বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: টানা প্রায় ৫ মাস বায়ো-বাবলে ভারতীয় ক্রিকেটাররা, খুব কঠিন বিষয় : গাভাসকর
সুনীল গাভাসকর। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
সুনীল গাভাসকর। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

Aus vs Ind: টানা প্রায় ৫ মাস বায়ো-বাবলে ভারতীয় ক্রিকেটাররা, খুব কঠিন বিষয় : গাভাসকর

  • যাবতীয় জল্পনার পর হচ্ছে ব্রিসবেন টেস্ট।

শুভব্রত মুখার্জি

যাবতীয় অনিশ্চয়তা কেটে গিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে, ব্রিসবেনে খেলা হবে সিরিজের চতুর্থ তথা শেষ টেস্ট ম্যাচ।

অজি বোর্ডে স্পষ্ট জানায় যে, ভারতীয় দলের সদস্যরা মঙ্গলবার শেষ টেস্ট খেলতে ব্রিসবেন উড়ে যেতে সম্মত হয়েছেন। সেই সঙ্গে এও জানানো হয়েছে যে, কুইন্সল্যান্ড সরকার গাব্বা টেস্টে দর্শক সংখ্যা কমিয়ে দিয়েছে এবং সেই সঙ্গে প্রত্যেকের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

কুইন্সল্যান্ড সরকারের তরফে জানানো হয়েছে যে, সোমবার সন্ধ্যাতেই তিন দিনের লকডাউন তুলে নেওয়া হচ্ছে না। সুতরাং, লকডাউনের মেয়াদ বাড়ার যে আশঙ্কা ছিল, তা কেটে যায়। ভারতীয় শিবির থেকে সবুজ সংকেত পাওয়ার পরেই অজি বোর্ড নিশ্চিত করে ব্রিসবেন টেস্ট সূচি অনুযায়ী অনুষ্ঠিত হওয়ার বিষয়ে।

ব্রিসবেনে চতুর্থ টেস্টে করোনাভাইরাস বিধি নিয়ে সুনীল গাভাসকর বলেন, ‘সফর শেষ হতে আরও আট-ন’দিন দিন বাকি রয়েছে। ভারতীয় ক্রিকেটারদের প্রায় ১৫০ দিন অর্থাৎ পাচঁ মাসের কাছাকাছি বায়ো-বাবলে থাকতে হয়েছে। যা খুব দুরূহ ব্যাপার। কখনই সোজা নয়। অস্ট্রেলিয়ায় এসে আমি নিজেও ১৪ দিনের জন্য কোয়ারান্টাইনে থেকেছি। বেশ কঠিন ব্যাপার ছিল। আমার উপর দেশের হয়ে পারফরম্যান্স করার কোনও চাপ ছিল না। ক্রিকেটারদের দেশের হয়ে নিজেদেরকে উজাড় করে দিতে হয়। তার উপরে কঠিন কোয়ারান্টাইনে থাকতে হলে পরিস্থিতিকে আরও খারাপ করে তোলে। মেলামেশা করা জরুরি। ভারতীয় দল এটাই চাইছে।'

বন্ধ করুন