বাংলা নিউজ > ময়দান > Aus vs Ind: অস্ট্রেলিয়ায় ভারতের অসামান্য লড়াইকে কুর্নিশ জানাতে বাধ্য পাকিস্তানও!
অস্ট্রেলিয়ায় ভারতের অসামান্য লড়াইকে কুর্নিশ পাকিস্তানের, প্রশংসা রাহানেদের। (ছবি সৌজন্য পিটিআই)
অস্ট্রেলিয়ায় ভারতের অসামান্য লড়াইকে কুর্নিশ পাকিস্তানের, প্রশংসা রাহানেদের। (ছবি সৌজন্য পিটিআই)

Aus vs Ind: অস্ট্রেলিয়ায় ভারতের অসামান্য লড়াইকে কুর্নিশ জানাতে বাধ্য পাকিস্তানও!

  • প্রশংসিত হয়েছে রাহানের অধিনায়কত্বও।

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে প্রথম থেকেই একের পর এক ভারতীয় ক্রিকেটার চোট-আঘাত পেয়ে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। ব্রিসবেন টেস্ট শুরুর আগেই ভারতীয় শিবিরে চোট-আঘাত পাওয়া ক্রিকেটারদের সংখ্যা এতটাই বেড়ে গিয়েছিল যে সিরিজের বাইরে চলে যাওয়া ক্রিকেটারদের নিয়েই কার্যত গড়ে ফেলা যেত গোটা একটা একাদশ।

পরিস্থিতি এমন দাঁড়ায় যে আগের তিনটি টেস্ট শুরুর আগেই ভারত দল ঘোষণা করে দিলেও ব্রিসবেন টেস্টে তা সম্ভব হয়নি। রীতি ভেঙে চতুর্থ টেস্টে টসের আগে দল ঘোষণা করেছিল ভারত। দলে জায়গা পান নেট বোলার হিসেবে দলের সঙ্গে থেকে যাওয়া টি নটরাজন এবং ওয়াশিংটন সুন্দর। এছাড়াও বোলিং আক্রমণের মোট অভিজ্ঞতা ছিল মাত্র চারটি টেস্টের। উইকেট সংখ্যা সবমিলিয়ে ১১ টি। ফলে এই অনভিজ্ঞ বোলিং অ্যাটাক নিয়ে যে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, মার্নাস লাবুশেন-সহ অজিদের ২০ টি উইকেট নেওয়া সম্ভব, তা হয়ত আশা করেননি অতি বড় ভারতীয় সমর্থকও। ভারতীয় বোলাররা শুধু দুই ইনিংস মিলিয়ে অজিদের ২০টি উইকেট নেননি, ৩২৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করেও অবিস্মরণীয় এক জয় ছিনিয়ে আনেন ভারতীয়রা।য

অ্যাডিলেড টেস্টে ভারত ৩৬ রানে ইনিংসে শেষ হওয়ার পরে পাকিস্তানের দিক থেকে ধেয়ে এসেছিল কটাক্ষ, তারাই প্রশংসা ভরিয়ে দিচ্ছেন অজিঙ্কা রাহানেদের। পাকিস্তানের আমজনতা থেকে প্রাক্তন ক্রিকেটাররা ভারতীয়দের কুর্নিশ জানিয়েছেন। যেভাবে তরুণ তারকারা লড়াই করেছেন, দ্ব্যর্থহীন ভাষায় প্রশংসা করেছেন। প্রশংসিত হয়েছে রাহানের অধিনায়কত্বও। যে টুইটগুলি এখন ভাইরাল হয়ে গিয়েছে।

বন্ধ করুন