বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: শুটিংয়ে দক্ষিণ কোরিয়ার কাছে হেরে সোনা হাতছাড়া, একসঙ্গে ছবি তুলতেই অস্বীকার উত্তর কোরিয়ার

Asian Games: শুটিংয়ে দক্ষিণ কোরিয়ার কাছে হেরে সোনা হাতছাড়া, একসঙ্গে ছবি তুলতেই অস্বীকার উত্তর কোরিয়ার

সোনা হাতে দক্ষিণ কোরিয়া এবং রুপো হাতে উত্তর কোরিয়া।

দুই দেশের সম্পর্কের আঁচ এসে পড়ল এশিয়ান গেমসেও। শুটিংয়ে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে হেরে সোনা হাতছাড়া হয় উত্তর কোরিয়ার। এক সঙ্গে গ্রুপ ফটো তুলতে অস্বীকার উত্তর কোরিয়ার।

শুভব্রত মুখার্জি: দক্ষিণ কোরিয়া এবং উত্তর কোরিয়া এই দুই দেশের মধ্যে রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্ক দীর্ঘদিন ধরেই খারাপ। বর্তমান সময়ে নানা উদ্যোগ নেওয়া হয়েছে এই সম্পর্কের উন্নতিতে। তবুও যে তিমিরে থাকার সম্পর্ক সেই তিমিরেই রয়ে গিয়েছে। যার আঁচ ফের পাওয়া গেল চলতি হ্যাংঝাউ এশিয়ান গেমসের মঞ্চে। এই খারাপ কূটনৈতিক সম্পর্কের রেশ এসে পড়ল ক্রীড়াক্ষেত্রেও। দক্ষিণ কোরিয়ার প্রতিযোগীর কাছে হেরে সোনার পদক হাতছাড়া হল উত্তর কোরিয়ার প্রতিযোগীর। আর তারপরেই একসঙ্গে গ্রুপ ছবি তুলতেও অস্বীকার করলেন উত্তর কোরিয়ার প্রতিযোগী!

ঘটনাটি ঘটেছে সোমবার। এদিন এশিয়ান গেমসে লড়াই ছিল শুটিংয়ে পুরুষদের ১০ মিটার রানিং টার্গেট বিভাগে। আর তাতেই অল্পের জন্য দক্ষিণ কোরিয়ার কাছে হেরে সোনা হাতছাড়া করে উত্তর কোরিয়ার প্রতিযোগীরা। আর এরপরেই উত্তর কোরিয়ার তিন শুটার গ্রুপ ছবি তুলতে অস্বীকার করেন। ফুঙাঙ্গ ইনহু স্পোর্টস সেন্টারে এই ঘটনা ঘটার পরে হতচকিত হয়ে যান আয়োজকরাও। পুরুষদের দলগত ইভেন্টে হারের পরে উত্তর কোরিয়ার প্রতিযোগীরা দুই বার প্রচলিত রীতি ভাঙেন। প্রথমে তারা পোডিয়ামে দক্ষিণ কোরিয়ার জাতীয় সঙ্গীত চলার সময়ে দক্ষিণ কোরিয়ার পতাকার দিকে তাকাতে অস্বীকার করে দেন।

এখানেই থেমে যায়নি ঘটনা। এরপর তাঁরা প্রচলিত রীতি অনুযায়ী একসঙ্গে গ্রুপ ছবি তুলতেও সটান‌ মানা করে দেয়। তখন বাধ্য হয়ে সোনাজয়ী দক্ষিণ কোরিয়া দল এবং ব্রোঞ্জজয়ী ইন্দোনেশিয়া দলকে নিয়ে গ্রুপ ছবি তোলা শুরু হয়। উত্তর কোরিয়ার তিন শুটার কিওন কোয়াঙ্গ ইল,পাক মিয়ঙ্গ ওঙ্গ এবং সঙ্গজুন ইউ এই গ্রুপ ছবিতে অংশ নেননি। ফলে সকলেই কিছুটা অস্বস্তিতে পড়ে যান। দক্ষিণ কোরিয়ার এক শুটার গুমোট পরিস্থিতি কাটানোর চেষ্টা ও করেছিলেন। তিনি এগিয়ে গিয়ে উত্তর কোরিয়ার এক প্রতিযোগীর কাঁধে হাত দিয়ে তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করলেও উত্তর কোরিয়ার প্রতিযোগীরা নিশ্চুপ থাকেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বরাবরের মতো দীপাবলিতেই আসছে সিংঘম এগেন? আভাস দিয়ে কী জানালেন রোহিত? এটায় নাক গলাবেন না! বাংলাদেশ নিয়ে মুখ খোলায় মমতাকে সংবিধানের পাঠ দিলেন জয়শংকররা কবে পালিত হবে এবার নাগ পঞ্চমী? কালসর্প দোষ দূর করতে কীভাবে করবেন নাগ দেবতার পুজো প্রাক্তন বিচারপতি সুশান্ত চট্টোপাধ্য়ায় প্রয়াত, শোক প্রকাশ মমতার ঐশ্বর্য-অভিষেকের বিচ্ছেদের গুঞ্জনের মাঝে ভাইরাল 'সুখী' বচ্চন পরিবারের ছবি কোথায় বঞ্চনা? বাজেটে বাংলার রেলে বিরাট বরাদ্দ, দেশের মধ্যে চতুর্থ, রইল তালিকা 'আলাদা আবেগ কাজ করছে...' মহানায়ক সম্মানে সম্মানিত শুভাশিস মুখোপাধ্যায় ভেঙে চুরমার করা হয়েছে স্টেশন, কেঁদে ফেললেন হাসিনা, 'আমার জন্য মেট্রো বানিয়েছি?' দুর্গাপুজোর পর খুলে যেতে পারে হলং বনবাংলো, বিধানসভায় নতুন তথ্য দিলেন মন্ত্রী ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.