বাংলা নিউজ > ময়দান > National Federation Cup: অলিম্পিক্সে সোনা জেতার পর প্রথমবার ভারতে নামতে চলেছেন নীরজ চোপড়া

National Federation Cup: অলিম্পিক্সে সোনা জেতার পর প্রথমবার ভারতে নামতে চলেছেন নীরজ চোপড়া

National Federation Cup-এ নামতে চলেছেন নীরজ চোপড়া (ছবি-এক্স @TheQuint)

ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশন টুইট করে এই বিষয় জানিয়েছে। বিবৃতিতে বা হয়েছে, ‘এন্ট্রি অনুসারে, নীরজ চোপড়া এবং কিশোর কুমার জেনা ১২ মে থেকে ভুবনেশ্বরে শুরু হওয়া ঘরোয়া প্রতিযোগিতায় অংশ নেবেন।’ নীরজ চোপড়ার কোচ ক্লাউস বার্টোনিৎসও এই বিষয়টি নিশ্চিত করেছেন।

ডায়মন্ড লিগে প্রতিদ্বন্দ্বিতা করার পর ওড়িশার ২৭তম ফেডারেশন কাপে অংশ নিতে চলেছেন নীরজ চোপড়া। অলিম্পিক্স এবং বিশ্ব চ্যাম্পিয়ন জ্যাভলিন নিক্ষেপকারী নীরজ চোপড়া ১২ থেকে ১৫ মে ভুবনেশ্বরে অনুষ্ঠিত ন্যাশানাল ফেডারেশন কাপে তার অংশগ্রহণ নিশ্চিত করেছেন। গত তিন বছরে প্রথমবারের মতো তারকা ক্রীড়াবিদ ঘরোয়া প্রতিযোগিতায় অংশ নিতে চলেছেন। ২৬ বছর বয়সি এই তারকা খেলোয়াড় ১০ মে দোহায় মর্যাদাপূর্ণ ডায়মন্ড লিগ সিরিজের প্রথম লেগে তার মরশুম শুরু করার পরে ভারতে আসার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন… ভিডিয়ো: ভক্তদের সঙ্গে নিখুঁত পঞ্জাবি ভাষায় আড্ডা দিলেন বিরাট! অন্য মেজাজে কিং কোহলি

তিন বছর পর এমনটা হতে চলেছে-

ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশন টুইট করে এই বিষয় জানিয়েছে। বিবৃতিতে বা হয়েছে, ‘এন্ট্রি অনুসারে, নীরজ চোপড়া এবং কিশোর কুমার জেনা ১২ মে থেকে ভুবনেশ্বরে শুরু হওয়া ঘরোয়া প্রতিযোগিতায় অংশ নেবেন।’ নীরজ চোপড়ার কোচ ক্লাউস বার্টোনিৎসও এই বিষয়টি নিশ্চিত করেছেন যে তারকা ক্রীড়াবিদ ভুবনেশ্বরে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতায় অংশ নেবেন। ২৮ বছর বয়সি কিশোর জেনা, যিনি চোপড়ার পিছনে দ্বিতীয় স্থান অর্জন করেছেন এবং হ্যাংঝু এশিয়ান গেমসে রুপোর পদক জিতেছেন, তিনি ১০ মে দোহা ডায়মন্ড লিগেও অংশ নেবেন।

আরও পড়ুন… ভিডিয়ো: আর একটু হলেই হতে পারত বড় বিপদ- চার মারলেন যশস্বী, অল্পের জন্য রক্ষা পেলেন বাটলার

এখনও পর্যন্ত কেমন পারফর্মেন্স করেছেন নীরজ চোপড়া

নীরজ চোপড়া সর্বশেষ ১৭ মার্চ, ২০২১-এ ঘরোয়া প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন এবং ৮৭.৮০ মিটার জ্যাভলিন নিক্ষেপ করে স্বর্ণপদক জিতেছিলেন। এর পরে, নীরজ চোপড়া টোকিও অলিম্পিক্সে একটি ঐতিহাসিক স্বর্ণপদক জিতেছিলেন। তিনি ২০২২ সালে ডায়মন্ড লিগ চ্যাম্পিয়ন এবং ২০২৩ সালে বিশ্ব চ্যাম্পিয়ন হন। তিনি চিনে এশিয়ান গেমসে তার শিরোপাও রক্ষা করেছিলেন।

নীরজ চোপড়া, ইতিমধ্যে, ডায়মন্ড লিগের তিনটি পৃথক পর্যায়েও জিতেছে এবং ২০২২ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে একটি রুপোর পদক অর্জন করেছিলেন। যদিও এই ভারতীয় খেলোয়াড় এখনও পর্যন্ত ৯০ মিটার দূরত্ব স্পর্শ করতে ব্যর্থ হয়েছেন। তার ব্যক্তিগত সেরা পারফরম্যান্স হল ৮৯.৯৪ মিটার যা একটি জাতীয় রেকর্ডও।

আরও পড়ুন… প্যারিসের নিলামে উঠতে চলেছে দিয়েগো মারাদোনার হারিয়ে যাওয়া ১৯৮৬ বিশ্বকাপের গোল্ডেন বল ট্রফি

কী বললেন নীরজ চোপড়া?

সাই মিডিয়ার সঙ্গে কথা বলার সময় নীরজ চোপড়া বলেছিলেন, ‘আমি প্যারিস অলিম্পিক্সের আগে সম্ভাব্য সেরা ফর্মে থাকতে চাই। এখন পর্যন্ত আমার প্রশিক্ষণ সেশনগুলি সত্যিই ভালো হয়েছে। আমি সর্বদা শক্তি এবং কৌশলের পাশাপাশি ফিটনেসের উপর জোর দিয়েছি। দীর্ঘদিন ধরে আমি এটিই সেরা অনুভব করেছি। আমি অবশ্যই বলতে পারি প্রশিক্ষণ এবং প্রতিযোগিতা এক নয়, যখন আপনি ভারতের জার্সি পরেন, তখন আপনার অনুভূতি ভিন্ন হয়, আবেগ (শক্তি) অবিশ্বাস্য।’

তিনি আরও বলেন, ‘আমার কাছে যা গুরুত্বপূর্ণ তা হল ১০০ শতাংশ ফিট থাকা, মরশুমে ধারাবাহিক হওয়া এবং গুরুত্বপূর্ণ দিনে নিজের সেরাটা দেওয়া। আমি মনে করি সংশোধন করার জন্য ভুল আছে এবং চারপাশে ক্রমবর্ধমান প্রতিযোগিতার দিকে তাকিয়ে, একজনকে উন্নতি করতে হবে।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

গাড়ি মেরামত করাতে নেপাল থেকে ভারতে ঢুকে গ্রেফতার ১ পাকিস্তানি নাগরিক জয়ের পথে ফিরল ইস্টবেঙ্গল! কাস্টমস ম্যাচের হতাশা ভুলে পুলিশ এসিকে হারাল ৬-০ গোলে ‘শেষ মুহূর্ত…’ থামছে ‘তুমি আশেপাশে’র পথচলা, শ্যুটিংয়ের শেষদিনে মনখারাপ নবনীতার ডিম ভাত খেতে কলকাতা গেলে ইন্সুরেন্স করে বাড়ি থেকে বেরোবেন, পোস্টার পড়ল হুগলিতে ওডিআই বিশ্বকাপে পারফর্ম করেও ব্রাত্য! শ্রীলঙ্কা সিরিজে সুযোগ পেয়ে জবাব রাহুলের… গুরু পূর্ণিমায় বিরল যোগ! ৩ রাশির সামনে সুখের সময়, কমবে সাংসারিক জটিলতা দিদি মমতার ডাকে সাড়া দিয়ে আসছেন ভাই অখিলেশ, দেখা যাবে একুশের মঞ্চে রোহিত বা স্কাই কি আসছেন KKR-এ? DC ছাড়ছেন পন্ত? কোন দলে যাবেন? সামনে বড় তথ্য ‘‌আমাকে কি পেতে চাও?‌’‌ ভেসে উঠল ভিডিয়ো কলে নগ্ন ছবি, প্রতারণা চক্র ফাঁস পুলিশের কেন নিজের গড়ে পরাজয় হয়েছে? সোনিয়ার কাছে রিপোর্ট দিলেন অধীর, অমত শীর্ষ নেতারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.