বিষয়ে লিখিত বিবৃতিতে বলেছে যে চিন অরুণাচলের মানুষের সঙ্গে বৈষম্য আচরণ করেছে। তাদের খেলোয়াড়দের এশিয়ান গেমসে এন্ট্রি দেওয়া হয়নি, সেই কারণেই এখন সে দেশে পা রাখবেন না ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। চিনের এই পদক্ষেপের তীব্র বিরোধিতা করেছে ভারত সরকার। সরকারের পক্ষ থেকে স্পষ্ট বলা হয়েছে, দেশের কোনও রাষ্ট্রের সঙ্গে এ ধরনের আচরণ বরদাস্ত করা হবে না।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে যে চিন এশিয়ান গেমসের চেতনা এবং নিয়ম উভয়ই লঙ্ঘন করেছে। আসলে এশিয়ান গেমসের উপলক্ষে অনুরাগ ঠাকুরের চিনে যাওয়ার কথা ছিল, কিন্তু চিন সরকারের এই পদক্ষেপ এখন দুই দেশের মধ্যে সম্পর্ককে আরও উত্তপ্ত করে তুলেছে। আমরা আপনাকে বলি যে এশিয়ান গেমসে ভারতীয় উশু দলের তিনজন খেলোয়াড় ছিলেন অরুণাচলের। এশিয়ান গেমসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়ায় মহিলা উশু দলের তিন খেলোয়াড় চিনে যেতে পারেননি। এর আগে তিনজন খেলোয়াড়ই এশিয়ান গেমস কমিটির কাছ থেকে অনুমোদন পেয়েছিলেন কিন্তু এরপর তাদের অ্যাক্রিডিটেশন কার্ড দেওয়া হয়নি। উশু দলটি ১০ ​​সদস্যের ছিল কিন্তু এই মুহূর্তে তারা মাত্র সাত সদস্যকে নিয়েই চিনে গিয়েছে।

আমরা আপনাকে বলি যে জুলাই মাসে অনুষ্ঠিত বিশ্ব বিশ্ববিদ্যালয় গেমসেও চিন এমন একটি কাজ করেছিল। ভারতীয় উশু দল এসব খেলায় অংশ নিতে পারেনি। খবরে বলা হয়েছে, চিন অরুণাচলের তিন খেলোয়াড়কে স্টেপল ভিসা দিয়েছে। এরা সেই একই খেলোয়াড় যারা এবার এশিয়ান গেমসে অংশ নিতে পারেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রকাশ্যেই শ্রীতমাকে ‘লাভ ইউ’ বললেন দুর্জয়, প্রেমে সিলমোহর অর্কপ্রভর? অনন্ত-রাধিকার বিয়ের জন্য আনা হল পৃথিবীর সেরা রাঁধুনিকে! নিরামিষে ম্যাজিক তাঁর বরের সঙ্গে মনখুলে নাচ বাবা রামদেবের! ভিডিয়ো ভাইরাল হয়ে গেল মুহূর্তেই কাশীপুরে 'দাদাগিরি' তৃণমূলের! এমএলএর নাম করে প্রোমোটারকে মাটিতে ফেলে মার আম্বানি পরিবারের বিয়েতে আছে কলকাতা কানেকশনও! জেনে নিন, কী কী দিল কলকাতা 'মানুষ তো ভোটটা দিচ্ছেন,' উপনির্বাচনে জয়ের দিনই পরের কর্মসূচি জানালেন মমতা ‘জীবন সার্থক’, অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ানের সঙ্গে একফ্রেমে মমতা! ভাইরাল ছবি অবনমনের আওতায় মোহনবাগান! ইস্টবেঙ্গলের কাছে হেরে কলকাতা লিগে নামল ১১ নম্বরে আমির খান থেকে দীপিকা পাড়ুকোন, স্টারডমের জন্য খেলাধুলা ছেড়েছেন যে ৫ তারকা ছেলের বিয়ের অনুষ্ঠানে ভাষণ বাবার, মুকেশ আম্বানির কথায় মন্ত্রমুগ্ধ সকলে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.