বাংলা নিউজ > ময়দান > Asian Games 2023: অরুণাচলের খেলোয়াড়দের অপমান, চিন সফর বাতিল করলেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর

Asian Games 2023: অরুণাচলের খেলোয়াড়দের অপমান, চিন সফর বাতিল করলেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর

চিন সফর বাতিল করলেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর (ছবি-এক্স)

ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর তাঁর চিন সফর বাতিল করেছেন। প্রকৃতপক্ষে, অরুণাচল প্রদেশের খেলোয়াড়দের চিনের হ্যাংঝাউতে অনুষ্ঠিত চলতি এশিয়ান গেমসে প্রবেশ দেওয়া হয়নি। যার পরে ভারত সরকার চিনকে উপযুক্ত জবাব দিয়েছে।

ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর তাঁর চিন সফর বাতিল করেছেন। প্রকৃতপক্ষে, অরুণাচল প্রদেশের খেলোয়াড়দের চিনের হ্যাংঝাউতে অনুষ্ঠিত চলতি এশিয়ান গেমসে প্রবেশ দেওয়া হয়নি। যার পরে ভারত সরকার চিনকে উপযুক্ত জবাব দিয়েছে। বিদেশ মন্ত্রক এই বিষয়ে লিখিত বিবৃতিতে বলেছে যে চিন অরুণাচলের মানুষের সঙ্গে বৈষম্য আচরণ করেছে। তাদের খেলোয়াড়দের এশিয়ান গেমসে এন্ট্রি দেওয়া হয়নি, সেই কারণেই এখন সে দেশে পা রাখবেন না ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর। চিনের এই পদক্ষেপের তীব্র বিরোধিতা করেছে ভারত সরকার। সরকারের পক্ষ থেকে স্পষ্ট বলা হয়েছে, দেশের কোনও রাষ্ট্রের সঙ্গে এ ধরনের আচরণ বরদাস্ত করা হবে না।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে যে চিন এশিয়ান গেমসের চেতনা এবং নিয়ম উভয়ই লঙ্ঘন করেছে। আসলে এশিয়ান গেমসের উপলক্ষে অনুরাগ ঠাকুরের চিনে যাওয়ার কথা ছিল, কিন্তু চিন সরকারের এই পদক্ষেপ এখন দুই দেশের মধ্যে সম্পর্ককে আরও উত্তপ্ত করে তুলেছে। আমরা আপনাকে বলি যে এশিয়ান গেমসে ভারতীয় উশু দলের তিনজন খেলোয়াড় ছিলেন অরুণাচলের। এশিয়ান গেমসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র না পাওয়ায় মহিলা উশু দলের তিন খেলোয়াড় চিনে যেতে পারেননি। এর আগে তিনজন খেলোয়াড়ই এশিয়ান গেমস কমিটির কাছ থেকে অনুমোদন পেয়েছিলেন কিন্তু এরপর তাদের অ্যাক্রিডিটেশন কার্ড দেওয়া হয়নি। উশু দলটি ১০ ​​সদস্যের ছিল কিন্তু এই মুহূর্তে তারা মাত্র সাত সদস্যকে নিয়েই চিনে গিয়েছে।

আমরা আপনাকে বলি যে জুলাই মাসে অনুষ্ঠিত বিশ্ব বিশ্ববিদ্যালয় গেমসেও চিন এমন একটি কাজ করেছিল। ভারতীয় উশু দল এসব খেলায় অংশ নিতে পারেনি। খবরে বলা হয়েছে, চিন অরুণাচলের তিন খেলোয়াড়কে স্টেপল ভিসা দিয়েছে। এরা সেই একই খেলোয়াড় যারা এবার এশিয়ান গেমসে অংশ নিতে পারেননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর? বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ Luton Town vs Brentford Live Score, Luton Town 0-0 Brentford EPL 2023 Sheffield United vs Burnley Live Score, Sheffield United 0-0 Burnley EPL 2023 Everton vs Nottingham Forest Live Score, Everton 0-0 Nottingham Forest EPL 2023

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.