বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: এশিয়ান গেমসে একটা সোনা সহ চারটি পদক, ১৮ বছর বয়সেই সাফল্যের রাজপথে ইশা সিং

Asian Games: এশিয়ান গেমসে একটা সোনা সহ চারটি পদক, ১৮ বছর বয়সেই সাফল্যের রাজপথে ইশা সিং

ইশা সিং। ছবি- পিটিআই (PTI)

এশিয়ান গেমসে নজর কেড়েছে ভারতীয় শুটাররা। বিশেষ করে ইশা সিং, যিনি চারটি পদক জিতেছেন। যার মধ্যে একটি সোনাও রয়েছে।

এশিয়ান গেমসে একের পর এক পদক জিতে চলেছে ভারত। শুক্রবার বেশ কয়েকটি পদক জিতেছে দেশ। বিশেষ করে শুটিংয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছে টিম ইন্ডিয়া। সে মহিলাদের হোক কিংবা পুরুষদের। উভয় দলই বেশ ভালো পারফরম্যান্স করেছে তারা। এবার মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে পদক জিতলেন পলক এবং ইশা।

পলক গুলিয়া ও ইশা সিং ১০মিটার এয়ার পিস্তল ইভেন্টে জিতলেন যথাক্রমে সোনা ও রুপো। টপ পোডিয়ামের লড়াইয়ের জন্য দুই ভারতীয়র মধ্যে লড়াই ছিল শেষ পর্যন্ত। শেষ হাসি হাসেন পলক। এই ইভেন্টে ব্রোঞ্জ জেতেন পাকিস্তানের তালাত কিসমালা। তবে উল্লেখযোগ্য বিষয় হল, এবারের এশিয়ান গেমসে একাধিক পদক জিতেছেন ভারতীয় শুটার ইশা সিং। যার মধ্যে ব্যক্তিগত ইভেন্টেও পদক জিতেছেন।

গত বুধবার এশিয়াডে ২৫ মিটার পিস্তল ইভেন্টে সোনা জেতেন ইশা। সেটি ছিল দলগত ইভেন্ট। পাশাপাশি ২৫ মিটার পিস্তলের ব্যক্তিগত ইভেন্টে রুপো জেতেন ইশা। শুধু তাই নয়, ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত ইভেন্টেও রুপো জেতেন। এবার দলগত ইভেন্টে ফের পদক। স্বাভাবিক ভাবেই শুটিংয়ে একাধিক পদকে দেশকে সমৃদ্ধ করছেন তারা।

কে এই ইশা সিং?

২০০৫ সালের ১ জানুয়ারি হায়দরাবাদে জন্ম ইশার। ৯ বছর বয়স থেকে শ্যুটিং খেলা শুরু করেন। মাত্র এক বছরের মধ্যে রাজ্য-স্তরের জুনিয়র চ্যাম্পিয়ন হন তিনি। এরপর একেরপর এক সাফল্য পেয়ে এগিয়ে যান। এবার এশিয়াডেও সাফল্য পেলেন তিনি। তাঁর আসল লক্ষ্য অলিম্পিক্সে পদক জয়। আর সেই টার্গেট নিয়েই সামনের দিকে এগিয়ে যেতে চান তিনি। এশিয়াডে এই সাফল্য অলিম্পিক্সে ভারতকে অনেকটাই আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করছে শুটিং মহল।

অন্যদিকে হায়দরাবাদের এই শুটারের সাফল্যে প্রশংসা করে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এছাড়াও অনেকেই তাঁর এই সাফল্যের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। তবে শুটিংয়ে ভারতের এই সাফল্যে খুশি প্রত্যেকে। এদিন শুধু মেয়েরাই এশিয়াডে শুটিংয়ে পদক পায়নি। পাশাপাশি ছেলেরাও পদক পেয়েছেন। শুক্রবার পলকেরা পদক জেতার কিছুক্ষণের মধ্যেই ভারতকে সোনা এনে দেন ঐশ্বর্য প্রতাপ সিং তোমর, কুশল স্বপ্নিল এবং অখিল শিয়োরান। বিশ্বরেকর্ড গড়ে ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে সোনা ভারতের। শুটিং থেকে এবারের এশিয়ান গেমসে ১৫তম পদক জিতল ভারত।

এমনকী বৃহস্পতিবারও শুটিং থেকে সোনা জিতেছিল ভারত। পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা এনে দিয়েছিলেন রবজ্যোৎ সিং, শিবা নারওয়াল ও অর্জুন সিংহ চিমা। ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতেছিলেন তাঁরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.