বাংলা নিউজ > ময়দান > কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমসের সিলেকশন ট্রায়াল থেকে নাম প্রত্যাহার সাইনা নেহওয়ালের
সাইনা নেহওয়াল। ছবি: টুইটার

কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমসের সিলেকশন ট্রায়াল থেকে নাম প্রত্যাহার সাইনা নেহওয়ালের

  • ট্রায়াল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন লন্ডন অলিম্পিক গেমসে ভারতের হয়ে ব্রোঞ্জ পদকজয়ী শাটলার সাইনা নেহওয়াল।

শুভব্রত মুখার্জি: ২০২২ সালেই বসতে চলেছে এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসের আসর। সেই লক্ষ্যেই বিভিন্ন ক্রীড়ার ক্ষেত্রে দেশের প্রতিনিধি বেছে নেওয়ার কাজ শুরু হয়েছে সেই সব ক্রীড়ার জাতীয় অ্যাসোসিয়েশনের তরফে। সেইমত কমনওয়েলথ এবং এশিয়ান গেমসের সিলেকশন ট্রায়ালের আয়োজন করেছিল ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়াও। তবে সেই ট্রায়াল থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন লন্ডন অলিম্পিক গেমসে ভারতের হয়ে ব্রোঞ্জ পদকজয়ী শাটলার সাইনা নেহওয়াল।

সাইনার এই সিদ্ধান্তের ফলে তিনি গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে যে স্বর্ণপদক জিতেছিলেন তা ডিফেন্ড করার আদৌ সুযোগ পাবেন কিনা তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। প্রসঙ্গত এই বছরেই বার্মিংহাম কমনওয়েলথ গেমস এবং হানঝুতে এশিয়ান গেমসের আসর বসবে। উল্লেখ্য হিসারে জন্মগ্রহণকারী ৩২ বছর বয়সি সাইনা দুবারের কমনওয়েলথ গেমসের চ্যাম্পিয়ন।

ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার (বাই) তরফে সংবাদ সংস্থা পিটিআইকে জানানো হয়েছে 'সাইনা বাইকে দেওয়া এক চিঠিতে লিখেছেন তিনি ট্রায়ালে অংশ নেবেন না। এই ট্রায়াল টুর্নামেন্টের মধ্যে দিয়ে কমনওয়েলথ, এশিয়ান গেমস, থমাস এবং উবের কাপের দল নির্বাচন করা হবে।' কমনওয়েলথ গেমসে ভারতীয় দলে থাকবেন ১০ জন (৫ জন করে পুরুষ ও মহিলা) শাটলার। এশিয়ান গেমস এবং থমাস এবং উবের কাপের দলে থাকবেন ২০ জন (১০ পুরুষ ও ১০ জন মহিলা) শাটলার। বিডব্লুএফের রাঙ্কিংয়ে প্রথম ১৫ তে থাকা শাটলাররা সরাসরি এন্ট্রি পাবেন। তাদের ট্রায়ালে নাম দিতে হবে না।

বন্ধ করুন