বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > IND vs NEP: নেপালের বিরুদ্ধে শতরানে গিলের রেকর্ড ভাঙলেন যশস্বী, পিছনে ফেললেন রাহুল ও রায়নাকেও

IND vs NEP: নেপালের বিরুদ্ধে শতরানে গিলের রেকর্ড ভাঙলেন যশস্বী, পিছনে ফেললেন রাহুল ও রায়নাকেও

নেপালের বিরুদ্ধে শতরান করলেন যশস্বী জসওয়াল (ছবি-এক্স)

ভারতীয় ওপেনার যশস্বী জসওয়াল এশিয়ান গেমস ২০২৩-এ নেপালের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে সেঞ্চুরি করে ইতিহাস তৈরি করেছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সেঞ্চুরি করা সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হয়েছেন যশস্বী। তবে তাঁর আগে এই রেকর্ডটি ছিল শুভমন গিলের নামে।

ভারতীয় ওপেনার যশস্বী জসওয়াল এশিয়ান গেমস ২০২৩-এ নেপালের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে সেঞ্চুরি করে ইতিহাস তৈরি করেছিলেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সেঞ্চুরি করা সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হয়েছেন যশস্বী। তবে তাঁর আগে এই রেকর্ডটি ছিল শুভমন গিলের নামে। যশস্বী ২১ বছর ২৭৯ দিন বয়সে নেপালের বিরুদ্ধে সেঞ্চুরি করলেন। আর শুভমান গিল এই বছর নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ২৩ বছর ১৪৬ দিন বয়সে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। যশস্বীর ইনিংসের কথা বলতে গেলে, তিনি ৪৯ বলে আটটি চার এবং সাতটি আকাশচুম্বী ছক্কার সাহায্যে ১০০ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেন।

যশস্বী জসওয়াল এবং শুভমন গিল ছাড়াও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না এবং কেএল রাহুলের নামও রয়েছে এই তালিকায়। যেখানে রায়না ২৩ বছর ১৫৬ দিন বয়সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (২০১০) সেঞ্চুরি করেছিলেন। কেএল রাহুল ২০১৬ সালে ২৪ বছর ১৩১ দিন বয়সে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই কীর্তি অর্জন করেছিলেন।

ভারতের হয়ে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করা সবচেয়ে কম বয়সী ব্যাটসম্যানরা হলেন-

যশস্বী জসওয়াল- ২১ বছর ২৭৯ দিন

শুভমন গিল- ২৩ বছর ১৪৬ দিন

সুরেশ রায়না- ২৩ বছর ১৫৬ দিন

কেএল রাহুল- ২৪ বছর ১৩১ দিন

যশস্বী জসওয়াল দুবার সেঞ্চুরি উদযাপন করেছেন

এই সময়ে যশস্বী জয়সওয়ালের সঙ্গে একটি মজার ঘটনা ঘটেছিল। আসলে, তিনি তাঁর সেঞ্চুরি সেলিব্রেশন করেছিলেন দুবার। যশস্বী যখন ৯৫ রানে ব্যাট করছিলেন, তখন তিনি স্কুপ শটের সাহায্যে বাউন্ডারি হাঁকান। বল বাউন্ডারির ​​বাইরে যেতেই সেঞ্চুরি উদযাপন শুরু করেন যশস্বী। তিনি তখন ভাবেন বলটি হয়তো ছক্কা হয়ে গিয়েছে। কিন্তু থার্ড আম্পায়ার যখন বাউন্ডারি চেক করেন, তখন প্রমাণ হয় এটি ছক্কা নয়, এটি চার। আম্পায়ার চারের সিগনাল দেন। এমন পরিস্থিতিতে পরের বলে এক রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করে আবারও সেঞ্চুরি উদযাপন করেন যশস্বী।

ভারত বনাম নেপাল ম্যাচ সম্পর্কে কথা বলতে গেলে, টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পরে, টিম ইন্ডিয়া ২০ ওভারে চার উইকেট হারিয়ে ২০২ রান করেছে। যশস্বী জসওয়ালের সেঞ্চুরি ছাড়াও অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় এবং শিবম দুবে ২৫ রানের ইনিংস খেলেন। যেখানে রিঙ্কু সিং ১৫ বলে ৩৭ রানের অপরাজিত ইনিংস খেলেন। জবাবে ১৭৯ রানেই গুটিয়ে যায় নেপালের ইনিংস। ২৩ রানে ম্যাচটি জয়ী হয় ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'মন জিতে নিলেন', মা নীতার জন্য আবেগঘন বার্তা অনন্তের, নিমেষে ভাইরাল ভিডিয়ো ‌‘‌আমি বললে আবার বিস্ফোরণ হবে’‌, সুদীপ–কুণাল–তাপস দ্বৈরথে নিরাপদ দূরত্ব ফিরহাদের মুখ্যমন্ত্রী উদ্বোধন করেছিলেন আগে, সেই একই ইউনিটে ফিতে কাটলেন টিএমসি MLA ‘ফাইনাল’ ডেট, এবার গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো! কবে উদ্বোধন? জানালেন রেলমন্ত্রী জীবনে পেতে চান অপার সাফল্য? আগামিকাল ভানু সপ্তমীতে এভাবে করুন সূর্যর উপাসনা ওর ক্যারম বল খেলা সহজ নয়, তারিকের বোলিংয়ে মজেছেন প্রাক্তন পাক তারকা রাহার সঙ্গে খেলায় মগ্ন রণবীর-আলিয়া, জামনগর থেকে ভাইরাল মন ভালো করা ছবি Ranji Trophy: সবুজ পিচে টসে জিতে ব্যাটিং নিয়ে ভরাডুবি, ১৫০ পার করল না তামিলনাড়ু বিয়ের একবছর পর রিসেপশন সত্যজিতের নাতি সৌরদীপের! মানিকবাবুর নাতবউ কে? অনন্ত-রাধিকার অনুষ্ঠানে যাওয়ার ফাঁকে রাহার সঙ্গে খেলতে ব্যস্ত রণবীর-আলিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.